"ছ'ঘন্টারও কম সময় রয়েছে আপনার হাতে", জেটলিকে মনে করিয়ে দিলেন রাহুল

রাফাল চুক্তি নিয়ে তরজা তুঙ্গে উঠে গিয়েছে যুযুধান দু’পক্ষের মধ্যে।

 Share
EMAIL
PRINT
COMMENTS

কেন্দ্রীয় সরকার সাধারণ করদাতাদের বঞ্চিত করেছে, বললেন রাহুল।

নিউ দিল্লি: 

রাফাল চুক্তি নিয়ে তরজা তুঙ্গে উঠে গিয়েছে যুযুধান দু’পক্ষের মধ্যে। রাহুল গান্ধীর কটূক্তির জবাবে তাঁর উদ্দেশে ফেসবুকে পনেরোটি প্রশ্নের একটি তালিকা পাঠান কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি। যেখানে জেটলি স্পষ্ট বলেন, রাহুল গান্ধী রাফাল চুক্তি নিয়ে সম্পূর্ণ মিথ্যে কথা বলছেন। তিনি এই কথাও বলেন যে, সংশ্লিষ্ট চুক্তিটি বহু বছর ধরে ফেলে রেখে ইউপিএ সরকার দেশের স্বার্থ ও নিরাপত্তা নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছিল। সেই তালিকার প্রতিক্রিয়ায় রাহুল গান্ধী টুইট করে বলেন, তিনি অরুণ জেটলিকে ঠিক চব্বিশ ঘন্টা সময় দিচ্ছেন। তার মধ্যে ‘রাহুল গান্ধী মিথ্যে কথা বলছেন’-সংক্রান্ত জেটলির নিজের মন্তব্য প্রমাণের জন্য একটি যৌথ সংসদীয় কমিটি গঠন করার আহ্বান জানিয়েছেন।

নিজের টুইটে গতকাল কংগ্রেসে সভাপতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অনিল আম্বানিকে তীব্র আক্রমণ করেন। রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যানের নাম না করেই তিনি বলেন, মোদী তাঁর ‘বন্ধু’কে বাঁচানোর চেষ্টা করে যাচ্ছেন।

পরে, বিজেপি সভাপতি অমিত শাহও যোগ দেন এই বিতর্কে। ‘জেপিসি’কে ‘ঝুঠহি পার্টি কংগ্রেস’ বলে অভিহিত করে তিনি রাহুল গান্ধীকে ‘মিথ্যে কথা বলে’ দেশের মানুষকে বোকা বানানোর জন্য অভিযুক্ত করেন। তারপর ব্যঙ্গ করে টুইটারে এই কথাও বলেন যে, “কিন্তু সমস্যা হল, দেশের মানুষের বুদ্ধি তো আপনার থেকে অনেক বেশি”।

ফ্রান্সের সঙ্গে ছত্রিশটি রাফাল বিমান কেনার চুক্তি নিয়ে স্বচ্ছতার অভাবের কঠোর অভিযোগ এবং সেই চুক্তির বিবরণ প্রকাশ করা নিয়ে কেন্দ্রের অনীহা- এই দুই বিষয় নিয়েই কংগ্রেস গত কয়েকমাস ধরেই তীব্র আক্রমণ শানিয়ে যাচ্ছে বিজেপির উদ্দেশে।

রাহুল গান্ধী অভিযোগ করেছিলেন যে, পূর্ববর্তী ইউপিএ সরকারের আমলে যত টাকায় এই রাফাল চুক্তি স্বাক্ষরিত হয়েছিল, তার থেকে অনেক বেশি টাকা এই চুক্তিতে দিতে হয়েছে বলে দাবি জানাচ্ছে বর্তমান বিজেপি সরকার। তিনি অভিযোগ করেছিলেন যে, কয়েকজন ‘ব্যবসায়ী’র মুনাফার জন্য ভারত সরকার দেশের করদাতাদের প্রভূত ক্ষতির মুখে ফেলে এই রাফাল বিমান চুক্তি অনেক বেশি টাকায় স্বাক্ষর করেছে।

 

.

9i8vjvpg

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

পড়ুন | Read In

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................