This Article is From Mar 15, 2020

“গাছাড়া মনোভাব ত্যাগ করতে হবে” সার্কের ভিডিও কনফারেন্সে বললেন প্রধানমন্ত্রী মোদি

পরিকল্পনা ঘোষণা করে প্রধানমন্ত্রী মোদি বলেন, “আমাদের একসঙ্গে হয়ে কার্যকরী ফল বের করতে হবে”

প্রস্তুতি নিতে হবে, তবে আতঙ্কিত নয়, এই মন্ত্র মনে রাখতে হবে, ভিডিও কনফারেন্সে বললেন প্রধানমন্ত্রী মোদি

নয়াদিল্লি:

করোনা ভাইরাস (Coronavirus) ছড়িয়ে পড়া গোষ্ঠীগুলির সঙ্গে যোগাযোগের বিশেষ চেষ্টা করেছে ভারত, এবং  স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ থেকে শুরু করে একাধিক পদক্ষেপ করা হয়েছে এই ভাইরাসের ছড়িয়ে ঠেকাতে, সার্কভুক্ত দেশের (SAARC nations)  প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) । করোনা ভাইরাসের (COVID-19) বিরুদ্ধে মোকাবিলায় যৌথ কৌশল তৈরি করতে ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়, সারা বিশ্বে এই মারণ ভাইরাসের ছোবলে এখনও পর্যন্ত ৫,০০০ জনের মৃত্যু হয়েছে। তিনি বলেন, “আমাদের যৌথ প্রচেষ্টা ফলপ্রসূ হবে”। প্রধানমন্ত্রী বলেন, “প্রস্তুত হতে হবে,তবে আতঙ্কিত নয়, এই  আমাদের মন্ত্র হওয়া উচিত। আমাদের গা ছাড়া মনোভাব ত্যাগ করতে হবে”, পাশাপাশি তিনি আরও উল্লেখ করেন, সার্ক অঞ্চলে, ভারত, বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান,ভুটান, নেপাল, মলদ্বীপ এবং শ্রীলঙ্কায় মোট১৫০টি ঘটনা ঘটেছে”

তিনি ট্যুইট করেন, “সুস্থ গ্রহ তৈরি করতে, সময়ানুগ পদক্ষেপ করতে হবে।  আগামিকাল বিকেল ৫টায়, কনফারেন্সে সার্কভুক্ত দেশের নেতারা করোনা ভাইরাস থেকে বাঁচার কৌশল নিয়ে আলোচনা করবেন। আমি আত্মবিশ্বাসী যে, আমাদের একজোট হওয়া ফলপ্রসূ হবে এবং নাগরিকদের ভাল হবে”।

রবিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০৭ ছুঁয়েছে, তারমধ্যে মহারাষ্ট্রে সর্বোচ্চ, এর সংখ্যা ৩১। তারমধ্যে ২৩টিই রাজ্যের ঘটনা।

করোনা ভাইরাস থেকে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে, দেশের বেশিরভাগ স্কুল কলেজ বন্ধ রাখা হয়েছে। কর্মীদের বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে অফিসগুলির তরফে, সিনেমা হল বন্ধ রাখার পাশাপাশি বিভিন্ন উৎসব এবং সমাবর্তন স্থগিত রাখা হয়েছে। দর্শনার্থীদের নিষিদ্ধ করেছে সংসদ।