মোদির স্বচ্ছ ভারতের শৌচালয়ের ছাদ মাথায় ভেঙে পড়ে আহত ৮০ বছরে বৃদ্ধ

"নির্মাণে কমদামে নিম্নমানের উপাদান ব্যবহার করে সব টাকা মেরে দিয়েছে গ্রামপ্রধান ও সচিব। এই যদি শৌচাগারের অবস্থা হয় তাহলে তো চিন্তার বিষয়" আহতের নাতনি

মোদির স্বচ্ছ ভারতের শৌচালয়ের ছাদ মাথায় ভেঙে পড়ে আহত ৮০ বছরে বৃদ্ধ

দেড় বছর আগে নির্মিত শৌচলয়ের ছাদ ভেঙে আহত হন জীবন রাম

মুরাদাবাদ:

প্রধানমন্ত্রী মন্ত্রী জানিয়েছেন যেখানে ভাবনা সেখানেই শৌচালয়, কিন্তু শৌচালয় নির্মাণ করতে গিয়ে সরকারের তরফে নিম্ন মানের সামগ্রী ব্যবহার করা হল খোদ বিজেপির ঠেক উত্তরপ্রদেশেই। উত্তর প্রদেশের মুরাদাবাদ জেলায় শৌচাগার নির্মাণে খারাপ মানের সামগ্রী ব্যবহার করায় সমস্যায় পড়েছেন স্থানীয় বাসিন্দারা। স্বচ্ছ ভারত মিশনের (গ্রামীণ) অধীনে প্রায় দেড় বছর আগে নির্মিত একটি শৌচালয়ের ছাদ ধসে আহত হয়েছেন এক ব্যক্তি। ডিপিআরওর কাছে এই বিষয়ে অভিযোগ জানানোর পরে ব্লক স্তর থেকে তদন্ত শুরু হয়েছে।

ধরনামঞ্চ থেকেই শক্তিবাড়ছে বিরোধী জোটের, “দুর্নীতিগ্রস্তদের জোট” প্রতিক্রিয়া বিজেপির

উত্তর প্রদেশের মুরাদাবাদে স্বচ্ছ ভারত মিশনের (গ্রামীন) অধীনে তৈরি হওরা একটি শৌচাগারের ছাদ আচমকাই ভেঙে পড়ে, সেই সময় শৌচাগারের ভিতরেই ছিলেন এক বৃদ্ধ। ছাদের ধ্বংসাবশেষ গায়ে পড়ে আহত হন ৮০ বছরের জীবন রাম। তড়িঘড়ি তাঁকে মুরাদাবাদ জেলা হাসপাতালে ভর্তি করা হয়, সেখানেই তাঁর চিকিৎসা চলছে। এই দুর্ঘটনার পর সারা দেশেই শৌচাগার গুলির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠেছে।

আহত জীবন রাম সিংয়ের নাতনি বলেন, “দেড় বছর আগে এই মিশনের অধীনে গ্রাম প্রধান ও সচিব মিলে শৌচালয় নির্মাণ করেন। নির্মাণে কমদামে নিম্নমানের উপাদান ব্যবহার করে সব টাকা মেরে দিয়েছে গ্রামপ্রধান ও সচিব। এই যদি শৌচাগারের অবস্থা হয় তাহলে তো চিন্তার বিষয় এবং এরকম দুর্ঘটনা যে কারো সাথে হতে পারে। নির্মাণের আগে উপাদানগুলো সম্পূর্ণরূপে পরীক্ষা করা উচিত ছিল। দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে সরকার।”

হাউ ইজ দ্য খফ',যোগীর সভার আগে তৃণমূলকে কটাক্ষ বিজেপির

এই ঘটনার বিষয়ে উপনির্দেশক (পঞ্চায়েত) মহেন্দ্র সিং বলেন, “আমরা কঠোর পদক্ষেপ গ্রহণ করছি। ডিপিআরওকে সকলে মিলে চিঠি দিয়েছি। ঘটনার জন্য দায়ী যারা তাঁদের যেন উপযুক্ত শাস্তি হয়।”

VIDEO: স্বচ্ছ ভারত মিশনের দুই বছর

Listen to the latest songs, only on JioSaavn.com