ভারী বৃষ্টির ভ্রুকুটি, উৎসবের আগে কপালে ভাঁজ উদ্যোক্তাদের

Weather Forecast: বঙ্গোপসাগরের উপরে ঘনিয়ে উঠেছে নিম্নচাপ। বিক্ষিপ্ত নয়, ভারী বৃষ্টিরই পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ভারী বৃষ্টির ভ্রুকুটি, উৎসবের আগে কপালে ভাঁজ উদ্যোক্তাদের

আগামী তিন দিন বৃষ্টির ভ্রুকুটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে উদ্যোক্তাদের কাছে।


দুর্গাপুজোয় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছিল কলকাতা ও অন্যান্য জেলায়। এবার কালীপুজো ও দীপাবলির (Kali Puja and Diwali) উৎসবও মাটি করতে চলেছে বৃষ্টি (Rain)। তবে বিক্ষিপ্ত নয়, ভারী বৃষ্টিরই পূর্বাভাস (Rain Forecast) দিচ্ছে আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরের উপরে ঘনিয়ে উঠেছে নিম্নচাপ। তার ফলে শনিবার সকাল পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে রাজ্যের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হবে। বুধবার দুপুর থেকেই শহর ও পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টি হয়েছে। জানা যাচ্ছে, সময়ের সহ্গে সঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। নিম্নচাপ উত্তর থেকে উত্তর-পূর্ব দিকে গিয়ে উত্তর অন্ধ্রপ্রদেশের উপকূলে পৌঁছবে।

এদিকে উৎসবের প্রাক্কালে সর্বত্র সাজো সাজো রব। উদ্যোক্তারা কালীপুজোর মণ্ডপে শেষ মুহূর্তের ছোঁয়া দিতে ব্যস্ত। বৃষ্টির মধ্যে প্রতিমা নিয়ে আসা ও মণ্ডপের শেষ মুহূর্তের কাজ করা তাঁদের পক্ষে অসুবিধা সৃষ্টি করবে। আগামী তিন দিন বৃষ্টির ভ্রুকুটি তাঁদের কাছে চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও মুর্শিদাবাদ জেলার বিভিন্ন অঞ্চলে।

ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, নদিয়া, হাওড়া, হুগলি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

নিম্নচাপ যতই উত্তর থেকে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে ততই উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................