২০১৯ সালে পুনরাবৃত্ত হবে ১৯৯৬ সালের ফলাফল, বললেন কুমারস্বামী

দেশের সংবিধান এবং গণতন্ত্রকে বিজেপির হাত থেকে বাঁচানো সম্ভব হবে তখনই, যখন, আগামী লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে এককাট্টা হয়ে লড়াই করবে বিরোধীদের জোট।

নিজের বাসভবনে চন্দ্রবাবু নায়ডুকে অভ্যর্থনা জানাচ্ছেন দেবগৌড়া।

বেঙ্গালুরু:

দেশের সংবিধান এবং গণতন্ত্রকে বিজেপির হাত থেকে বাঁচানো সম্ভব হবে তখনই, যখন, আগামী লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে এককাট্টা হয়ে লড়াই করবে বিরোধীদের জোট। তেলুগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবু নায়ডু আজ জনতা দল (সেকুলার)-এর সভাপতি এইচডি দেবগৌড়া এবং তাঁর পুত্র তথা কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীর সঙ্গে বেঙ্গালুরুতে বৈঠকের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই কথা বলেন আজ। ওই বৈঠকে এই তিন নেতাই স্বীকার করেন, বিজেপির বিরুদ্ধে বিরোধী জোট গঠন করার প্রয়োজন অবিলম্বে। তারপরই সিদ্ধান্ত নেওয়া হবে ওই বিরোধী জোটের প্রধানমন্ত্রী প্রার্থী কে হবেন। তাঁদের বৈঠক শুরু হয় বিকেল চারটে নাগাদ। তার আগে দেবগৌড়া নিজে এসে চন্দ্রবাবু নায়ডুকে তাঁর দক্ষিণ বেঙ্গালুরুর পদ্মনাভ নগরের বাসভবনে আমন্ত্রণ জানান।

“গণতন্ত্রকে বাঁচানোর জন্যই এই মুহূর্তেই বিরোধীদের একজোট হওয়া প্রয়োজন। দেশের সংবিধান ও গণতন্ত্রকে ক্রমশ বিপন্ন করে তুলেছে মোদী সরকার। পরিস্থিতি এখন এমনই যে, রিজার্ভ ব্যাঙ্ক বা সিবিআইয়ের মতো সম্মানজনক প্রতিষ্ঠানগুলিও এই সরকারের নীতির ফলে সমস্যার সম্মুখীন হচ্ছে। সিবিআই একটি স্বতন্ত্র প্রতিষ্ঠান। অথচ, মজার ব্যাপার হল, সেটিকে এখন কাজে লাগানো হচ্ছে কেবল বিরোধীদের অপদস্থ করার জন্য”, বলেন চন্দ্রবাবু নায়ডু।

আগামী লোকসভা নির্বাচনে জয়ের ব্যাপারে নিশ্চিত এইচডি কুমারস্বামী। তিনি বলেন, “২০১৯ সালে লোকসভা নির্বাচনে নিশ্চিতভাবেই প্রতিফলিত হতে চলেছে ১৯৯৬ সালের ফলাফল"।