This Article is From Feb 22, 2019

ভিক্ষা করেই শহিদের পরিবারের জন্য ৬ লক্ষ টাকা দান করলেন ভিখারিনী

বহুবছর ধরে ভিক্ষা করে করেই ৬ লক্ষ টাকা জমিয়েছিলেন এই ভিখারিনী। আজমেরের এই মহিলা পুলওয়ামার শহিদদের পরিবারের জন্য নিজের সঞ্চিত ৬ লক্ষ টাকাই তুলে দিয়েছেন।

ভিক্ষা করেই শহিদের পরিবারের জন্য ৬ লক্ষ টাকা দান করলেন ভিখারিনী

বহুবছর ধরে ভিক্ষা করেই এত অর্থ জমিয়েছিলেন তিনি

হাইলাইটস

  • রাজস্থানের এই ভিখারিনী শহিদ পরিবারগুলিকে অর্থ সাহায্য করেছেন
  • ৬ লক্ষ টাকা দান করেছেন তিনি
  • পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলায় ৪০ জন সেনা নিহত
নিউ দিল্লি:

পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলায় (Pulwama Terror Attack) শহিদদের পরিবারগুলিকে সাহায্যের দেশ বিদেশ থেকে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সাধারণ মানুষ। তবে এরই মাঝে রাজস্থানের এক ভিখারিনীর গল্প আলাদা করে নজর কেড়েছে। রাজস্থানের মন্দিরের বাইরে ভিক্ষা করাই এই মহিলার পেশা। বহুবছর ধরে ভিক্ষা করে করেই ৬ লক্ষ টাকা জমিয়েছিলেন এই ভিখারিনী। আজমেরের এই মহিলা পুলওয়ামার শহিদদের পরিবারের জন্য নিজের সঞ্চিত ৬ লক্ষ টাকাই তুলে দিয়েছেন। এর আগে রিলায়েন্স ফাউন্ডেশন এবং মোরারি বাপু সহ নানান মানুষ শহিদদের পরিবারের সাহায্য এগিয়ে এসেছে। বিহারের শেখপুরার ডিএম ইনায়েত খান দুই জওয়ানের কন্যাকে দত্তক নেওয়ার নিয়েছেন। আমেরিকার বাসিন্দা ভারতীয় বংশোদ্ভূত ২৬ বছর বয়সী বিবেক পাটিল ৬ দিনে ৬ কোটি টাকা তুলে ফেলেছেন সাহায্যের জন্য। 

ভারত থেকে পাকিস্তানে জল সরবরাহ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার: নীতিন গড়করি

বিবেক প্যাটেল টাকা তোলার জন্য ফেসবুকে একটি পেজ তৈরি করেন। ১৫ ফেব্রুয়ারি তিনি ফেসবুকে পেজ তৈরি করেন কারণ তাঁর মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রেডিট এবং ডেবিট কার্ড থেকে তিনি টাকা পাঠাতে পারছিলেন না। সিআরপিএফের শহিদ পরিবারের জন্য ৫ লাখ ডলার অর্থাৎ ৩.৫ কোটি টাকা তোলার লক্ষ্য ছিল। কিন্তু এই পেজ থেকে মাত্র ৬ দিনেই ২২ হাজার মানুষ মিলে ৮৫০,০০০ ডলার তুলে ফেলেছেন। গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামাতে সন্ত্রাসবাদী হামলায় ৪০ জন সেনা নিহত হন। পরে আরেকটি হামলায় আরও চার সেনার মৃত্যু হয়।

মানসিক প্রতিবন্ধীকে মৃত্যুদণ্ড, রায় খারিজ করে দিল গুজরাট হাইকোর্ট

VIDEO : মোদিকে আক্রমণ কংগ্রেসের 

.