Raj Thackeray IL&FS Crisis: ৪৫০ কোটির তদন্তে ইডির জিজ্ঞাসাবাদের মুখে রাজ ঠাকরে

Raj Thackeray at ED: Kohinoor CTNL নামক একটি নির্মাণ সংস্থার IL&FS এর কাছ থেকে ৪৫০ কোটি টাকার ঋণ এবং ইক্যুইটি বিনিয়োগ প্রাপ্তির অভিযোগে তদন্ত করা হচ্ছে

 Share
EMAIL
PRINT
COMMENTS
Raj Thackeray IL&FS Crisis: ৪৫০ কোটির তদন্তে ইডির জিজ্ঞাসাবাদের মুখে রাজ ঠাকরে

Raj Thackeray at Enforcement Directorate; দলীয় কর্মীদের শান্ত থাকার বার্তা রাজ ঠাকরের


মুম্বাই: 

Raj Thackeray at Enforcement Directorate: শ্যাডো ব্যাঙ্ক ইনফ্রাস্ট্রাকচার লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেস বা shadow bank Infrastructure Leasing & Financial Services এর পতনের সাথে জড়িত একটি মামলায় পাঠানো সমনের জবাবে রাজ ঠাকরে আজ মুম্বাইয়ের এনফোর্সমেন্ট ডিরেক্টরটের (ইডি) সামনে হাজির হয়েছেন। মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) প্রধানের Kohinoor CTNL নামক একটি নির্মাণ সংস্থার IL&FS এর কাছ থেকে ৪৫০ কোটি টাকার ঋণ এবং ইক্যুইটি বিনিয়োগ প্রাপ্তির অভিযোগে তদন্ত করা হচ্ছে।বৃহস্পতিবার সকালেই মুম্বই পুলিশ রাজ ঠাকরের সমন ও হাজিরার বিরুদ্ধে প্রতিবাদকারী দলীয় কর্মীদের জন্য ইডি অফিসের আশেপাশে সুরক্ষা কবচ বাড়িয়ে দেয়। 

'অ্যান্টি ইভিএম ফ্রন্ট' গড়ার দাবিতে মহারাষ্ট্রের সমাবেশে মমতাকে নিমন্ত্রণ রাজ ঠাকরের

পুলিশ ফৌজদারি কার্যবিধির ধারা অনুযায়ী নোটিশ জারি করেছে যার অর্থ বিনা পরোয়ানাতেই ঠাকরেকে গ্রেপ্তার করার ক্ষমতা রয়েছে পুলিশের। ১৪৪ ধারা অনুযায়ী একটি অঞ্চলে চার জনের বেশি লোকের সমাবেশ নিষিদ্ধ। বৃহস্পতিবার  মেরিন ড্রাইভ, এমআরএ মার্গ, দাদর এবং আজাদ ময়দান থানাধীন এলাকা জারি ছিল এই এই ১৪৪ ধারা।

এক উর্ধ্বতন পুলিশ অফিসার বলেন, “ইডি কর্তৃক রাজ ঠাকরের জিজ্ঞাসাবাদের সময়ে আইন শৃঙ্খলা সংক্রান্ত সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে বলেই আমরা এমএনএস নেতাদের এবং সদস্যদের নোটিশ দিয়েছি।” রাস্তাঘাটে অতিরিক্ত সুরক্ষা ব্যবস্থা এবং ব্যারিকেড বসানো হয়েছে বলেও জানিয়েছে পুলিশ। সকালেই আইন-শৃঙ্খলা সংক্রান্ত যে কোনও সমস্যা সমাধানের লক্ষ্যে মুম্বাই পুলিশ এমএনএস নেতা সন্দীপ দেশপাণ্ডে এবং অন্যান্য দলের কর্মীদের আটক করেছিল।

kh816is8

MNS নেতা সন্দীপ দেশপাণ্ডেকে গ্রেফতার করে মুম্বাই পুলিশ

বুধবার থানেতে এমএনএসের এক কর্মী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ। দলের দাবি, ২৭ বছর বয়সী প্রবীণ চৌগুলেকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে। ইডির সমন পাঠানো বিষয়টি মেনে নিতে পারেননি তিনি।

অন্যদিকে থানে পুলিশ জানিয়েছে, কোনও সুইসাইড নোট উদ্ধার করা যায়নি। যদিও রাজ ঠাকরে টুইটারে এক বিবৃতিতে বলেছেন, “ইডি আমাকে নোটিশ পাঠিয়েছে এই সংবাদ পেয়ে বিচলিত হয়েই প্রবীণ চরম পদক্ষেপ করেছিলেন।”

 "ইন্দিরা আর নেহরুকে গালাগালি দিয়েও ওঁদেরই নকল করে", মোদীকে তোপ রাজ ঠাকরের

৫১ বছর বয়সী রাজ ঠাকরে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে দলীয় কর্মীদের কাছে আবেদন করেছেন। টুইটারে পোস্ট করা একটি বার্তায় লেখা হয়েছে, “জনসাধারণের কোনও সম্পত্তির কোনও ক্ষতি হওয়া উচিত নয় এবং সাধারণ মানুষকেও যেন কোনওভাবেই ক্ষতিগ্রস্ত না হতে হয়।”

Public Announcement pic.twitter.com/IMiE9LNHPE

— Raj Thackeray (@RajThackeray) August 20, 2019

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার কর্মীরা এর আগে ইডির তলব করার প্রতিবাদে বনধের ডাক দিয়েছিলেন; আইন প্রক্রিয়াকে সম্মান জানাতে রাজ ঠাকরের আবেদনের পরে এই বনধ প্রত্যাহার করা হয়। বুধবার অপ্রত্যাশিতভাবেই শিবসেনা প্রধান এবং বিতাড়িত ভাই উদ্ধব ঠাকরের কাছ থেকে সমর্থনও পান রাজ। “তদন্ত থেকে আমি কোনও দৃঢ় ফলাফল আশা করি না,” বলেন উদ্ধব ঠাকরে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................