জাতির উদ্দ্যেশে ভাষণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা অবলুপ্তি এবং এটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার সিদ্ধান্তের কয়েক দিন পরেই এই ভাষণ প্রধানমন্ত্রীর।

 Share
EMAIL
PRINT
COMMENTS
জাতির উদ্দ্যেশে ভাষণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

বৃহস্পতিবার রেডিও এবং টিভিতে রাত ৮টায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদি


নয়া দিল্লি: 

বৃহস্পতিবার রাত ৮টার সময় অল ইন্ডিয়া রেডিও এবং দূরদর্শনে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। প্রধানমন্ত্রীর দফতর থেকে ট্যুইট করে এই খবর জানানো হয়েছে। জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) বিশেষ মর্যাদা অবলুপ্তি এবং এটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের কয়েক দিন পরেই এই ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী (PM Modi)। দিনের শুরুর দিকে আজ (বৃহস্পতিবার) এক টুইট বার্তায় অল ইন্ডিয়া রেডিও জানায় যে প্রধানমন্ত্রী মোদির ওই ভাষণ তাঁদের ইন্দ্রপ্রস্থ, এফএম রেইনবো এবং এফএম গোল্ড চ্যানেলগুলিতে শুনতে পাওয়া যাবে।  এরপরেই প্রধানমন্ত্রীর দফতর থেকে ট্যুইট করে জানানো হয় রাত ৮টায় একযোগে অল ইন্ডিয়া রেডিও এবং দূরদর্শনে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার সংসদে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ রদ করে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা সমাপ্ত করার একটি প্রস্তাব পাস করেছে। ওই রাজ্যকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল: জম্মু ও কাশ্মীর এবং লাদাখে বিভক্ত করার একটি বিলও পাস করানো হয়েছে। জম্মু ও কাশ্মীরকে দ্বিখণ্ডিত করার বিল সংসদের উভয় কক্ষে পাস হওয়ার পরপরই প্রধানমন্ত্রী মোদি (PM Modi) বলেছিলেন যে এটি একটি "গুরুত্বপূর্ণ মুহূর্ত"।

"আমরা একসঙ্গে, আমরা একসঙ্গে উঠে দাঁড়াব এবং একসঙ্গেই আমরা ১৩০ কোটি ভারতীয়দের স্বপ্ন পূরণ করব! আমাদের সংসদীয় গণতন্ত্রের একটি স্মরণীয় সময় এখন, যেখানে জম্মু ও কাশ্মীর সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিলগুলি সংখ্যাগরিষ্ঠের সমর্থন নিয়ে পাস করেছে!" ট্যুইট করেন প্রধানমন্ত্রী (PM Modi) ।

জম্মু ও কাশ্মীরকে (Jammu and Kashmir) বিশেষ মর্যাদাদানকারী অনুচ্ছেদ ৩৭০ রদ বিষয়ে কেন্দ্রীয় সরকারের বড় পদক্ষেপের পর এ নিয়ে কোনও বিরুদ্ধ প্রতিক্রিয়া রোধ করতে উপত্যকা একরকম অবরুদ্ধ অবস্থায় রয়েছে। সেখানকার অধিকাংশ অঞ্চলেই ফোন পরিষেবা এবং ইন্টারনেট সংযোগ স্থগিত রয়েছে। শীর্ষ কর্মকর্তারা স্যাটেলাইট ফোন ব্যবহার করে যোগাযোগ রাখছেন।

বন্ধ কাশ্মীরের রাস্তায় দাঁড়িয়ে বাক্যালাপ অজিত দোভালের

জাতীয় নির্বাচনের আগে গত ২৭ মার্চ প্রধানমন্ত্রী (Narendra Modi) যখন জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন,  তখন তিনি ঘোষণা করেছিলেন যে ভারত একটি লাইভ স্যাটেলাইটকে অ্যান্টি স্যাটেলাইট ক্ষেপণাস্ত্র (এ-স্যাট)-এর মাধ্যমে ধ্বংস করতে সক্ষম। সেই অ্যান্টি স্যাটেলাইট মিসাইলটি তার ক্ষমতাও প্রদর্শন করে।

"পাকিস্তানের অবশ্যই প্রতিশোধমূলক আগ্রাসন থেকে বিরত থাকা উচিত": বলল আমেরিকা

স্বাধীনতা দিবসে লাল কেল্লা থেকে তাঁর (PM Modi) জাতির উদ্দেশ্যে প্রথাগত ভাষণের কয়েক দিন আগেই ফের এই ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অল ইন্ডিয়া রেডিও মারফৎ প্রধানমন্ত্রীর এই ভাষণ ঘিরে ছড়িয়েছে জল্পনা।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................