This Article is From Feb 14, 2019

Pulwama IED Blast: ১০-১২ কিমি দূর থেকেও পাওয়া গিয়েছিল বিস্ফোরণের শব্দ

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপুরা এলাকায় ২,৫০০ সিআরপিএফ জওয়ানের কনভয়কে আক্রমণ করে যে বিস্ফোরণটি ঘটানো হয়, তার শব্দ ১০-১২ কিলোমিটার দূর থেকেও শোনা গিয়েছে বলে জানালেন স্থানীয় বাসিন্দারা।

Pulwama IED Blast: ১০-১২ কিমি দূর থেকেও পাওয়া গিয়েছিল বিস্ফোরণের শব্দ

এই হানায় শহিদ হন ৪০ জন জওয়ান

শ্রীনগর:

বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপুরা এলাকায় ২,৫০০ সিআরপিএফ জওয়ানের কনভয় আক্রমণ করে যে বিস্ফোরণটি ঘটানো হয়, তার শব্দ ১০-১২ কিলোমিটার দূর থেকেও শোনা গিয়েছে বলে জানালেন স্থানীয় বাসিন্দারা। সংবাদসংস্থা পিটিআইকে ওই বাসিন্দারা জানান এই ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ৪০ জন জওয়ান শহিদ হয়েছেন। বহু জওয়ান গুরুতর আহত অবস্থায় শ্রীনগরের সেনা হাসপাতালে ভর্তি রয়েছেন। একটি ,মহিন্দ্রা স্করপিও নিয়ে জইশ-ই-মহম্মদের জঙ্গি আদিল আহমেদ দার হানা দেয় সেনাদের গাড়িতে। ওই স্করপিওটিতে ৩৫০ কেজি বিস্ফোরক ভরা ছিল।  সেনাবাহিনীর পক্ষ থেকে এই কথা জানানো হয়।পুলওয়ামা জেলার কাকাপোরার বাসিন্দা আদিল আহমেদ দার গতবছরই এই সন্ত্রাসবাদী সংগঠনে নিজের নাম লেখায়। তার অন্য দুটি নাম হল ' আদিল আহমেদ গাড়ি টকরানেওয়ালা' এবং 'ওয়াকস কম্যান্ডো অব গুন্দিবাগ'। 

পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ ৪০ জওয়ান, বছরের সবচেয়ে বড় হামলা

এই ভয়াবহ হানার পরেই তার ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হতে থাকে। ২০১৬ সালের উরিতে হানার পর এত ভয়াবহ জঙ্গিহানা সেনার ওপরে এই দেশ আর দেখেনি। প্রসঙ্গত, উরির হানায় শহিদ হন ১৯ জন সেনা। জওয়ানদের কনভয়ে মোট ৭৮'টি গাড়ি ছিল। জম্মু-কাশ্মীর জাতীয় সড়কের ওপর দিয়ে যাচ্ছিল কনভয়টি।  শুক্রবার শ্রীনগর যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। এই ভয়াবহ জঙ্গিহানার তদন্ত একযোগে শুরু করেছে এনআইএ এবং জম্মু-কাশ্মীর পুলিশ।