বিজেপি নেতাদের সঙ্গে কথা বলে দেশ ছেড়েছেন মালিয়া, দাবি রাহুলের

বিজেপি নেতাদের সঙ্গে কথা বলে দেশ ছেড়েছেন মালিয়া, দাবি রাহুলের

 Share
EMAIL
PRINT
COMMENTS

আবারও বিদেশের মাটি থেকে।বিজেপিকে লক্ষ্য করে তোপ দাগলেন কংগ্রেস সভাপতি।

লন্ডন: 

হাইলাইটস

  1. 'দেশত্যাগের আগে বিজেপি নেতাদের সঙ্গে দেখা করেছেন মালিয়া'
  2. তবে কোনও নেতার নাম উল্লেখ করেননি কংগ্রেস সভাপতি
  3. কেন্দ্র মালিয়ার ভারত ত্যাগের পথ সুগম করেছে দাবি রাহুলের

দেশ ছাড়ার আগে বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করেন বিজয় মালিয়া। এমনই দাবি  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির। লন্ডনে ভারতীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলার ময় রাহুল  এ কথা বলেন। সরাসরি মোদী সরকারকে আক্রমণ করে রাহুল বলেন কেন্দ্রই মালিয়াকে বিদেশে যাওয়ার পথ সুগম করে দিয়েছে। সভাপতির কথায়, ‘ দেশ ছাড়ার আগে বিজয় মালিয়া কয়েকজন  প্রবীণ বিজেপি নেতার সঙ্গে কথা বলেন। কিন্তু আমি তাঁদের নাম বলব না। ’ এদিকে  এ ব্যাপারে এখনও বিজেপির প্রতিক্রিয়া পাওয়া যায়নি।    

ljl0veio

                  

যে লন্ডনে গিয়ে রাহুল মালিয়াকে সামনে রেখে  বিজেপির উদ্দেশে একের পর এক তোপ  দেগে যাচ্ছেন আপাতত সেখানেই আছেন বিজয় মালিয়া।  ভারতের বিভিন্ন ব্যাঙ্কের  9 হাজার কোটি টাকা  আত্মসাৎ করার  অভিযোগ আছে তাঁর বিরুদ্ধে।  সেই  2016 সালের গোড়া থেকেই দেশ ছাড়া মালিয়া।  

মালিয়া  দেশ ছাড়ার পর তুমুল বিতর্ক শুরু হয়।  গতি আসে তদন্তে। এরই মধ্যে জানা যায় ইংল্যান্ডে আছেন মালিয়া। তাঁকে ফিরিয়ে আনার যাবতীয় প্রক্রিয়া শুরু হয়। ব্রিটেনের আদালত প্রথম দিকে মালিয়াকে ভারতে পাঠানোর ব্যাপারে তেমন একটা আগ্রহ দেখাচ্ছিল না। কোনও ব্যবস্থাই নেওয়া যাচ্ছিল না তাঁর বিরুদ্ধে। এরপর পরিস্থিতি বদলাতে থাকে। আদালতে চাপ বাড়ছে ধরে নিয়ে কৌশল নেন মালিয়া। বলেন,  ভারতের জেলগুলির অবস্থা ভাল নয়।  সেখানে থাকা যায় না! পাল্টা মুম্বই কেন্দ্রীয় সংশোধানাগারে মালিয়ার জন্য বিশেষ সেল তৈরি করে সিবিআই। সেই সেলের ভিডিয়ো পেশ হয়েছে আদালতে।  মামলার পরের  শুনানি কয়েক সপ্তাহ বাদে।

অন্যদিকে মালিয়ার মতো একই অভিযোগ রয়েছে  হিরে ব্যবসায়ী নীরব মোদী ও তাঁর মামা  মেহুল চোকস্যার বিরুদ্ধে। এদিন রাহুল দাবি করেন প্রধানমন্ত্রীর  সঙ্গে সম্পর্ক থাকায় তাঁদের বিরুদ্ধেও  ব্যবস্থা হয়নি।       

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

পড়ুন | Read In

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................