তিন রাজ্যে মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ অনুষ্ঠান আজ

তৃতীয়বার রাজস্থানের মুখ্যমন্ত্রী হলেন অশোক গেহলৌত। আজ জয়পুরের অ্যালবার্ট হলে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন তিনি। উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন শচীন পাইলট।

তিন রাজ্যে মুখ্যমন্ত্রী পদে শপথগ্রহণ অনুষ্ঠান আজ

তৃতীয়বার রাজস্থানের মুখ্যমন্ত্রী হলেন অশোক গেহলৌত। উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন শচীন পাইলট।

তৃতীয়বার রাজস্থানের মুখ্যমন্ত্রী হলেন অশোক গেহলৌত। আজ জয়পুরের অ্যালবার্ট হলে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন তিনি। উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন শচীন পাইলট। তাঁদের দুজনকে শপথ গ্রহণ করান রাজ্যপাল কল্যাণ সিং। এই শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিরোধীপক্ষের একাধিক হেভিওয়েট নেতা। ১৯৯৮ সালে প্রথমবার রাজস্থানের মুখ্যমন্ত্রী হন গেহলৌত। দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন ২০০৮ সালে। অন্যদিকে, উপমুখ্যমন্ত্রী রাজেশ পাইলট রাজস্থানের প্রদেশ কংগ্রেস সভাপতি।  তিনি এর আগে সাংসদ ছিলেন মনমোহন সিংহ সরকারের মন্ত্রী হিসেবেও দায়িত্ব সামলেছেন।

তিন রাজ্যেই কংগ্রেসের মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ আজঃ ১০'টি তথ্য

কংগ্রেসের বিখ্যাত নেতা রাজেশ পাইলটের পুত্র শচীন পাইলটও ছিলেন মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে। পরে দলের কেন্দ্রীয় নেতৃত্বের সিদ্ধান্ত মেনে তিনি উপমুখ্যমন্ত্রী পদ নিতে সম্মত হন। রাহুল গান্ধীর সঙ্গে ম্যারাথন বৈঠকের পর মুখ্যমন্ত্রী হিসেবে অশোক গেহলৌতের নাম ঘোষণা করা হয় গত ১৪ ডিসেম্বর।


বাইশ বছরের ট্যাটুশিল্পীর মুণ্ডহীন দেহ উদ্ধার

রাজস্থানের পর এবার পালা মধ্যপ্রদেশের। সেখানে শপথ নেওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা কমলনাথ। তারপর ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন ভূপেশ বাঘেল।

দেখুন ভিডিও:

Listen to the latest songs, only on JioSaavn.com