"আমেদাবাদে আপনার সঙ্গে খুব তাড়াতাড়ি দেখা হচ্ছে", ট্রাম্পের ভারত আগমনের আগে টুইট প্রধানমন্ত্রীর

Donald Trump In India: "আপনার এই সফর অবশ্যই আমাদের দুই দেশের বন্ধুত্বকে আরও জোরদার করতে চলেছে", মার্কিন প্রেসিডেন্টের উদ্দেশে লেখেন প্রধানমন্ত্রী মোদি

Donald Trump's India Visit: দু'দিনের সফরে ভারতে আসছেন ডোনাল্ড ট্রাম্প

হাইলাইটস

  • দু'দিনের সফরে সোমবারই ভারতে আসছেন ডোনাল্ড ট্রাম্প
  • স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে নিয়েই আমেদাবাদে পা রাখবেন তিনি
  • ট্রাম্পকে স্বাগত জানিয়ে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
নয়া দিল্লি:

"ভারত আপনার আসার অপেক্ষায় রয়েছে। আমেদাবাদে আপনার সঙ্গে খুব তাড়াতাড়ি দেখা হচ্ছে", মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) ভারত সফরের আগে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। এর আগে আমেরিকা থেকে ভারত সফরের (Donald Trump In India) উদ্দেশে রওনা দেওয়ার আগে ডোনাল্ড ট্রাম্প টুইট করেন, "মেলানিয়াকে (Melania Trump) নিয়ে ভারতের উদ্দেশ্যে যাত্রা করলাম!" মনে করা হচ্ছে মার্কিন প্রেসিডেন্টের সেই টুইটেরই জবাব দিলেন প্রধানমন্ত্রী মোদি। মার্কিন প্রেসিডেন্ট হিসাবে ডোনাল্ড ট্রাম্পের এটিই প্রথম সরকারি ভারত সফর (Donald Trump's India Visit)। এ দেশে এসে প্রধানমন্ত্রী মোদির নিজের রাজ্য গুজরাটের বৃহত্তম শহর আহমেদাবাদেই প্রথম পা রাখবেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প। "আপনার এই সফর অবশ্যই আমাদের দুই দেশের বন্ধুত্বকে আরও জোরদার করতে চলেছে। খুব তাড়াতাড়ি আহমেদাবাদে দেখা হচ্ছে", টুইট করেন প্রধানমন্ত্রী।

ব্রকোলি সামোসা থেকে ডাবের জল, আহমেদাবাদে ডোনাল্ড ট্রাম্পের মেনুতে রকমারি পদ

দুই দিনের ভারত সফরে মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকেও নিয়ে আসছেন মার্কিন প্রেসিডেন্ট। তাঁর সঙ্গে এ দেশে আসছে আমেরিকার উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দলও। ওই প্রতিনিধি দলে থাকছেন ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প এবং তাঁর স্বামী জারেদ কুশনের। এছাড়াও থাকছেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও'ব্রায়ান, ট্রেজারি সেক্রেটারি স্টিভ মুনুচিন, বাণিজ্য বিষয়ক সচিব উইলবার রস এবং শক্তি তথা জ্বালানি উৎপাদনকারী বিভাগের সচিব ড্যান ব্রাওলেট। 

আমেদাবাদে নেমে যখন মোতেরা স্টেডিয়ামের দিকে সপারিষদ রওনা হবেন ডোনাল্ড ট্রাম্প, তখন রাস্তার পাশে অসংখ্য মানুষ তাঁদের স্বাগত জানাবেন। এরপর সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামে "নমস্তে, ট্রাম্প" নামের একটি অনুষ্ঠানে যোগ দেবেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে তাঁর সঙ্গে এক মঞ্চে থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

ভারতে পা রাখার আগেই "বাহুবলী" রূপে আবির্ভূত ট্রাম্প

রবিবার রাতে ওয়াশিংটন ডিসি ছাড়ার আগে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন: "আমরা লক্ষ লক্ষ মানুষের সঙ্গে থাকব। প্রধানমন্ত্রী মোদির সঙ্গে আমার সম্পর্ক খুবই ভাল ... তিনি একজন ভাল বন্ধু"।  তিনি আরও বলেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁকে জানিয়েছেন "এই ইভেন্টটি (" নমস্তে, ট্রাম্প ") এখনও পর্যন্ত সবচেয়ে বড় ইভেন্ট হবে"।

এ দেশে পা রেখে প্রথমেই স্ত্রী মেলানিয়াকে সঙ্গে নিয়ে গুজরাটের আহমেদাবাদে সদ্য নির্মিত বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে যাবেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে একটি মেগা ইভেন্ট "নমস্তে, ট্রাম্প" অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। এরপরে গুজরাট থেকে দিল্লির উদ্দেশে রওনা দেবেন তাঁরা। তবে দিল্লি পৌঁছানোর আগে আগ্রার তাজমহলেও একবার ঢুঁ মেরে যাবেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও তাঁর ফার্স্ট লেডি। সেই জন্যে নতুন করে সেজে উঠেছে তাজমহল, যমুনাতেও নতুন করে জল ছাড়া হয়েছে, বাড়ানো হয়েছে এলাকার নিরাপত্তা।

Listen to the latest songs, only on JioSaavn.com