This Article is From Jan 10, 2019

পুরুষের মতো আচরণ করুন, মোদীকে কটাক্ষ রাহুলের, পাল্টা কংগ্রেস সভাপতিকে নারীবিদ্বেষী বলল বিজেপি

প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণের  প্রসঙ্গে তুলে প্রধানমন্ত্রীকে আক্রমণ করতে গিয়ে সমালোচিত হলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

রাহুল বলেন, কথা  ঘোরাবেন না, পুরুষের মতো আচরণ করুণ।

হাইলাইটস

  • প্রধানমন্ত্রীকে আক্রমণ করতে গিয়ে সমালোচিত হলেন কংগ্রেস সভাপতি
  • তাঁর বিরুদ্ধে নোটিশ জারি করল জাতীয় মহিলা কমিশন
  • সুষমা স্বরাজ জানান, নতুন করে আরও নীচে নামল ভারতীয় রাজনীতির মান
নিউ দিল্লি:

প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণের  প্রসঙ্গে তুলে প্রধানমন্ত্রীকে আক্রমণ করতে গিয়ে সমালোচিত হলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।  তাঁর  বিরুদ্ধে  নোটিশ জারি করল জাতীয়  মহিলা  কমিশন। আক্রমণ শানিয়েছে  বিজেপিও। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ জানান, নতুন করে আরও নীচে নামল ভারতীয় রাজনীতির মান। আবার আরেক কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির মনে হয়েছে রাহুলের মন্তব্যে নারীদের প্রতি বিদ্বেষ ছাড়া আর কিছু নেই। এই প্রসঙ্গটির সূত্রপাত হয় রাজস্থান  থেকে।  সে রাজ্যের একটি সভা  থেকে  বুধবার আরও একবার রাফাল প্রসঙ্গে  প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন রাহুল। বলেন সংসদে তাঁকে রক্ষা করেছেন এক মহিলা।  তাঁর কথায় , ‘  ৫৬ ইঞ্চির চৌকিদার পালিয়ে গিয়েছেন। এক মহিলাকে সাহায্য করতে  বলেছেন তিনি। নিজেকে নিজে বাঁচাতে পারছেন না । মহিলার সাহায্য নিচ্ছেন। কিন্তু তিনিও তাঁকে বাঁচাতে পারলেন না। আমি হ্যাঁ অথবা না-তে উত্তর চেয়েছিলাম। ওরা সেটাও দিতে পারেননি। '

এক বিচারপতি সরে যাওয়ায় ২৯ জানুয়ারি পর্যন্ত অযোধ্যা মামলার শুনানি পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট

আগ্রার একটি জনসভা থেকেই উত্তর দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন স্বাধীনতার পর এই প্রথম দেশকে রক্ষার ভার এক মহিলা সামলাচ্ছেন। রাফাল নিয়ে বিরোধীদের তোলা  সব প্রশ্নের জবাবও দিয়েছেন তিনি। তাদের মিথ্যাকে সবার সামনে  নিয়ে এসেছেন বলে একজন মহিলাকে  অপমান করা  হচ্ছে। আসলে একজন নয় ভারতের নারী শক্তিকেই অপমান করা  হচ্ছে।     

পরে টুইট করে প্রতিক্রিয়া দেন রাহুল। বলেন কথা  ঘোরাবেন না, পুরুষের মতো আচরণ করুণ। বলুন, আপনি(প্রধানমন্ত্রী) যখন রাফাল চুক্তি বদল করে দিচ্ছিলেন তখন কি প্রতিরক্ষামন্ত্রক এবং বায়ুসেনা আপনাকে এটা করতে বারণ করেছিল?  

 

রাহুলের সমালোচনা করেছেন অনেকে। এর আগে রাফাল প্রসঙ্গে সংসদে বিবৃতি দেন প্রতিরক্ষামন্ত্রী। সেই তখন থেকে রাহুলের অভিযোগ প্রধানমন্ত্রী সভা এড়িয়ে যাচ্ছেন।       

 

.