‘‘কোথায় তিনি’’ গুঞ্জন সংসদে, তারপরই টুইট করলেন রাহুল গান্ধী

কেন তিনি এলেন না, তা জানা গেল বিকেলে— লোকসভায় তাঁর অনুস্থিতি নিয়ে গুঞ্জনের পর।

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘‘কোথায় তিনি’’ গুঞ্জন সংসদে, তারপরই টুইট করলেন রাহুল গান্ধী

কংগ্রেস সভাপতি পারিবারিক ঘাঁটি অমেঠীতে হেরে গেলেও কেরলের ওয়ানাদ থেকে জয়ী হন রাহুল।


নয়াদিল্লি: 

হাইলাইটস

  1. কেরলের ওয়ানাদ থেকে জয়ী হন রাহুল।
  2. স্মৃতি ইরানি, যিনি রাহুলকে হারিয়েছেন, তিনিও আজ শপথ নেন।
  3. রাহুল টুইট করে জানান, তিনি আজই শপথ নেবেন।

সপ্তদশ লোকসভার (Loksabha) প্রথম অধিবেশনের প্রথম দিন ছিল আজ। শপথ নিলেন সাংসদরা। সেই দিনে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi) অনুপস্থিত থাকলেন। কেন তিনি এলেন না, তা জানা গেল বিকেলে— লোকসভায় তাঁর অনুস্থিতি নিয়ে গুঞ্জনের পর। ৫৪২ জন সাংসদদের শপথগ্রহণ শুরু হল আজ। প্রথমে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে শপথগ্রহণ করেন অস্থায়ী স্পিকার বীরেন্দ্র কুমার। পরে তিনি সাংসদদের শপথগ্রহণে নেতৃত্ব দেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথগ্রহণের সময় ‘‘মোদি, মোদি'' ধ্বনি উঠল। তখনই রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়ার সাংসদ রামদাস আটাওয়ালে উঠে দাঁড়িয়ে জানতে চান কোথায় রাহুল গান্ধী। বিরোধী বেঞ্চ থেকে আওয়াজ ওঠে, ‘‘তিনি এখানেই আছেন এবং আসবেন।'' কিন্তু রাহুলকে(Rahul Gandhi) দীর্ঘ সময় ধরে দেখা যায়নি।

সরাসরি সম্প্রচারের দাবি মানলেন মুখ্যমন্ত্রী! ডাক্তারদের সঙ্গে বসবেন মমতা: ১০ টি পয়েন্ট

আগামী দু'দিন ধরে ৫৪২ জন সাংসদরা শপথ নেবেন। তাঁদের মধ্যে রাহুল গান্ধীও(Rahul Gandhi) আছেন। কংগ্রেস সভাপতি পারিবারিক ঘাঁটি অমেঠীতে হেরে গেলেও কেরলের ওয়ানাদ থেকে জয়ী হন। অমেঠীর হার থেকেই পরিষ্কার বোঝা যায় এবারের নির্বাচনে কতটা ব্যর্থ কংগ্রেস। কংগ্রেস মাত্র ৫২টি আসন পেয়েছে। ২০১৪ সালে প্রাপ্ত ৪৪টি আসন থেকে সামান্য বেশি। বহু বড় নেতা, যেমন মল্লিকার্জুন খাড়গে, লোকসভায় যিনি নেতা ছিলেন এবং রাহুলের ঘনিষ্ঠ সুহৃদ জ্যোতিরাদিত্য সিন্ধিয়াও হেরে যান।

সোমবার লোকসভায় দীর্ঘক্ষণ ধরে অনুপস্থিত ছিলেন রাহুল(Rahul Gandhi) । তিনি দলের সভাপতির পদ ছাড়তে চাইলেও তাঁর সিদ্ধান্তে সহমত নন কংগ্রেস নেতারা। দ্বিতীয় বারের জন্য তিনি সংসদে বিরোধী নেতাও হতে পারেননি।  স্মৃতি ইরানি, যিনি অমেঠীতে দ্বিতীয় বারের প্রচেষ্টায় রাহুলকে হারিয়েছেন, তিনিও আজ শপথ নেন। সেই সময় দীর্ঘ করতালিতে তিনি অভিনন্দিত হন। সোমবার যখন স্মৃতি শপথগ্রহণে ওঠেন, বিজেপির সাংসদরা, যার মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ ও অন্য মন্ত্রী এবং সাংসদরা ছিলেন তাঁরা ডেস্ক বাজিয়ে তাঁকে অভ্যর্থনা জানান।

কিন্তু রাহুল গান্ধীকে(Rahul Gandhi) কোথাও দেখা যায়নি। সকলের ধারণা হতে থাকে রাহুল শপথ নেবেন কাল। এরপরই রাহুল(Rahul Gandhi) টুইট করে জানান, ‘‘টানা চারবারের জন্য সাংসদ হিসেবে লোকসভায় আমার টার্ম শুরু হচ্ছে আজ। ওয়ানাদ, কেরল থেকে প্রতিনিধিত্ব করে আমি ভারতীয় সংবিধানের প্রতি পূর্ণ বিশ্বাস ও আনুগত্য দেখিয়ে লোকসভায় আমার নতুন ইনিংস শুরু করব বিকেলে। ''



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................