‘‘৪-৫ দিন সবজি না খেলে মরবেন না’’, লকডাউনে পথে বেরনো মানুষদের কটাক্ষ পুলিশ আধিকারিকের

ওই আধিকারিকের কথায়, ‘‘৪-৫ দিন সবজি না খেলে আপনি মরে যাবেন না। এটা বোঝার চেষ্টা করুন।’’

‘‘৪-৫ দিন সবজি না খেলে মরবেন না’’, লকডাউনে পথে বেরনো মানুষদের কটাক্ষ পুলিশ আধিকারিকের

ওই পুলিশ আধিকারিকের ভিডিওটি ভাইরাল হয়েছে।

হাইলাইটস

  • রাজস্থানের এক পুলিশ আধিকারিক সকলের কাছে আর্জি জানান বাড়িতে থাকার
  • তিনি বলেন, লকডাউন থাকা সত্ত্বেও কিছু মানুষ তা মেনে চলছেন না
  • রাগত স্বরে ওই আধিকারিককে কথা বলতে শোনা যায় ভিডিওয়

করোনা ভাইরাসের  (CoronaVirus) আতঙ্কে ভুগছে দেশ। দেশের অধিকাংশ রাজ্যে চলছে লকডাউন (CoronaVirus Lockdown)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) সকলের কাছে আর্জি জানিয়েছেন, খুব জরুরি প্রয়োজন ছাড়া কেউ যেন বাড়ি থেকে না বেরোন। কিন্তু এতদসত্ত্বেও বহু মানুষই বেরিয়ে পড়ছেন রাস্তায়। পুলিশ কড়া নজরদারি চালাচ্ছে। রাজস্থানের করোলি থানার এসপি অনিল বেনিওয়াল সকলের কাছে আর্জি জানান, বাড়ি থেকে না বেরোতে। সেই ভিডিওটি ভাইরাল হয়েছে। ভিডিওতে ওই পুলিশ আধিকারিককে বেশ রাগত স্বরে কথা বলতে শোনা যায়। সবাইকে বাড়িতে থাকার আর্জি জানান তিনি। ভিডিওতে তাঁকে বলতে শোনা যায়, ‘‘সবার কাছে আমার আবেদন, রাজস্থানে ৩১ মার্চ পর্যন্ত যে লকডাউন করা হয়েছে তার পিছনে যে বড় কারণ রয়েছে সেটা বোঝার চেষ্টা করুন। দেখেশুনে মনে হচ্ছে কিছু মানুষ এই কথাগুলি বুঝছেন না এবং তাঁরা ব্যাপারটায় মজা পেয়েছেন। জীবনের থেকে জরুরি কিছুই নয়। আপনারা বাড়ি থেকে বাইরে বেরোবেন না। দেখা যাচ্ছে, অনেকে বাজার এলাকায় ঘুরে বেড়াচ্ছেন। লোকেরা দোকান খুলছে। ২-৪ হাজার টাকার চক্করে পড়ে আপনি আপনার ও অন্যদের জীবনকে ঝুঁকিতে ফেলে দিচ্ছেন।

লকডাউন না মেনে রাস্তায় বেরনোয় ওঠবোস করাল পুলিশ, দেখুন ভিডিও

তিনি আরও বলেন, ‘‘অনেকের সঙ্গে আমি কথা বলেছি। সকলেরই কথা, সবজি কিনতে বাজারে যাচ্ছি নয়তো কেউ মারা গেছে সেখানে যাচ্ছি অথবা আত্মীয়দের বাড়িতে যাচ্ছি। ৪-৫ দিন সবজি না খেলে আপনি মরে যাবেন না। এটা বোঝার চেষ্টা করুন।''

ভিডিওটি শেয়ার করেছেন ভারতেন বন বিভাগের আধিকারিক প্রবীণ কাসওয়ান। তিনি লেখেন, সকলে যেন ওই পুলিশ আধিকারেক কথা মেনে চলেন এবং নিজেদের বাড়িতেই বসে থাকেন।

ভিডিওটি শেয়ার করার পরে তা বহু নেটিজেন দেখে ফেলেন। ভিউ ছাড়িয়েছে ৪,০০০। লাইক পড়েছে ৩০০-র বেশি, কমেন্ট ছাড়িয়েছে ১০০।

কেন্দ্রীয় সরকার পরিষ্কার জানিয়ে দিয়েছে, লকডাউনের সময় কেউ যেন বাড়ির বাইরে না যান।

প্রধানমন্ত্রী মোদি সোমবার একটি টুইট করে উদ্বেগ প্রকাশ করে বলেন যে অনেকেই লকডাউনের বিষয়টিকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন না।

Listen to the latest songs, only on JioSaavn.com