This Article is From Apr 17, 2020

দুঃস্থদের সাহায্যের জন্য ট্রাক বোঝাই খাবার ও ত্রাণ আমেথি পাঠালেন রাহুল গান্ধি

এর আগে আমেথির পাশে থাকতে খাদ্যশস্য পাঠিয়েছিলেন রাহুল গান্ধি। সংবাদমাধ্যমের সামনে এই দাবি করেছে জেলা কংগ্রেস। 

দুঃস্থদের সাহায্যের জন্য ট্রাক বোঝাই খাবার ও ত্রাণ আমেথি পাঠালেন রাহুল গান্ধি

কংগ্রেসের আমেথি শাখার কাছে পৌঁছেছে সেই ত্রাণ।

হাইলাইটস

  • ছয় ট্রাক খাবার ও ত্রাণ আমেথি পাঠিয়েছেন রাহুল গান্ধি
  • শুক্রবার দাবি করেছেন জেলা কংগ্রেসের প্রধান অনিল সিং
  • খবর, পাঁচ ট্রাক চাল ও গম আর এক ট্রাক রান্নার তেল, ডাল পাঠান রাহুল
আমেঠি:

লোকসভা ভোটে আমেথি তাঁকে খালি হাতে ফেরালেও, বিপর্যয়ে (Lockdown) এলাকার প্রতি দরাজ হলেন রাহুল গান্ধি। কংগ্রেস সাংসদের (Rahul Gandhi) সাম্প্রতিক কর্মকাণ্ড পর্যালোচনা করে এই দাবি করেছেন বিশ্লেষকরা। সম্প্রতি ছয় ট্রাক খাদ্য ও ত্রাণ সামগ্রী (Food and Relief Materials) আমেথি পাঠান এই কংগ্রেস সাংসদ। এলাকার জেলা কার্যালয়ে (Amethi) গিয়ে পৌঁছেছে ট্রাকবোঝাই সেই সামগ্রী। শুক্রবার কংগ্রেসের তরফে এমন দাবি করা হয়েছে। সূত্রের খবর, এলাকার প্রাক্তন এই কংগ্রেস সাংসদ পাঁচ ট্রাক বোঝাই চাল ও গম পাঠিয়েছেন। পাশাপাশি এক ট্রাক রান্নার তেল, ডাল ও অন্য সামগ্রী পাঠিয়েছেন। তাঁর নির্দেশ, "এলাকার দুঃস্থ ও গরিব পরিবারের মধ্যে বিতরণ করতে হবে এই ত্রাণ।" জেলা কংগ্রেসের সভাপতি অনিল সিং বলেছেন, "এটা রাহুল গান্ধির সৌজন্য। উনি নিশ্চিত করতে চেয়েছেন এলাকার কেউ, যাতে এই বিপর্যয়ে অসুবিধার মধ্যে না পড়েন। এখনও পর্যন্ত ১৬, ৪০০ ব্যাগ রেশনসামগ্রী বিতরণ করা হয়েছে। এই লোকসভা কেন্দ্রের অন্তর্গত ৮৭৭টি গ্রাম পঞ্চায়েত আর ৭টি নগর পঞ্চায়েতে বিলি করা হয়েছে সেই ত্রাণ।" 

‘‘আমি জাইরা ওয়াসিম নই'': তাবলিগি জামাত নিয়ে বিতর্কে জানালেন ববিতা ফোগত

সেই কংগ্রেস নেতার দাবি, "খাদ্য এবং রেশন সামগ্রী বিলির পাশাপাশি করোনা যোদ্ধাদের পাশে দাঁড়িয়েছেন রাহুল গান্ধি। ওর সৌজন্যে ৫০ হাজার মাস্ক, ২০ হাজার স্যানিটাইজার আর ২০ হাজার সাবান বিতরণ করা হয়েছে। সংসদ এলাকার স্বাস্থ্য ও সাফাই কর্মীদের হাতে তুলে দেওয়া হয়েছে সেই সামগ্রী।" জানা গিয়েছে, এই বিপর্যয়ের সময় 'কংগ্রেস ফাইটস করোনা' নামে একটা সংগঠন গড়েছেন রাহুল গান্ধি। সেই সংগঠন ভিন রাজ্য থেকে আমেথিতে বাস করা পরিযায়ী নাগরিকদের সাহায্য করছে। এই প্রসঙ্গে সংগঠন সুত্রে খবর, মধ্য প্রদেশের ৯১ জন, গুজরাতের ২১২ জন, মহারাষ্ট্রের ৩০৮ জন-সহ বাংলা, পাঞ্জাব ও হরিয়ানার বাসিন্দাদের পাশে দাঁড়িয়েছে এই সংগঠন। 

করোনা সংক্রমণ দ্বিগুণ হচ্ছে ৬.২ দিনে, লকডাউনের আগে লাগত ৩ দিন

এর আগে আমেথির পাশে থাকতে খাদ্যশস্য পাঠিয়েছিলেন রাহুল গান্ধি। সংবাদমাধ্যমের সামনে এই দাবি করেছে জেলা কংগ্রেস।এ প্রসঙ্গে উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনে বিজেপির স্মৃতি ইরানির কাছে আমেঠিতে পরাজিত হয়েছেন রাহুল গান্ধি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)