"সব চোরেদেরই পদবি মোদি" মামলায় তাঁকে দোষী সাব্যস্ত না করার অনুরোধ রাহুল গান্ধির

মানহানির মামলায় জেরবার রাহুল গান্ধি, বিজেপির এক নেতা আমেদাবাদ আদালতে মামলা করে অভিযোগ করেন যে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য করেছেন

 Share
EMAIL
PRINT
COMMENTS

একটি মানহানির মামলায় সুরাট আদালতে হাজির হন Rahul Gandhi


সুরাট, গুজরাট: 

লোকসভা নির্বাচনের আগে এপ্রিল মাসে কর্ণাটকের একটি নির্বাচনী জনসভায় রাহুল গান্ধি মন্তব্য করেছিলেন যে, "সব চোরেদেরই পদবি মোদি" । তাঁর (Rahul Gandhi) মন্তব্যের পরিপ্রেক্ষিতে সুরাট আদালতে কংগ্রেস নেতার বিরুদ্ধে একটি মানহানির মামলা দায়ের করা হয়। সেই মামলাতে (Modi surname) আদালতে হাজিরা দিয়ে নিজের পক্ষে যুক্তি দেন রাহুল গান্ধি। কংগ্রেসের প্রাক্তন সভাপতি, আদালতে নিজেকে "দোষী নন" বলে আবেদন করেন। পাশাপাশি এই মামলায় ভবিষ্যতে আদালতের কার্যক্রম থেকে স্থায়ী অব্যাহতি চেয়েও আবেদন করেন রাহুল গান্ধি। রাহুল গান্ধির আবেদনের জবাব দেওয়ার জন্যে আগামী ১০ ডিসেম্বর ফের শুনানির দিন নির্ধারণ করেছে আদালত।

গান্ধিজি দেখিয়েছেন যে প্রেমই বিদ্বেষকে হারানোর একমাত্র উপায়: রাহুল গান্ধি

"আমার রাজনৈতিক বিরোধীদের দ্বারা আমার বিরুদ্ধে দায়ের করা একটি মানহানির মামলায় হাজিরা দিতে আমি আজ (বৃহস্পতিবার) সুরাটে আছি, আমার কণ্ঠ রুদ্ধ করতে মরিয়া বিরোধীরা। আমার প্রতি সমর্থন জানিয়ে এখানে সমবেত হওয়া কংগ্রেস কর্মীদের প্রতি আমি ভালোবাসা জানাই এবং তাঁদের এই সমর্থনের জন্য আমি কৃতজ্ঞ", বৃহস্পতিবার সকালে টুইট করেন রাহুল গান্ধি।

কংগ্রেস নেতা আহমেদ প্যাটেলকে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, "তাঁকে তলব করা হয়েছিল তাই তিনি এখানে এসেছেন। আইন তার নিজস্ব পদ্ধতি মেনে চলবে। আদালত এ বিষয়ে কবে সিদ্ধান্ত নেয় আমরা তার অপেক্ষায় রয়েছি। বিচারক যা নির্দেশ দেবেন তাই মান্য করা হবে"।

মানহানির অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ধারা অনুসারে স্থানীয় এক বিজেপি নেতার ফৌজদারি মামলা  দায়েরের পরে মে মাসে রাহুল গান্ধির উদ্দেশে সমন জারি করা হয়। তাঁর অভিযোগ সুরাট (পশ্চিম) বিধায়ক পূর্ণেশ মোদি অভিযোগ করেছেন যে রাহুল গান্ধি তাঁর মন্তব্যের মাধ্যমে পুরো মোদি সম্প্রদায়কেই অপমান করেছেন।

"কংগ্রেসের শোচনীয় অবস্থা,আত্মসমালোচনা প্রয়োজন" সতর্কবার্তা জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার

"নীরব মোদি, ললিত মোদি, নরেন্দ্র মোদি ...এঁদের সকলেই কীভাবে একই পদবির অধিকারী? সব চোরেদেরই কীভাবে সাধারণ উপাধি মোদি হয়?" রাহুল গান্ধি রাজ্যের কোলার জেলার একটি সমাবেশে গিয়ে জনতার প্রতি এই কটাক্ষ প্রশ্ন ছুঁড়ে দেন।

দেখুন আশির চ্যালেঞ্জ:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................