এই গাধা এখন ‘ইন্টারনেট সেনসেশন’, মন জিতেছে গাধার গান

আপাতভাবে ‘গাধা’ ভেবে যতই তুচ্ছ মনে করুন না কেন এমিলি কিন্তু এখন ‘ইন্টারনেট সেনসেশন’। তার গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় মন জিতে নিয়েছে সকলের।

এই গাধা এখন ‘ইন্টারনেট সেনসেশন’,  মন জিতেছে গাধার গান

পুণের বাসিন্দা এমিলি এক পশু খামারে থাকে।

ভারতের (India) এক নতুন সঙ্গীত তারকা মন জিতে নিয়েছে সকলের। তার বড় বড় দাঁত, ঝকঝকে সাদা চামড়া, চার পা আর অনবদ্য কণ্ঠের সুর! বোঝাই যাচ্ছে সে এক না-মানুষ। আপাতভাবে ‘গাধা' (Donkey) ভেবে যতই তুচ্ছ মনে করুন না কেন এমিলি (Emily) কিন্তু এখন ‘ইন্টারনেট সেনসেশন'। পুণের (Pune) বাসিন্দা এমিলি এক পশু খামারে থাকে। তার গানের ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ওই পশুখামারে কুকুর, বিড়াল, গরু ও মোষদের সঙ্গে সে থাকে। গলার জোরে এমিলি সুপারহিট। তার গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পরেই তা মন জিতে নেয় সকলের।

কুকুরকে স্নান করাচ্ছে শিম্পাঞ্জি! এমন বিরল দৃশ্য কোনোদিন দেখেছেন?

সংবাদ সংস্থা এএফপিকে আরইএসকিউ চ্যারিটেবল ট্রাস্টের প্রধান জেসিকা রবার্টস জানিয়েছেন, ‘‘সাধারণত আমাদের ভিডিওগুলিতে অসুস্থ পশু ও উদ্ধার করা পশুদের নিয়েই হয়। এগুলি সাধারণত বেশ দুঃখের হয়। তাই একটা পরিবর্তন আনতে এমিলির গানের এই ভিডিওটি দেওয়া মনস্থ করি আমরা। জনতার অসামান্য প্রতিক্রিয়া পেয়েছি।''

জেসিকা জানিয়েছেন, আয়ারল্যান্ডের গায়ক গাধা হ্যারিয়েটের সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হয়ে ওঠাটাই তাঁদের উৎসাহিত করেছিল এমিলির ভিডিও আপলোড করতে।

তিনি বলছেন, ‘‘আমি মনে করি এমিলি গান গাইতে শুরু করেছিল, কারণ সে উপহার ভালবাসে। একটি উপহারের বাক্স দেখেই ও গান শুরু করেছিল।''

মোটবাহী পশু হিসেবেই গাধাকে ব্যবহার করা হয়। প্রবল খাটনির জীবন তাদের। এমিলির জীবনও খুবই শক্ত ছিল। তবে এখন সে বিখ্যাত।

এক রাস্তায় পরিত্যক্ত অবস্থায় বছর দুয়েক আগে তাকে পাওয়া গিয়েছিল। জরায়ু ক্ষতিগ্রস্ত ছিল। শরীরের অন্য অংশেও চোট ছিল।

More News