“কাশ্মীর সম্পর্কে আপনাদের অবস্থান ভুল ছিল, রাহুল গান্ধি”, মন্তব্য বিজেপির

রাহুল গান্ধি (Rahul Gandhi) বলেন, তিনি “পুরোপুরি পরিষ্কার” করে দিতে চান, কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয় এবং সেখানে অশান্তিতে ইন্ধন দিচ্ছে পাকিস্তান

 Share
EMAIL
PRINT
COMMENTS

প্রকাশ জাভরেকড় বলেন, জম্মু ও কাশ্মীরে যেমনটা “রাহুল গান্ধি মনে করছেন” তেমন অশান্তি নেই


নয়াদিল্লি: 

জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) নিয়ে মন্তব্য করে দেশকে অপমান করেছেন রাহুল গান্ধি, মন্তব্য বিজেপির। তাদের অভিযোগ, কংগ্রেস নেতার মুখে রয়েছে, রাষ্ট্রসংঘে পাকিস্তানের ব্যবহার করা মন্তব্য। বুধবার সকালে ট্যুইট করে কংগ্রেস এবং রাহুল গান্ধির (Rahul Gandhi) থকে ক্ষমা প্রার্থনার দাবি করেছেন কেন্দ্রীয়মন্ত্রী প্রকাশ জাভরেকড়। তিনি বলেন, “আজ রাহুল গান্ধি বলেছেন, কাশ্মীর একটি অভ্যন্তরীণ বিষয় এবং অশান্তিতে পাকিস্তানের যোগ রয়েছ, পুরোপুরি ভোলবদল, কেন? কারণ দেশ পুরোপুরি ক্রুদ্ধ”। বুধবার সকালে রাহুল গান্ধি উল্লেখ করেন, অনেক বিষয়েই সরকারের সঙ্গে তিনি ভিন্নমত পোষণ করেন, সেখানে, তিনি “পুরোপুরি পরিষ্কার” করে দিতে চান যে কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয় এবং সেখানে অশান্তিতে পাকিস্তানের ইন্ধন রয়েছে।

"রাহুল গান্ধিকে শুধু শুধু টানা হচ্ছে..." কংগ্রেসের তোপে এবার Pakistan

কেন্দ্রীয়মন্ত্রী প্রকাশ জাভরেকড় (Prakash Javadekar) বলেন, “রাহুল গান্ধির বক্তব্য, জম্মু ও কাশ্মীরে যা হচ্ছে, তা ঠিক নয়। জম্মু ও কাশ্মীরের মানুষরা মরছে। আপনার কথা ভুল, রাহুল গান্ধি। জম্মু ও কাশ্মীরেক পরিস্থিতি পুরোপুরি ঠিক রয়েছে, আপনি যেমনটা বলছেন, তেমন কোনও অশান্তি নেই সেখানে। মানুষ মরছে না। এই মন্তব্য ব্যবহার করছে পাকিস্তান। রাহুল গান্ধির করা মন্তব্য রাষ্ট্রসংঘে ব্যবহার করেছে পাকিস্তান। তাদের আবেদনে বলা হয়েছে, হিংসার ঘটনা স্বীকার করেছেন রাহুল গান্ধির মতো মুলধারার রাজনৈতিক নেতা”।

"কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়; সেখানে হিংসার উস্কানি দিচ্ছে পাকিস্তান": Rahul Gandhi

জম্মু ও কাশ্মীর নিয়ে রাষ্ট্রসংঘে, পাকিস্তানের মন্ত্রী শিরিন মাজারির আবেদনের প্রেক্ষিতে ট্যুইট করেন রাহুল গান্ধি। শনিবার কাশ্মীর যাওয়ার পথে, তাঁকে শ্রীনগর বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়ার প্রসঙ্গ তুলে ধরে ট্যুইট করেন তিনি। কংগ্রেস নেতা বলেছিলেন, এর দ্বারাই পরিস্কার, “জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক নয়”।

কংগ্রেসের তরফেও ট্যুইটে বলা হয়েছে, “জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি যদি "স্বাভাবিক" হয়, যেমনটা সরকার দাবি করছে, তাহলে রাহুল গান্ধির নেতৃত্বে সেখানে যাওয়া বিরোধীদলের প্রতিনিধি দলকে ফিরিয়ে দেওয়া হল কেন? মোদি-সরকার কী গোপন করতে চাইছে”?

বুধবার কংগ্রেসের প্রধান মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বলেন, দল লক্ষ্য করেছে, “জম্মু ও কাশ্মীর নিয়ে পাকিস্তান সরকারের দায়ের করা আবেদনে, জোর করে রাহুল গান্ধির নাম ব্যবহার করা হয়েছে, মিথ্যার সম্ভার এবং পাকিস্তানের ছড়ানো ভুল তথ্য পরিবেশনের জন্য”।

তিনি আরও বলেন, “নিজের রাজনৈতিক ভারসাম্য হারিয়েছেন দেশের “ভুল তথ্য মন্ত্রী” প্রকাশ জাভরেকড়”।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................