১৯৪৭ সালের ‘ভুল’ শুধরে নেওয়া হয়েছে কার্তারপুর সম্পর্কে মনমোহনের উপস্থিতিতে মন্তব্য মোদীর

শিখদের দশম ধর্মগুরু গুরু গোবিন্দ সিংয়ের স্মরণে মুদ্রার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন  প্রধানমন্ত্রী মনমোহন সিং।

১৯৪৭ সালের ‘ভুল’ শুধরে নেওয়া হয়েছে কার্তারপুর সম্পর্কে মনমোহনের উপস্থিতিতে মন্তব্য মোদীর

মনমোহনের উপস্থিতিতে গুরু গোবিন্দ সিংয়ের স্মরণে মুদ্রার উদ্ববোধনে মোদী।

হাইলাইটস

  • শিখদের ধর্মগুরু গুরু গোবিন্দ সিংয়ের স্মরণে কয়েনের উদ্বোধন করলেন মোদী
  • অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং
  • সেই অনুষ্ঠান থেকেই কংগ্রেসকে আক্রমণ করেন মোদী
নিউ দিল্লি:

শিখদের দশম ধর্মগুরু গুরু গোবিন্দ সিংয়ের স্মরণে মুদ্রার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন  প্রধানমন্ত্রী মনমোহন সিং। সেই অনুষ্ঠান থেকেই কংগ্রেসকে আক্রমণ করেন মোদী। তিনি বলেন শিখ  ধর্মগুরুরা আমাদের সত্যের পক্ষ নেওয়ার শিক্ষা দিয়েছেন। আর সেই পথে চলেই কেন্দ্রীয় সরকার শিখ বিরোধী দাঙ্গায় নিহতদের পরিবারকে সুবিচার দেওয়ার চেষ্টা করছে। এই মঞ্চ থেকে কার্তারপুর করিডরের প্রসঙ্গও  তুলে আনেন মোদী। তিনি বলেন, এখন পাকিস্তানে  থাকা পবিত্র ধর্মস্থান টেলিস্কোপ দিয়ে দেখতে হবে না! এরপরই তিনি বলেন ১৯৪৭ সালের ‘ভুল' শুধরে নেওয়া হল। শিখ সম্প্রদায়ের সবচেয়ে পবিত্র ধর্মস্থান ভারত থেকে  মাত্র কয়েক কিলোমিটার দূরে অবস্থিত আর সেটাকেই অগ্রাহ্য করা হয়েছে।

হ্যানি ট্র্যাপ! আইএসআইকে তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার সেনা জওয়ান

এর আগে ডিসেম্বর মাসে রাজস্থান বিধানসভা নির্বাচনের সময় কংগ্রেসকে শুধরে  দিয়েছে বিজেপি। কংগ্রেসের নেতাদের গুরুনায়ক দেব সম্পর্কে  কোনও ধারনা ছিল না। শুধু তাই নয় কার্তারপুর করিডরের উদ্বোধনে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিংও কংগ্রেসের সমালোচনায় সরব হয়েছেন। অন্য একটি প্রসঙ্গে মোদী বলেন, গত চার বছর ধরে বিশ্বের বিভিন্ন দেশে ভারতের  সাংস্কৃতিক ভাবধারা প্রচার করেছে।           

More News