This Article is From Aug 03, 2018

অসমে তৃণমূল অভ্যাগতদের হেনস্তার জেরে অবরোধ বাংলায়

উত্তর চব্বিশ পরগণা জেলায় মতুয়া মহাসংঘ এই ঘটনার প্রতিবাদে সকাল দশটার সময় পথ অবরোধ করে বলে জানান রাজ্য পুলিশের এক পদস্থ কর্তা

অসমে তৃণমূল অভ্যাগতদের হেনস্তার জেরে অবরোধ বাংলায়

অসমের শিলচর বিমানবন্দরে  তৃণমূল কংগ্রেস অভ্যাগতদের হেনস্থা করার পরদিন ওই ঘটনার প্রতিবাদে কলকাতা এবং পার্শ্ববর্তী শহরতলির রেলপথ এবং রাস্তা অবরোধ করলেন তৃণমূল সমর্থকরা। আজ সকালে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনের ধুবুলিয়া ও গুমা স্টেশনের কাছে রেল অবরোধ করেন একদল সমর্থক। "রেলের সঙ্গে সম্পূর্ণ সম্পর্কহীন একটি ইস্যুর কারণে একেবারে একটি পাঁচটি ট্রেন বন্ধ হয়ে যায় আজ", বলেন পূর্বরেলের এক মুখপাত্র। "ধুবুলিয়াতে এক ঘন্টার ওপর অবরোধ করা হয় রেললাইন। দুটো যাত্রীবাহী ট্রেন আটকে যায় মাঝপথে। গুমা স্টেশনে সকালবেলায় তিনটি ইএমইউ ট্রেনও আটকে পড়ে ঠিক একই কারণে", বলেন তিনি।

গতকাল অসমের শিলচর বিমানবন্দরে আট সদস্যের তৃণমূল অভ্যাগতদের আটকে দেওয়া হয়। ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেনস (এনআরসি) বা জাতীয় নাগরিকপঞ্জির চূড়ান্ত খসড়া তৈরির পর অসমের পরিস্থিতি  সরেজমিনে খতিয়ে দেখতে গতকাল তৃণমূলের কয়েকজন  বিধায়ক ও সাংসদরা ওই রাজ্যে গিয়েছিলেন।

তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন অত্যন্ত জঘন্যভাবে হেনস্থা করা হয়েছে তাঁর দলের নেতাদের। তিনি আরও বলেন, বিজেপি দেশে 'সুপার ইমার্জেন্সি' পরিস্থিতির সৃষ্টি করেছে। উত্তর চব্বিশ পরগণা জেলায় মতুয়া মহাসংঘ এই ঘটনার প্রতিবাদে সকাল দশটার সময় পথ অবরোধ করে বলে জানান রাজ্য পুলিশের এক পদস্থ কর্তা। 

সব মিলিয়ে এনআরসি নিয়ে গোটা দেশের সঙ্গেই এই রাজ্যও তুমুলভাবে সরগরম।

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.