This Article is From Apr 15, 2019

ভারতীয় মেডিকেল ছাত্রী প্রাণ হারাল বাংলাদেশে

বাংলাদেশের গাজীপুর জেলার তাইরুন্নেসা মেমোরিয়াল মেডিকেল কলেজের হোস্টেলে শনিবার দীর্ঘ রোগভোগের পর তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশের সংবাদমাধ্যম।

ভারতীয় মেডিকেল ছাত্রী প্রাণ হারাল বাংলাদেশে

২২ বছরের ওই ছাত্রী দীর্ঘদিন মৃগীরোগে ভুগছিল বলে জানানো হয়েছে। (প্রতীকী)

ঢাকা:

বাংলাদেশের ঢাকার এক বেসরকারি মেডিকেল কলেজে পাঠরতা এক ভারতীয় ছাত্রীর মরদেহ বহনকারী বিমান রবিবার ভারতের উদ্দেশ্যে রওয়ানা দিল।

জম্মু কাশ্মীরের অনন্তনাগ জেলার নিবাসী কুরাতুল আইন এমবিবিএস চতুর্থ বর্ষের ছাত্রী ছিল। বাংলাদেশের গাজীপুর জেলার তাইরুন্নেসা মেমোরিয়াল মেডিকেল কলেজের হোস্টেলে শনিবার দীর্ঘ রোগভোগের পর তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশের সংবাদমাধ্যম bdnews24.com।

"কুরাতুলের পরিবারের জন্য আমরা সমবেদনা জানাই। এয়ার ইন্ডিয়ার বিমান AI ২২৯ ঢাকা থেকে তার মরদেহ নিয়ে রওয়ানা দিয়েছে" হাইকমিশনের পক্ষ থেকে রবিবার টুইট করে জানানো হয়েছে।

ডাক্তারি রিপোর্টে বলা হয়েছে, "২২ বছরের ওই ছাত্রী দীর্ঘকাল মৃগীরোগে আক্রান্ত ছিল। সম্প্রতি সে ঔষধ গ্রহণ বন্ধ করে দেয়।"

আরও পড়ুনঃ মায়ের সামনেই বাইশ বছরের মেয়েকে ধর্ষণ করল দুই দুষ্কৃতী

মরদেহ ফিরিয়ে আনার জন্য তার পরিবার, জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মাহবুবা মুফতি ও ওমর আব্দুল্লাহ ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সাহায্য প্রার্থনা করেন। 

অন্যদিকে সুষমা স্বরাজ টুইট করে লেখেন, "তার পরিবারের চিন্তা করার প্রয়োজন নেই। ঢাকায় ভারতীয় হাই কমিশনের সহায়তায় অনন্তনাগ নিবাসী ঢাকায় মেডিকেল পাঠরতা কুরাতুল আইনের মরদেহবাহী বিমান ভারতের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। কলকাতা বিমানবন্দরে আমাদের আধিকারিকরা অপেক্ষা করছেন।"

.