আজই দল ছাড়ছেন শচীন পাইলট? রাজস্থান সরকারের কোনও সঙ্কট নেই, বলল কংগ্রেস

Rajasthan Crisis: কংগ্রেস দাবি করেছে যে মুখ্যমন্ত্রী অশোক গেহলটের নেতৃত্বাধীন রাজস্থান সরকারের সঙ্গে ১০৯ জন বিধায়কের সমর্থন রয়েছে

আজই দল ছাড়ছেন শচীন পাইলট? রাজস্থান সরকারের কোনও সঙ্কট নেই, বলল কংগ্রেস

Sachin Pilot: ৩০ জন বিধায়কের সমর্থন তাঁর সঙ্গে আছে এই দাবি করা শচীন পাইলট কংগ্রেসের বৈঠকে যোগ দিতে অস্বীকার করেছেন

হাইলাইটস

  • অশোক গেহলটের সরকারের কাছে ১০৯ কংগ্রেস বিধায়কের সমর্থন রয়েছে বলে দাবি
  • ৩০ বিধায়কের সমর্থন তাঁর সঙ্গে আছে বলে পাল্টা দাবি করেছেন শচীন পাইলট
  • রাজস্থান কংগ্রেসের বৈঠকে তিনি থাকবেন না বলে জানিয়ে দিয়েছেন পাইলট
জয়পুর:

শচীন পাইলট (Sachin Pilot) দল ছেড়ে গেরুয়া শিবিরে (BJP) ভিড়ছেন, এই জল্পনা জোরদার হওয়ার সঙ্গে সঙ্গে ঘর গোছাতে ব্যস্ত কংগ্রেস শিবির (Rajasthan Congress)। রবিবার গভীর রাতে দেশের সর্বপ্রাচীন রাজনৈতিক দলটি (Congress) দাবি করেছে যে, রাজস্থানের অশোক গেহলট সরকারের উপর কোনও সঙ্কট ঘনীভূত হয়নি। এমনকী এমন দাবিও করা হয় যে, গেহলটের সঙ্গে ১০৯ জন কংগ্রেস বিধায়কের সমর্থন রয়েছে। জয়পুরে অশোক গেহলটের বাসভবনে এক বৈঠকের পর গভীর রাতে রাজস্থানের কংগ্রেস মুখপাত্র অবিনাশ পান্ডে জানান, "সোনিয়া গান্ধি এবং রাহুল গান্ধিকে উদ্দেশ্য করে লেখা একটি চিঠিতে দলের মোট ১০৯ বিধায়ক মুখ্যমন্ত্রী অশোক গেহলটের নেতৃত্বে রাজস্থান সরকারের প্রতি তাঁদের আস্থা ও সমর্থনের কথা জানিয়ে স্বাক্ষর করেছেন। পাশাপাশি আরও কয়েকজন বিধায়ক মুখ্যমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন এবং তাঁরা একথাও জানিয়েছেন যে তাঁরাও সমর্থন জানিয়ে ওই চিঠিতে স্বাক্ষর করবেন"।

সোমবারের দলীয় বৈঠকে থাকছেন না শচীন পাইলট: ১০টি তথ্য

অবিনাশ পান্ডে আরও জানিয়েছেন যে, সভানেত্রী সনিয়া গান্ধির নির্দেশে একটি কংগ্রেস প্রতিনিধি দল জয়পুরে যায়। সেখানে গভীর রাতে একটি সাংবাদিক সম্মেলন করা হয় যেখানে উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালা, অজয় ​​মাকেন এবং তিনি নিজে।

সংক্রমণের বিরুদ্ধে যুদ্ধে ভালো জায়গায় আছে ভারত: অমিত শাহ

সোমবার সকাল সাড়ে ১০টায় বৈঠকে বসছে রাজস্থান কংগ্রেস। কিন্তু ৩০ জন বিধায়কের সমর্থন তাঁর সঙ্গে আছে এই দাবি করা শচীন পাইলট কংগ্রেসের এই বৈঠকে যোগ দিতে নারাজ। যদিও দলের তরফ থেকে সব বিধায়কদের ওই বৈঠকে হাজির হওয়ার জন্যে হুইপ জারি করা হয়েছে।

একটি সূত্র জানাচ্ছে যে, সোমবারই বিজেপি সভাপতি জে পি নাড্ডার সঙ্গে সাক্ষাৎ করতে পারেন শচীন পাইলট। বর্তমানে অনুগামীদের সঙ্গে নিয়ে দিল্লিতে থাকা ৪২ বছর বয়সী এই কংগ্রেস নেতার সঙ্গে গান্ধি পরিবারের সঙ্গে এখনও পর্যন্ত কোনও বৈঠকের সম্ভাবনার কোথা শোনা যায়নি।

২০০ আসন বিশিষ্ট রাজস্থান বিধানসভায় নির্বাচনের পর কংগ্রেসের ঝুলিতে আসে ১০৭টি আসন, সরকার গড়ার সময় ১২ জন নির্দল বিধায়কের সমর্থনও যায় কংগ্রেসের পক্ষেই। এছাড়াও রাষ্ট্রীয় লোকদল, সিপিএম, এবং ভারতীয় ট্রাইব্যাল পার্টি অশোক গেহলটকে সমর্থন জানায়। এদিকে রাজস্থান মুখ্যমন্ত্রী দাবি করেছেন, দলের বিধায়কদের নাকি শিবির বদলের জন্য মাথা পিছু ১৫ কোটি টাকার প্রস্তাব দিয়েছে বিজেপি।