নভেম্বরের শেষপর্যন্ত বিনামূল্যে চাল-গম পাবেন গরিবরা, বললেন প্রধানমন্ত্রী

প্রয়োজনে দেশের সার্বিক স্বার্থ রক্ষা করতে যাঁরা মাস্ক পরবেন না বা সামাজিক দূরত্ব সহ বিভিন্ন বিধিনিষেধ মানবেন না, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার ইঙ্গিতও দেন নরেন্দ্র মোদি

নভেম্বরের শেষপর্যন্ত বিনামূল্যে চাল-গম পাবেন গরিবরা, বললেন প্রধানমন্ত্রী

হাইলাইটস

  • করোনা পরিস্থিতিতে দেশের গরিব পরিবারের পাশে কেন্দ্রীয় সরকার
  • কেন্দ্র নভেম্বর মাস পর্যন্ত গরিবদের বিনামূল্যে চাল-গম-ছোলা দেবে
  • তবে আনলক পর্বে দেশের মানুষকে আরও বেশি করে সতর্কতা বজায় রাখার অনুরোধ মোদির
নয়া দিল্লি:

ভারতের করোনা পরিস্থিতি বিশ্বের অন্য দেশের তুলনায় ভালো, বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। সময় মতো লকডাউন করায় অনেক বেশি মাত্রায় করোনা ভাইরাসের সংক্রমণ আটকানো গেছে, একথাই মনে করেন তিনি (PM Narendra Modi)। তবে আনলক পর্ব শুরু হওয়ার পর থেকেই দেশের মানুষ এই রোগ থেকে সতর্কতা রক্ষায় অনেকটাই ঢিলে দিয়েছে, ফলে সংক্রমণ (Coronavirus) দ্রুত হারে বাড়ছে, মনে করেন প্রধানমন্ত্রী। প্রয়োজনে দেশের সার্বিক স্বার্থ রক্ষা করতে যাঁরা মাস্ক পরবেন না বা সামাজিক দূরত্ব সহ বিভিন্ন বিধিনিষেধ মানবেন না, তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার ইঙ্গিতও দেন নরেন্দ্র মোদি।

লকডাউনের কারণে যাতে দেশের কোনও মানুষকেই অভুক্ত থাকতে না হয় তার জন্যে কেন্দ্রের পক্ষ থেকে বিনামূল্যে চাল-ডাল দেওয়া হচ্ছে, এও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্নযোজনার পক্ষ থেকে এই সুবিধা নভেম্বরের শেষ পর্যন্ত পাওয়া যাবে। এর ফলে প্রতি মাসে গরিব পরিবারের সদস্যদের জন্যে বিনামূল্যে  ৫ কিলো গম অথবা ৫ কিলো চাল দেওয়া হবে। সেই সঙ্গে প্রত্যেক পরিবারকে মাসে ১ কেজি ছোলাও দেওয়া হবে। প্রায় দেড় লক্ষ কোটি টাকার এই প্রকল্পের সুবিধা পাবেন দেশের গরিব মানুষেরা।