করোনার দাপটে সাময়িক স্তব্ধ তাপস পালের ‘বাঁশি’

পিছিয়ে গেল তাপস পালের শেষ অভিনয় ছবি বাঁশি। করোনা সংক্রমণের জেরে সিনেমা হল বন্ধ থাকায় ছবিটি মুক্তি পাবে ২৪ এপ্রিল।

করোনার দাপটে সাময়িক স্তব্ধ তাপস পালের ‘বাঁশি’

বেজে ওঠার আগেই স্তব্ধ বাঁশি

কলকাতা:

রাজনীতির মঞ্চে চারবারের সফল বিজেতা বিধায়ক তাপস পাল (Tapas Paul)। রাজনীতি তাঁর রিয়েল লাইফ থেকে রিল লাইফকে দূরে সরিয়ে দিয়েছিল। কিন্তু সিনেমা অন্তপ্রাণ মানুষটি সারাক্ষণ চাইতেন, কবে আবার শুনবেন লাইট-সাউন্ড-ক্যামেরা অ্যাকশনের শব্দ। আচমকা মৃত্যু এসে জীবনখাতায় দাঁড়ি টেনে না দিলে ফের হয়ত তাঁকে দেখা যেত রুপোলি পর্দায়। দীর্ঘ বছর পরে এযুগের নব্য পরিচালক তুহিন সিংহের ছবি ‘বাঁশি' (Banshi) দিয়েই কামব্যাক হত তাঁর। সেই সাধও পূরণ হল না। ডাবিংয়ের কাজ শেষ গোয়ার আগেই জীবন থেকে ছুটি পান তাপস। যদিও বা কাঁথির যুবক শোভন কামিলা তাঁর লিপে কণ্ঠ দিয়ে ছবির কাজ শেষ করলেন তারপরেও বিধি বাম। করোনা ভাইরাসের (Coronavirus) জন্য ৩১ মার্চ পর্যন্ত বন্ধ সিনেমা হল। তাই মুক্তি পেছলো বাঁশি-র। খবর, সব ঠিক থাকলে ছবিটি মুক্তি পেতে পারে ২৪ এপ্রিল।

cbba7cso

একই দিনে অর্থাৎ ২৪ এপ্রিল ‘বাঁশি'র সঙ্গে মুক্তি পাবে তুহিন-রাহুল পরিচালিত আরেক ছবি 'এবার শল্যজিৎ'। এই ছবিতে দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায়, মাধবী মুখোপাধ্যায়ের মতো কিংবদন্তি অভিনেতাদের। ‘এবার শল্যজিৎ'-এর প্রিমিয়ার হবে নন্দনে। এই প্রথম কোনও নতুন পরিচালক জুটির দুটো ছবি একসঙ্গে একই দিনে মুক্তি পাচ্ছে। 

tkt8npvo

শুটিংয়ের স্মৃতিকথা জানাতে গিয়ে তুহিন বলেন, "তপসদা ছবিটি নিয়ে ভীষণ আগ্রহী ছিলেন। দর্শকরা কী আবার মেনে নেবে তাঁকে! এই নিয়ে দ্বিধাও ছিল তাঁর মনে। তবে খুব ভালো অভিনয় করেছিলেন। যদিও সংলাপ মনে রাখতে অসুবিধে হত একটু। বারবার বলে দিতে হত। ছবি মুক্তির একমাস আগেই চলে গেলেন সব ছেড়ে।আশা, ছবিটি বক্স অফিসে ভালো সাড়া পাবে।" 

j8rjrr9

তাপস পাল অভিনীত শেষ ছবি ‘বাঁশি' একই দিনে একই সঙ্গে মুক্তি পাবে ভারত ও বাংলাদেশে। খবর, ছবির প্রিমিয়ার হবে স্টার থিয়েটারে।মুক্তি পাবে রাজ্যের একাদিক জেলাতেও। ছবিতে তাপস অভিনীত চরিত্রের নাম খগেন দত্ত।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Listen to the latest songs, only on JioSaavn.com