পুরুলিয়া কেন্দ্র নিয়ে দড়ি টানাটানি বামফ্রন্ট ও কংগ্রেসের মধ্যে

এতদিন রায়গঞ্জ ও মুর্শিদাবাদ সহ আরও বেশ কিছু আসনবন্টন নিয়ে সমস্যা চলার পর এবার সেই জায়গায় এল পুরুলিয়া লোকসভা কেন্দ্র।

 Share
EMAIL
PRINT
COMMENTS
পুরুলিয়া কেন্দ্র নিয়ে দড়ি টানাটানি বামফ্রন্ট ও কংগ্রেসের মধ্যে

এখনও কথাবার্তা চলছে। চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। জানালেন প্রদীপ ভট্টাচার্য


কলকাতা: 

লোকসভা নির্বাচনের ( Lok Sabha election.) আগে প্রথম জোট করা নিয়ে তরজা তারপর আসন সমঝোতা নিয়ে মন কষাকষি যেন থামতেই চাইছে না কংগ্রেস (Congress) ও তার এককালের চিরশত্রু বামফ্রন্টের (Left Front) মধ্যে। এতদিন রায়গঞ্জ ও মুর্শিদাবাদ সহ আরও বেশ কিছু আসনবন্টন নিয়ে সমস্যা চলার পর এবার সেই জায়গায় এল পুরুলিয়া লোকসভা কেন্দ্র। যদিও, কংগ্রেসের এক বর্ষীয়ান নেতা জানালেন, তাঁদের আশা, এই কেন্দ্রটিতে লড়াই করার জন্য বাধা হয়ে দাঁড়াবে না সিপিএম।  কথা এখনও চলছে। সেই কারণেই বুধবার লোকসভা নির্বাচনের জন্য প্রার্থীতালিকা ঘোষণা করার থাকলেও, তা থেকে বিরত রইল বামফ্রন্ট। “এখনও কথাবার্তা চলছে। চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। আশা করি, এই কথাবার্তার ফলে কোনও ইতিবাচক পথ বেরিয়ে আসবে”, সংবাদসংস্থা আইএএনএসের মুখোমুখি হয়ে এই কথা জানান কংগ্রেস সাংসদ তথা প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্য।

এর আগে রায়গঞ্জ ও মুর্শিদাবাদ নিয়ে মন কষাকষির সময় সিপিএম জানিয়েছিল, ওই দুটি আসন তারা কোনওভাবেই ছাড়বে না। প্রসঙ্গত, ২০১৪ সালে এই দুটি লোকসভা কেন্দ্র থেকেই জিতেছিল সিপিএম।

এই জট কেটে যায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর হস্তক্ষেপের পর। তিনি জানিয়ে দেন, ওই দুটি আসনে লড়াই করবেন সিপিএম প্রার্থীরাই।

আরও পড়ুনঃ লোকসভা নির্বাচনে লড়বেন না প্রিয়াঙ্কা গান্ধী: কংগ্রেস সূত্র

অন্যদিকে, যে ছ'টি আসন নিয়ে সিপিএম ও কংগ্রেসের মধ্যে বিরোধ চলছে, তাদের মধ্যে চারটি আসন- জঙ্গিপুর, বহরমপুর, উত্তর মালদা এবং দক্ষিণ মালদা কেন্দ্রে কংগ্রেসকেই জায়গায় ছেড়ে দিয়েছে তারা।

 কিন্তু, পুরুলিয়াতে সমস্যাটি কিঞ্চিৎ জটিল। এখানে প্রার্থী দিয়েছে বামফ্রন্টে সিপিএমের শরিক দল ফরওয়ার্ড ব্লক। যাদের কংগ্রেসের সঙ্গে আসনবন্টনে তীব্র আপত্তি রয়েছে।

যদিও, ফরওয়ার্ড ব্লকের আপত্তিকে খুব একটা পাত্তা দিতে রাজি নয় রাহুল গান্ধীর দল।

কংগ্রেসের এক নেতা জানালেন, “আমরা পুরুলিয়াতে লড়াই করব। ফরওয়ার্ড ব্লক কী ভাবছে, তা নিয়ে আমরা আদৌ চিন্তিত নই। সিপিএম যদি আমাদের সঙ্গে থাকে, তাহলেই হবে”।

আলোচনা চলছেই। সমাধান কবে মিলবে, কেউ জানে না। প্রথম দফার নির্বাচনের জন্য বিজ্ঞপ্তি ঘোষণার আর পাঁচদিন বাকি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................