প্যারেডের সঙ্গেই রাজপথের এই ঘটনার দিকে নজর ছিল গোটা দেশের

প্রজাতন্ত্র দিবসের প্যারেডের দিকে তাকিয়ে ছিল গোটা দেশ। রাজপথে বীরত্বের নিদর্শন পেশ করল তিন বাহিনী।

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্যারেডের সঙ্গেই রাজপথের এই ঘটনার দিকে নজর ছিল গোটা দেশের

পাশাপাশি বসতে দেখা গেল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী  এবং কেন্দ্রীয় মন্ত্রী  নীতীন গড়করিকে।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. গত কয়েক মাস ধরে কেন্দ্রীয় সরকারের সমালোচনা করছেন নীতীন
  2. অগাস্ট মাসে চাকরি সংক্রান্ত প্রশ্ন তুলেছিলেন তিনি
  3. সে সময় খোদ রাহুল বলেন গড়করি জি আপনি ভাল প্রশ্ন করেছেন

প্রজাতন্ত্র দিবসের প্যারেডের দিকে তাকিয়ে ছিল গোটা দেশ। রাজপথে বীরত্বের নিদর্শন পেশ করল তিন বাহিনী। পাশাপাশি দেশের বিভিন্ন প্রদেশের সংস্কৃতিও উঠে এলো রাজপথে। এরই মাঝে মাঝে  মধ্যেই ক্যামেরায় ধরা  পড়ল একটি দৃশ্য, দর্শকদের বসার জন্য নির্দিষ্ট স্থানে পাশাপাশি বসতে দেখা গেল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী  এবং কেন্দ্রীয় মন্ত্রী  নীতীন গড়করিকে। মাঝেমাঝেই আলোচনাও করতে  দেখা গেল তাঁদের। রাহুলের ডান দিকে তিনটি আসন পরে বসেছিলেন বিজেপি অমিত শাহ। এবার একেবারে প্রথম আসনে বসার  সুযোগ হলেও গতবার চতুর্থ সারিতে পাঠিয়ে  দেওয়া  হয়েছিল কংগ্রেস সভাপতিকে। দলের তরফে প্রতিবাদ করা হয়েছিল। তবে রাহুল নিজে বিষয়টিকে গুরুত্ব দিতে রাজি হননি। তিনি বলেছিলেন কোথায় বসছি সেটা গুরুত্বপূর্ণ নয়, অনুষ্ঠানে উপস্থিত থাকাটাই বড় কথা।oj9urb04রাহুল গান্ধির ডানদিকে বসেছিলেন অমিত শাহ।  

দু'জনকে একসঙ্গে  কথা বলতে দেখা নিয়ে যে চর্চা হচ্ছে তার কয়েকটি দিক আছে। প্রথমত গত কয়েক মাস ধরে কেন্দ্রীয় সরকারের সমালোচনা করছেন নীতীন গড়করি। অগাস্ট মাসে তিনি চাকরি সংক্রান্ত প্রশ্ন তুলেছিলেন, কর্মস্নস্থান কমছে  কেন সে কথা জানতে  চান  তিনি। এই মন্তব্যকে লুফে নেয় কংগ্রেস। খোদ রাহুল বলেন গড়করি জি আপনি ভাল প্রশ্ন করেছেন। এদিকে এদিনের অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যদের পাশাপাশি বিভিন্ন দলের নেতা- নেত্রীরাও উপস্থিত  ছিলেন। তবে ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীকে  দেখা যায়নি। শারীরিক কারণে আজকাল কোনও অনুষ্ঠানেই তেমন দেখা যায় না তাঁদের।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................