This Article is From Aug 29, 2019

Rahul Gandhi কে পছন্দ পাকিস্তানের, তিরঙ্গার একটু সম্মান করুন: Smriti Irani

Jammu and Kashmir নিয়ে Rahul Gandhi -র করা মন্তব্যকেই হাতিয়ার করছে ইসলামাবাদ, সহিংসতা ছড়ানোর বার্তা দিচ্ছে তাঁরা, রাহুল গান্ধিকে তীব্র সমালোচনা স্মৃতির

Rahul Gandhi কে পছন্দ পাকিস্তানের, তিরঙ্গার একটু সম্মান করুন: Smriti Irani

Rahul Gandhi-র কাছ থেকে এই প্রথমবারই সমর্থন পাচ্ছে না পাকিস্তান, এর আগেও পেয়েছে, তোপ স্মৃতি ইরানির।

আমেঠি:

জম্মু ও কাশ্মীর ইস্যু নিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধির (Rahul Gandhi) মন্তব্য ঘিরে তোলপাড় দেশ। রাহুলকে লাগাতার বিঁধে চলেছেন বিজেপি (BJP) নেতা-সাংসদরা। এবার সেই তালিকায় যোগ হলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও (Smriti Irani)। জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) সহিংসতা রয়েছে, রাহুলের এই মন্তব্যকেই হাতিয়ার করে রাষ্ট্রসঙ্ঘে তাদের দেওয়া চিঠিতে উল্লেখ করে ইসলামাবাদ। এর পরেই ঘরে বাইরে চাপের মুখে পড়ে বিরোধী দল কংগ্রেসের তরফ থেকে বিবৃতি দেওয়া হয়। ভারতীয় জাতীয় কংগ্রেস দাবি করে, পাক অধিকৃত কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘন সহ বিভিন্ন বিষয় থেকে নজর ঘোরাতেই পাকিস্তান রাহুল গান্ধির মন্তব্যকে দূর অভিসন্ধিমূলক ভাবে প্রয়োগ করেছে। রাহুল গান্ধিকে খুব মনে ধরেছে পাকিস্তানের, তাই জম্মু ও কাশ্মীর (J&K) নিয়ে তাঁর করা মন্তব্যকেই হাতিয়ার করছে ওই দেশ। দেশের জাতীয় পতাকার কিছু তো সম্মান করুন, কংগ্রেস নেতাকে বিঁধে বলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

গত লোকসভা নির্বাচনেই আমেঠি কেন্দ্র থেকে রাহুল গান্ধির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে স্মৃতি ইরানি তাঁর হাত থেকে ছিনিয়ে নেন ওই কেন্দ্রটি। বর্তমান নারী ও শিশু কল্যাণ মন্ত্রী বলেন, "এই প্রথমবারই রাহুল গান্ধির সমর্থন পাচ্ছে না পাকিস্তান, এর আগেও পেয়েছে"।

“কাশ্মীর সম্পর্কে আপনাদের অবস্থান ভুল ছিল, রাহুল গান্ধি”, মন্তব্য বিজেপির

স্মৃতি ইরানি বলেন, "এটা দেশের দুর্ভাগ্য যে ভারতে এমন এক নেতা আছেন যিনি তিরঙ্গাকে নিয়ে কম ভাবেন এবং জাতীয় পতাকারে খুব কম মূল্য দেন এবং শত্রু দেশকেই তিরঙ্গার চেয়ে বেশি পছন্দ করেন" ।

উত্তর প্রদেশের মন্ত্রী কেশব প্রসাদ মৌর্য্যও প্রাক্তন কংগ্রেস প্রধানকে তাঁর মন্তব্যের জন্য সমালোচনা করেন এবং বলেন যে তাঁর একার মন্তব্যই পাকিস্তানের পক্ষে যথেষ্ট ছিল।

সরকার যখন জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার সিদ্ধান্ত নিয়ে সংসদে বিতর্কে অংশ নিয়েছিল সেই বিষয়টি উল্লেখ করে স্মৃতি ইরানি বলেন যে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যখন তিরঙ্গা এবং সংবিধানের বিষয়ে কথা বলেছেন তখন কিছু কংগ্রেস সদস্যের মন্তব্য দেখে মানুষ হতবাক হয়ে গেছে, পুরো দেশ হতবাক হয়ে গেছে।

তিনি এও দাবি করেন যে রাহুল গান্ধির "ইঙ্গিত ও নির্দেশনা" অনুসরণ করলেই বোঝা যায় যে কংগ্রেসের মধ্যে "ভারত বিভক্ত করার মানসিকতা" রয়ে গেছে।

"বেশি দিন থাকলে বেশি ভোট পাবেন": গ্রেফতার হওয়া নেতাদের প্রসঙ্গে রাজ্যপাল

কাশ্মীরের সহিংসতায় পাকিস্তানের ভূমিকার বিষয়ে রাহুল গান্ধির অতি সাম্প্রতিক মন্তব্য সম্পর্কে মনে করিয়ে দিয়ে স্মৃতি বলেন, "আপনি যখন সংসদে কথা বলবেন তখন মনে রাখবেন এর একটা নিজস্ব সাংবিধানিক মর্যাদা রয়েছে।"

ওই কেন্দ্রীয় মন্ত্রী বলেন যে তিনি কংগ্রেসকে বোঝাতে চান যে জম্মু ও কাশ্মীর এবং লাদাখ ভারতের একটি অবিচ্ছেদ্য অঙ্গ এবং সেখানকার নাগরিকরা "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে" প্রতিটি ঘরে ঘরে উন্নয়ন পৌঁছাক এটাই চায়।

"রাহুল গান্ধি যদি বিচ্ছিন্নতাবাদের আগুন না জ্বালান, তাহলেই দেশের পক্ষে ভাল হবে," এ কথাও বলেন বিজেপি সাংসদ স্মৃতি ইরানি। 

.