কলেজ স্ট্রিট থেকে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত মিছিল প্রেসিডেন্সির পড়ুয়াদের

presidency university: প্রায় দুশোজন পড়ুয়া “উই ওয়ান্ট হিন্দু হোস্টেল” প্ল্যাকার্ড নিয়ে মিছিলটি কলেজ স্ট্রিট ক্যাম্পাস থেকে শুরু করে রানি রাসমণি অ্যাভিনিউতে শেষ করে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
কলেজ স্ট্রিট থেকে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত মিছিল প্রেসিডেন্সির পড়ুয়াদের

presidency university: মিছিলটিতে পড়ুয়াদের সঙ্গে পা মেলালেন অম্বিকেশ মহাপাত্র এবং মন্দাক্রান্তা সেন।


কলকাতা: 

হাইলাইটস

  1. কলেজ স্ট্রিট থেকে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত মিছিল পড়ুয়াদের
  2. হিন্দু হোস্টেল নিয়ে পড়ুয়াদের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের লড়াই চলছেই
  3. মিছিলটিতে ছিলেন অম্বিকেশ মহাপাত্র, মন্দাক্রান্তা সেন

হিন্দু হোস্টেল নিয়ে তুমুল বিতর্কের মাঝেই প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের (presidency university) পড়ুয়াদের একটি দল গতকাল শহরে মিছিল বের করল। প্রায় দুশোজন পড়ুয়া “উই ওয়ান্ট হিন্দু হোস্টেল” প্ল্যাকার্ড নিয়ে মিছিলটি কলেজ স্ট্রিট ক্যাম্পাস থেকে শুরু করে রানি রাসমণি অ্যাভিনিউতে শেষ করে। যতক্ষণ না তাদের দাবি মানা হচ্ছে, ততক্ষণ এই আন্দোলন চলবে বলেও ওই মিছিল থেকেই জানিয়ে দেয় পড়ুয়ারা। ইন্ডিপেন্ডেন্ট কনসোলিডেশন (আইসি) এবং এসএফআইয়ের সদস্যরা ছাড়াও এই মিছিলটিতে ছিল কোনও রাজনৈতিক দলের ছত্রছায়ায় না থাকা পড়ুয়ারাও। মিছিলটিতে পড়ুয়াদের সঙ্গে পা মেলালেন অম্বিকেশ মহাপাত্র এবং মন্দাক্রান্তা সেন।

পড়ুয়াদের দাবিকে সমর্থন জানিয়ে তাঁরা বললেন, কোনওভাবেই হিন্দু হোস্টেলে থাকার অধিকার থেকে ছাত্রদের বঞ্চিত করতে পারেন না প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় (presidency university) কর্তৃপক্ষ।

এছাড়া, ছাত্রদের তিন সদস্যের একটি প্রতিনিধি দল রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর সঙ্গে দেখা করতে রাজভবনেও যায় এ দিন। তাঁর হাতে একটি ডেপুটেশন জমা দেওয়ার কথা ছিল তাদের। যদিও, তিনি ওই সময়ে রাজভবনে না থাকায় তা সম্ভব হয়নি।

“আমরা আমাদের পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করব জেনারেল বডি মিটিং-এর মাধ্যমে। তবে, হিন্দু হোস্টেল নিয়ে নিজেদের দাবি থেকে এক পা’ও পিছিয়ে আসব না আমরা। কারণ, আমরা জানি, হোস্টেলটির সংস্কারের কাজ সম্পন্ন হয়ে গেছে”, বলে এক আন্দোলনরত পড়ুয়া।

গত 45 দিন ধরে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের (presidency university) প্রায় 50 জন পড়ুয়া বিশ্ববিদ্যালয় চত্বরেই থাকছে। যতদিন না তাদের হিন্দু হোস্টেলে থাকতে দেওয়ার অনুমতি দেওয়া হবে, ততদিন তারা ওখানে থেকে যাবে না বলেই বদ্ধপরিকর। গত 10 সেপ্টেম্বর আন্দোলনরত পড়ুয়ারা উপাচার্য অনুরাধা লোহিয়া সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মচারীদের বিশ্ববিদ্যালয় চত্বরেই ঢুকতে দেয়নি।     



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................