This Article is From Feb 08, 2019

রাফাল চুক্তিঃ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায়নি প্রতিরক্ষা মন্ত্রক, দাবি রিপোর্টের

রাফাল যুদ্ধ বিমান কেনা নিয়ে প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপ চায়নি প্রতিরক্ষা মন্ত্রক। ২০১৫ সালের একটি নোট তুলে ধরে এমন দাবি করেছে সর্ব ভারতীয় সংবাদ মাধ্যম দ্য হিন্দু সংবাদপত্র

রাফাল চুক্তিঃ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চায়নি প্রতিরক্ষা মন্ত্রক, দাবি রিপোর্টের

রাফাল নিয়ে  আক্রমণ শানাতে গিয়ে  বার বার এই বিষয়টি  তুলেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী

হাইলাইটস

  • মোদীকে আক্রমণ করে চলা বিরোধী শিবির আরও বেশি করে উজ্জিবিত
  • প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকরকে পাঠানো নোটকে ঘিরেই জল্পনা তৈরি হয়েছে
  • রাফাল নিয়ে আক্রমণ শানাতে গিয়ে এই বিষয়টি তুলেছেন কংগ্রেস সভাপতি
নিউ দিল্লি:

রাফাল যুদ্ধ বিমান কেনা  নিয়ে  প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপ চায়নি প্রতিরক্ষা মন্ত্রক। ২০১৫ সালের একটি নোট তুলে ধরে এমন দাবি  করেছে সর্ব ভারতীয় সংবাদপত্র দ্য হিন্দু সংবাদপত্র। স্বভাবতই এই নতুন খবরে ৩৬টি  যুদ্ধ বিমান কেনা নিয়ে  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে চলা  বিরোধী শিবির আরও বেশি করে  উজ্জিবিত হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে ২০১৫ সালের ২৪ নভেম্বর তারিখের ওই নোটটি তৎকালীন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকরকে পাঠানো হয়েছিল। তাতে লেখা ছিল এ ব্যাপারে প্রতিরক্ষা মন্ত্রক যে  পদক্ষেপ করছে তার উল্টো পথে হাঁটছে প্রধানমন্ত্রীর দপ্তর। প্রতিরক্ষা সচিব জি মোহনের লেখা সেই নোটে  বলা হয়েছে  যুদ্ধ বিমান  কেনা  সংক্রান্ত আলোচনা  থেকে বাইরে  থাকা উচিত  প্রধানমন্ত্রীর দপ্তরের।

আরও বলা হয়েছে দাম নিয়ে সমঝোতা করতে যে দল তৈরি হয়েছে  তার অংশ নয় এমন কাউকে যাতে  অন্তর্ভুক্ত করা না হয় তার জন্য প্রধানমন্ত্রীর দপ্তরকে  পরামর্শ দেওয়া উচিত। পাশাপাশি  সমঝোতার নিট ফিল নিয়ে প্রধানমন্ত্রীর দপ্তরের  যদি সংশয় থাকে তাহলে তাদের আলাদা করে  উদ্যোগ  নেওয়া উচিত বলে দাবি করা হয় ওই নোটে।

রাফাল নিয়ে  আক্রমণ শানাতে গিয়ে  বার বার এই বিষয়টি  তুলেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। একদিন আগেও মোদীকে তীব্র আক্রমণ করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর মতে  মোদী ভীতু। রাফাল যুদ্ধ বিমান কেনা নিয়ে বিতর্কের জেরেই মোদীকে  এভাবে বাক্যবাণে  বিদ্ধ করেন রাহুল। তাঁর দাবি  সৎ সাহস থাকলে প্রধানমন্ত্রী আমার সঙ্গে  পাঁচ মিনিটের জন্য কথা বলতে আসুন।  সাহস থাকলে আমার সঙ্গে বিতর্কে মুখোমুখি হন। আমি আপনাকে চ্যালেঞ্জ করছি আপনি বলেছেন আপনার ৫৬ ইঞ্চির ছাতি আছে তাহলে  আলোচনায় আসুন। কংগ্রেসের সংখ্যালঘু সেলের একটি অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন  কংগ্রেস সভাপতি। এর আগে নভেম্বর মাসেও  মোদীকে এ নিয়ে বিতর্কে বসার জন্য আহ্বান জানান  রাহুল।

.