This Article is From Sep 02, 2018

কৃষকদের জন্য বড় ঘোষণা করলেন চন্দ্রশেখর রাও

তেলাঙ্গানার বিধানসভা ভঙ্গ হওয়ার সম্ভবনার মাঝেই কৃষকদের জন্য আর্থিক উপহারের বন্যা বইয়ে দিলেন তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও।

কৃষকদের জন্য বড় ঘোষণা করলেন চন্দ্রশেখর রাও

প্রত্যেক কৃষককে একর প্রতি 4 হাজার টাকা করে আর্থিক সাহায্য করবে রাজ্য সরকার। 

হায়দরাবাদ:

        

তেলেঙ্গানার বিধানসভা ভঙ্গ হওয়ার সম্ভবনার মাঝেই  কৃষকদের জন্য আর্থিক উপহারের বন্যা বইয়ে দিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এখন থেকে প্রত্যেক কৃষককে একর প্রতি 4 হাজার টাকা করে আর্থিক সাহায্য করবে রাজ্য সরকার।  এই স্কিমে 12 হাজার কোটি টাকা বরাদ্দ। তার মধ্যে 6 হাজার কোটি টাকা ইতিমধ্যেই কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকে গিয়েছে। অল্প কিছুক্ষণের মধ্যে শুরু হতে চলা বৈঠক থেকেধানসভা ভঙ্গের ঘোষণা যদি না হয় তাহলে অন্য কয়েকটি বড় ঘোষণা যে হবে তাতে  কোনও সন্দেহ নেই। নির্বাচনের আগে জনমোহিনী প্রকল্প হাতে নিচ্ছে সরকার।      

 শুধু এই নয় সভা থেকে কৃষকদের ঋণ মকুব করার পথেও হাঁটতে পারে রাজ্য সরকার। সূত্রের খবর, কৃষকদের দুলাখ টাকা ঋণ মকুব করার কথা ঘোষণা হতে পারে। এর আগে 2014 সালের নির্বাচনের সময় প্রায় 17 হাজার কোটি টাকার কৃষি ঋণ মকুব করেছিল সরকার। এর আগে শনিবার বিদ্যুৎ দপ্তরের কর্মীদের বেতন 35 শতাংশ বাড়ানো হয়েছে। এই ঘোষণা করে মুখ্যমন্ত্রী জানিয়েছেন সরকার তাদের কথা ভোলেনি, তারাও যেন সরকারকে না ভোলেন। রাজনৈতিক মহলে খবর সরকার  বিধবা ভাতা থেকে শুরু করে বার্ধক্য ভাতা বাড়াবার কথা চিন্তা করছে। ভাবা হচ্ছে স্বনির্ভর গোষ্ঠীর ঋণ বাড়ানোর কথাও।

.