This Article is From Jan 08, 2019

“ব্যক্তিগত কারণ”, এবারে নির্বাচনে লড়বেন না প্রিয়া দত্ত

২০০৫ সালে কংগ্রেসের টিকিটে প্রথমবার জয়লাভ করেন প্রিয়া দত্ত। পরে ২০০৯ সালেও জয়ী হন তিনি। যদিও ২০১৪ সালে বিজেপি প্রার্থী পুনম মহাজনের কাছে পরাজিত হন প্রিয়া।

“ব্যক্তিগত কারণ”, এবারে নির্বাচনে লড়বেন না প্রিয়া দত্ত

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনাও করেছেন বলে জানিয়েছেন প্রিয়া দত্ত।

হাইলাইটস

  • Priya Dutt contested and won Mumbai North West after her father's death
  • She says she has informed Congress chief Rahul Gandhi about her decision
  • She wants to devote her time to her family and two sons, she says
মুম্বই:

আসন্ন লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন না কংগ্রেস সাংসদ প্রিয়া দত্ত। বাবা সুনীল দত্তের মৃত্যুর পর মুম্বই উত্তর-পশ্চিম লোকসভা কেন্দ্রে জয়লাভ করেন তিনি। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনাও করেছেন বলে জানিয়েছেন প্রিয়া দত্ত।

২০০৫ সালে কংগ্রেসের টিকিটে প্রথমবার জয়লাভ করেন অভিনেতা সুনীল দত্তের বড় মেয়ে প্রিয়া দত্ত। সেই আসনেই ২০০৯ লোকসভা নির্বাচনে জয়লাভ করেন। যদিও ২০১৪ লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী পুনম মহাজনের কাছে পরাজিত হন তিনি। সেবার মুম্বইয়ের ৪৪ টি আসনে সবচেয়ে খারাপ ফল করে কংগ্রেস-এনসিপি জোট। সবকটি আসনেই পরাজিত হয় তারা।

সিবিআই অধিকর্তা পদে ফিরছেন অলোক বর্মা, রায় সুপ্রিম কোর্টের

তবে এবার প্রিয়া দত্ত সহ বেশ কতগুলি হারা আসনের ফল উল্টো হওয়ার আশা কংগ্রেসের। সেদিক থেকে এবার মুম্বই উত্তর পশ্চিম কেন্দ্রের জন্য নতুন মুখের সন্ধান করতে হবে কংগ্রেস নেতৃত্বকে।

নিজের বিবৃতিতে দলীয় কর্মীদের সঙ্গে মতবিরোধীদের কথা বলেছেন তিনি। নিজের বিবৃতিতে প্রিয়া দত্ত বলেছেন, “যাঁদের সঙ্গে আমার মতবিরোধ ছিল, আশা করি তাঁরা বুঝতে পারবেন, তা ব্যক্তিগত ছিল না। আমি যা করেছি, দল, কর্মী এবং আমার কেন্দ্রের ভালোর জন্য”।

অসহিষ্ণুতাকে একহাত নিলেন অমর্ত্য, বললেন, এবার বিজ্ঞানের নাম বদলে দিলেই হয়!

“নিজের এলাকার মানুষরা, আপনারা বিবেচনা করে ভোট দিন। যদিও আমি দল এবং তার প্রার্থীর জন্য কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ, তবে আমি আপনাদের নিশ্চিতভাবে বলতে চাই, আমি এমন কাউকে সমর্থন করতে পারব না, যা আমার বিবেকের বিরুদ্ধে”।

.