অঝোরে বৃষ্টিতে ব্যাহত কলকাতার জনজীবন

টানা বৃষ্টিতে জলমগ্ন (waterlog) কলকাতার (Kolkata) অধিকাংশ এলাকা। শহরের নিচু এলাকাগুলিতে বাসিন্দাদের দুর্ভোগের শেষ নেই। ব্যাহত স্বাভাবিক জনজীবন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
অঝোরে বৃষ্টিতে ব্যাহত কলকাতার জনজীবন
কলকাতা: 

রাতভর বৃষ্টি (rain)। কখনও প্রবল বেগে, আবার কখনও মাঝারি গতিতে। টানা বৃষ্টিতে জলমগ্ন (waterlog) কলকাতার (Kolkata)  অধিকাংশ এলাকা। শহরের নিচু এলাকাগুলিতে বাসিন্দাদের দুর্ভোগের শেষ নেই। ব্যাহত স্বাভাবিক জনজীবন। আলিপুর আবহাওয়া দফতর (Alipur met office) জানাচ্ছে, গত ২৪ ঘন্টায় কলকাতায় বৃষ্টির পরিমান ১৮৬.১ মিলিমিটার। শনিবার সারাদিন ভারী বৃষ্টি বজায় থাকবে বলে হাওয়া অফিসের পূর্বাভাস  (forecast)। অতি বৃষ্টির জেরে জল থৈ-থৈ শহরের উত্তরের কলেজ স্ট্রিট, বিধান সরণি থেকে, সেন্ট্রাল এ্যাভিনিউ-এর বিস্তীর্ণ অংশ। জমা জলে প্রবল বেগ পেতে হয় শেক্সপিয়ার সরণি, বেহালার বাসিন্দাদের। কোথাও কোমড় জল, তো কোথা হাঁটু জলে যাতায়াত করতে হয়েছে।  

শুক্রবার থেকে টানা বর্ষণে শহরজুড়ে জল জমেছে। ফলে, কলকাতার উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম, সর্বত্রে যানবাহনের গতি শ্লথ (traffic disrupted) হয়েছে। জলের কারণে, বেশকয়েকটি আবার মাঝ রাস্তাতেই খারাপ পড়েছিল। সব মিলিয়ে, শনিবার সকাল থেকে কলকাতার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় ট্রাফিক জ্যাম (traffic jam) লক্ষ্য করা গিয়েছে।

এদিন সকালে নেতাজী সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরের  রানওয়েতে জল জমায় উড়ান ওঠা-নামাতে সমস্যা দেখা দিয়েছিল। আবহাওয়া খারাপ থাকায় বেশ কয়েকটি উড়ানকে খানিক্ষণ আকাশেই চক্করকাটতে হয়। দুপুরের পর থেকে অবস্থা বদলায়।    

ব্যাহত হয় চক্ররেল পরিষেবা  (circular rail)। শনিবার সকাল ১০টা ৪০-এর পর থেকে চক্র রেল পরিষেবা বন্ধ ঘোষণা করা হয়। রেল ট্র্যাকে জল জমে যওয়ার কারণেই এই পদক্ষেপ বলে জানান পূর্ব রেলের মুখ্যজনসংযোগ আধিকারিক নিখিল কে চক্রবর্তী  (Eastern Railway CPRO Nikhil K Chakraborty)। তবে, শিয়ালদহ বা হাওড়া ডিভিশন (Sealdah and Howrah sections) থেকে ট্রেন চলাচল দেরিতে (slow) হলেও কোনও ট্রেন বাতিল হয়নি (no cancellation)। দাবি, পূর্ব রেলের।   



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................