ভারত-চিন সীমান্তের থমথমে পরিস্থিতি ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী, দেখুন সেই ছবি

PM Modi in Ladakh: প্রধানমন্ত্রী মোদির এই লাদাখ সফর ভারতীয় সেনার মনোবল যেমন বাড়াবে, তেমনই চিনকেও কড়া বার্তা দেবে বলে মনে করা হচ্ছে

ভারত-চিন সীমান্তের থমথমে পরিস্থিতি ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী, দেখুন সেই ছবি

PM Modi: প্রধানমন্ত্রীর দফতরের বিবৃতি অনুসারে দুর্গম নিমু অঞ্চলেও যান নরেন্দ্র মোদি

হাইলাইটস

  • লাদাখে সেনাঘাঁটিতে গিয়ে ভারতীয় সেনাবাহিনীর মনোবল বাড়ালেন প্রধানমন্ত্রী
  • এক অনুষ্ঠান থেকে সেনার পাশে থাকার বার্তাও দিলেন তিনি
  • ১৫ জুন এই এলাকারই আশেপাশে ভারত-চিন সংঘর্ষে শহিদ হন ২০ ভারতীয় সেনা
নয়া দিল্লি:

ভারতীয় সেনার মনোবল বাড়াতে ও সেনার পাশে থাকতে শুক্রবার লে-লাদাখে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভোরের আলো ফুটতে না ফুটতেই ওই এলাকায় পৌঁছে যান তিনি (PM Modi in Ladakh)। ১৫ জুন ভারত ও চিনের সেনার মধ্যে সংঘর্ষে এক কর্নেল সহ মোট ২০ জন ভারতীয় সেনা আত্মবলিদান দেন। সেই ঘটনার প্রসঙ্গে মন কি বাত অনুষ্ঠানে কড়া বার্তা দেন প্রধানমন্ত্রী (PM Modi)। শুক্রবার লাদাখের সেনাঘাঁটিতে পা রেখে যেন আরও পরিষ্কারভাবে ভারতের আপোষহীন মনোভাব ফুটিয়ে তুললেন মোদি। প্রধানমন্ত্রী মোদির দফতর থেকে জানানো হয়, অত্যন্ত দুর্গম নিমু এলাকাতেও যান তিনি। সরকারি বিবৃতিতে বলা হয়, "উনি খুব ভোরেই ওই এলাকায় পৌঁছে যান। সেখানে তিনি পদাতিক সেনা, বায়ুসেনা এবং আইটিবিপি (ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশ) -এর কর্মীদের সঙ্গে নানা বিষয়ে কথাবার্তা বলছেন। যে এলাকায় তিনি এখন আছেন সেটি সমুদ্রপৃষ্ঠ থেকে ১১,০০০ ফুট ওপরে, জ্যানস্কর রেঞ্জের ওই এলাকা খুবই দুর্গম"।

লাদাখে পরিস্থিতি খতিয়ে দেখে সেনার পাশে থাকার বার্তা দিলেন প্রধানমন্ত্রী

কীভাবে লাদাখের দুর্গম এলাকায় গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেখে নিন তার বিভিন্ন ছবি:

cdm88sio

সেনাঘাঁটিতে গিয়ে সামরিক কর্তাদের সঙ্গে গোটা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী। তাঁর এই সফর ভারতীয় সেনার মনোবল বাড়াবে বলেই মনে করা হচ্ছে। তাছাড়া যেভাবে সীমান্তের ওই দুর্গম এলাকাতেও তিনি পৌঁছে গেছেন তা চিনকে কড়া বার্তা দেবে বলেই ধারণা। নিজের দেশের সেনার পাশেই রয়েছেন তিনি, অনমনীয় মনোভাবে প্রতিবেশী দেশকে এটাও বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী।

4755o7g

লাদাখে গত ১৫ জুন দুই দেশের সেনার মধ্যে যে সংঘর্ষে বাঁধে তাতে শহিদ হল ২০ জন ভারতীয় সেনা। ওই এলাকার পরিস্থিতি পর্যালোচনা করতে খুব সকালে লে-তে পৌঁছে যান প্রধানমন্ত্রী মোদি।

1ntfdi1g

লাদাখে পৌঁছে ভারতীয় সেনার প্রতি তাঁর ও গোটা দেশের মনোভাব ভাগ করে নেন প্রধানমন্ত্রী। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পদাতিক সেনা, বায়ুসেনা এবং আইটিবিপির সদস্যরা।