“অপপ্রচার বন্ধ করে ব্যবস্থা নিন”: পাকিস্তানের অভিযোগের জবাব উড়িয়ে দিল ভারত

আসন্ন নির্বাচনের সঙ্গে যোগ রয়েছে পকিস্তানের ওপর ভারতের আক্রমণের, ইমরান খানের এই অভিযোগ উড়িয়ে দেয় নয়াদিল্লি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
“অপপ্রচার বন্ধ করে ব্যবস্থা নিন”: পাকিস্তানের অভিযোগের জবাব উড়িয়ে দিল ভারত

গত সপ্তাহে পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ হন ৪০ জওয়ান (ফাইল ছবি)


নিউ দিল্লি: 

পুলওয়ামায় আত্মঘাতী হামলায় ৪০ জন সেনা জওয়ানের শহিদ হওয়ার ঘটনা নিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বিবৃতির উড়িয়ে দিয়ে “বিশ্ব জুড়ে অপপ্রচার” বন্ধ করে হামলায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে বলল ভারত।

আসন্ন নির্বাচনের সঙ্গে যোগ রয়েছে পকিস্তানের ওপর ভারতের আক্রমণের, ইমরান খানের এই অভিযোগ উড়িয়ে দেয় নয়াদিল্লি।

বিদেশমন্ত্রকের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, “এটা নিন্দনীয় যে, আসন্ন নির্বাচনের লক্ষ্য জঙ্গি হামলায় যুক্ত ভারত। এই মিথ্য অভিযোগ খণ্ডন করছে ভারত। ভারতের গণতন্ত্র বিশ্বের কাছে একটি মডেল, যা কখনই বুঝবে না পাকিস্তান”।

“যদি প্রমাণ দেওয়া হয়”, তাহলে পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের বিরু্দ্ধে ইমরান খানের তদন্তের “প্রস্তাব” কে “ভিত্তিহীন অজুহাত” বলে খারিজ করে দিয়েছে সরকার।

“আমার মনে আগুন জ্বলছে”: পুলওয়ামা হামলা নিয়ে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বিবৃতিতে বলা হয়েছে, “জঙ্গি হামলার সঙ্গে তাদের যুক্ত থাকাতে বারবারই খারিজ করেছে পাকিস্তান।ঘৃন্য হামলা চালানো জইশ-ই-মহম্মদ এবং জঙ্গি দাবিকে এড়িয়ে গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।এটা সবাই জানে  জইশ-ই-মহম্মদ এবং তার নেতা মাশুদ আজাহারের ভিত পাকিস্তানেই।পাকিস্তানের কাছে ব্যবস্থা নেওয়ার জন্য এটা যথেষ্ঠ প্রমাণ”।

ইমরান খানের প্রমাণ চাওয়া সম্পর্কে সরকারের তরফে বলা হয়, “২৬/১১ মুম্বই হামলারর ঘটনায় পাকিস্তানকে প্রমাণ দেওয়া হয়েছিল।তারপরেও গত ১০ বছরে মামলাটির কোনও অগ্রগতি হয় নি।একইভাবে পাঠানোকোটে হামলাতেও কোনও অগ্রগতি হয় নি।পাকিস্তানের “শাস্তির নিশ্চয়তা” শুধু ফাঁকা আওয়াজ”।

 

ru8ai5ao

গত সপ্তাহে জম্মু কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী বোমা হামলায় শহিদ ৪০ জন সিআরপিএফ জওয়ান

পাকিস্তানের থেকে কোনও ব্যবস্থা না নেওয়া সত্ত্বেও বারবার ভারতে হামলার তথ্য ও নথি দিয়েছে ভারত।পাকিস্তানে অবাধে ঘুরে বেড়াচ্ছে ২৬/১১ হামলার চক্রী মাশুদ আজাহার এবং হাফিজ সইদের মতো জঙ্গিরা।

প্রাক্তন ক্রিকেটার তথা রাজনীতিবিদ ইমরান খানের নয়া পাকিস্তান প্রসঙ্গ তুলে ভারত বলে, বর্তমান সরকারের মন্ত্রীরা হাফিজ সইদের মতো জঙ্গিদের সঙ্গে প্রকাশ্যে একমঞ্চে থাকছে, যাদের নিষিদ্ধ করেছে রাষ্ট্রসংঘ।

পুলওয়ামায় হামলার জেরে ৬ বিচ্ছিন্নতাবাদী নেতার নিরাপত্তা প্রত্যাহার

এর আগে ইমরান খান বলেন, ভারত আক্রমণ করলে পাকিস্তান জবাব দেবে।কাশ্মীরে হামলার পর তাঁর প্রথম বিবৃতিতে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, “পাকিস্তানকে আক্রমণ করা সংক্রান্ত এই সমস্ত কথাবার্তা নির্বাচনের জন্য।কিন্তু এটা যদি সিরিয়াস হয়. তাহলে দয়া করে পরিষ্কার করে একটা বিষয় জেনে রাখুন, পাকিস্তান জবাব দেবে”।

তাঁর ভিডিও বার্তায় পাক প্রধানমন্ত্রী বলেন, “পাকিস্তানের তাছাড়া আর কোনও উপায় থাকবে  না”।

ভারত হামলা করলে জবাব দেবে পাকিস্তান, হুমকি পাকিস্তানের প্রধানমন্ত্রীর

হামলার নিন্দা বা শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো, পাকিস্তানের প্রধানমন্ত্রী যে কোনওটাই করেন নি, তা লক্ষ্য রেখেছে ভারত।

১৪ ফেব্রুয়ারি হামলায় দায় স্বীকার করেছে  জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। স্কুলছুট ১৯ বছরের এক যুবক, যে গত বছরে যে জঙ্গি সংগঠনটিতে যোগ দিয়েছিল সেই হামলা চালিয়েছে। মনে করা হয়, জইশ-ই-মহম্মদের বড় সমর্থক পাকিস্তানি সেনা এবং আইএসআই।

হামলার পরেই মাশুদ আজাহারকে আন্তর্জাতিক জঙ্গি হিসাবে নিষিদ্ধ করার জন্য রাষ্ট্রসংঘের কাছে আবেদন জানিয়েছে ভারত।পাকিস্তানের থেকে মোস্ট ফেবারড কান্ট্রির তকমা তুলে নেওয়া সহ কূটনৈতিকভাবে পাকিস্তানকে বিচ্ছিন্ন করার জন্য একইসঙ্গে p5 দেশগুলি বা রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের পাঁছ স্থায়ী সদস্য, আমেরিকা, ব্রিটেন, রাশিয়া, ফ্রান্স, চিনের সঙ্গে কথাবার্তা চালিয়ে যাচ্ছে।

পাকিস্তানকে কোণঠাসা করতে উদ্যোগ, P-5 দেশগুলির সঙ্গে কথা ভারতের: সূত্র

ইমরান খান বলেন, “স্থায়িত্ত্বের দিতে এগোচ্ছে পাকিস্তান।এই ধরণের কাজ আমরা করব কেন? যদি আপনাদের হাতে কোনও পাকিস্তানী যুক্ত আছে এরকম কোনও কার্যকর গোয়েন্দা তথ্য থাকে, তা আমাদের হাতে দিন। আমি আপনাদের গ্যারান্টি দিচ্ছি, আমরা ব্যবস্থা  নেব, চাপের কারণে নয়, কারণ, তারা পাকিস্তানের শত্রু হিসাবে কাজ করছে”।

পাক প্রধানমন্ত্রী আরও বলেন, “কোনও তথ্যপ্রমাণ ছাড়া এবং এতে কীভাবে আমাদের লাভ হবে, তা না ভেবেই পাকিস্তানকে দোষারোপ করছে ভারত”।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................