২২ জুলাই পর্যন্ত গ্রেফতার করা যাবে না রাজীব কুমারকে,জানাল কলকাতা হাইকোর্ট

সিবিআইয়ের নোটিস অনুযায়ী নিজের গ্রেফতারি এড়াতে ফের আদালতের দ্বারস্থ কলকাতার হন প্রাক্তন পুলিশ কমিশনার

 Share
EMAIL
PRINT
COMMENTS
২২ জুলাই পর্যন্ত গ্রেফতার করা যাবে না রাজীব কুমারকে,জানাল কলকাতা হাইকোর্ট

কলকাতা হাইকোর্টে রাজীব কুমার মামলার শুনানি


কলকাতা: 

সারদা চিটফান্ড মামলায় আপাত স্বস্তিতে রাজীব কুমার । তাঁকে আগামী ২২ জুলাই পর্যন্ত গ্রেফতার করতে পারবে না সিবিআই, সাফ জানাল কলকাতা হাইকোর্ট। আদালতে এই মামলার পরবর্তী শুনানি ১৫ জুলাই।মঙ্গলবার কলকাতা হাইকোর্টে (Calcutta high court) কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের (Rajeev Kumar)  গ্রেফতারি মামলার শুনানি ছিল। চিটফান্ড কেলেঙ্কারি মামলায় তাঁর বিরুদ্ধে তথ্যপ্রমাণ নষ্টের অভিযোগ তুলে সিবিআই যে নোটিস দিয়েছে সে বিষয়ে গ্রেফতারি এড়াতে কলকাতা হাইকোর্টে তা খারিজের আবেদন করেন রাজীব।গত ৩০ মে সিবিআইয়ের (CBI) রাজীব কুমারকে গ্রেফতারির বিরুদ্ধে আগাম সুরক্ষা দেয় হাইকোর্ট। আদালত জানায়, আগামী ১০ জুলাই পর্যন্ত রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না (protection against arrest)।এর আগে সুপ্রিম কোর্টও রাজীব কুমারকে গ্রেফতারি এড়াতে রক্ষাকবচ দেয়, কিন্তু গত ১৭ মে সেই রক্ষাকবচের মেয়াদ বাড়াতে অস্বীকার করে শীর্ষ আদালত(Supreme Court)।এর ফলে রাজীব কুমারকে গ্রেফতার করার বিষয়ে সিবিআইয়ের পদক্ষেপ করার পথ খুলে যায়। 

চিটফান্ডকাণ্ডে তদন্তে রাজ্যে ২২ জায়গায় তল্লাশি সিবিআইয়ের

সারদা চিটফান্ড মামলার (Saradha chit fund scam) পরিপ্রেক্ষিতেই রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। যদিও এর আগে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে গত ফেব্রুয়ারিতে শিলংয়ে তাঁকে এক রাউন্ড জিজ্ঞাসাবাদ করে সিবিআই (CBI)।তিনি ছুটিতে আছেন এই দোহাই দিয়ে বারবার সিবিআইয়ের দফতরে হাজিরা এড়িয়ে গেছেন রাজীব কুমার (Rajeev Kumar)। এর ফলে বাধ্য হয়েই সিবিআইকে তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করতে হয়।

গত ৩০ মে তাঁর গ্রেফতারির বিষয়ে স্থগিতাদেশ (protection against arrest)  পাওয়ার পরে ৭ জুন কলকাতায় সিবিআইয়ের দফতরে হাজিরা দেন রাজীব কুমার।কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে তাঁর পাসপোর্ট জমা রাখতে বলা হয় এবং কলকাতা না ছাড়ার ব্যাপারেও নির্দেশ দেওয়া হয়।

সারদা তদন্তে গঠিত হওয়া বিশেষ তদন্তকারী দলটির নেতৃত্বে ছিলেন রাজীব কুমার(Rajeev Kumar)  । ওই সারদা চিট ফান্ডে (Saradha chit fund scam) টাকা লাগিয়ে রাজ্যের বহু মানুষ সর্বস্বান্ত হন।সিবিআই অভিযোগ তোলে এই তদন্তের বহু তথ্য প্রমাণ নষ্ট করেছেন রাজীব।

 বাংলায় রাজনৈতিক হত্যায় উদ্বিগ্ন অমিত শাহ! হানাহানি শেষ হোক চাইছেন স্বরাষ্ট্রমন্ত্রী

রাজীব কুমারকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের তরফ থেকে কলকাতা পুলিশ কমিশনার পদের দায়িত্ব দেওয়া হয়েছিল। যদিও পরে নির্বাচন কমিশনের নির্দেশ অনুসারে তাঁকে ওই পদ থেকে অপসারণ করা হয়।রাজীব কুমার (Rajeev Kumar) বর্তমানে পশ্চিমবঙ্গ পুলিশের এডিজি সিআইডি পদে রয়েছেন।

তবে রাজীব কুমারকে আপাতত আগামী ২২ জুলাই পর্যন্ত গ্রেফতার করতে পারবে না সিবিআই, কলকাতা হাইকোর্টের এই নির্দেশে অনেকটাই অক্সিজেন পেলেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার, এমনটাই মনে করা হচ্ছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................