কাল থেকে সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন প্রেসিডেন্সির পড়ুয়ারা

কাল থেকে নিজেদের সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

কাল থেকে সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন প্রেসিডেন্সির পড়ুয়ারা

প্রথা ভেঙে এবার নন্দনে  প্রেসিডেন্সির সমাবর্তন হয়েছে।

হাইলাইটস

  • কাল থেকে নিজেদের সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন পড়ুয়ারা
  • এ মাসের 28 তারিখের মধ্যে সার্টিফিকেট সংগ্রহ করতে হবে
  • বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে সার্টিফিকেট সংগ্রহ করতে পারেননি পড়ুয়ারা
কলকাতা:

কাল থেকে নিজেদের সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। এ মাসের 28 তারিখের মধ্যে নিজেদের বিভাগ থেকে এউ সার্টিফিকেট সংগ্রহ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের সদ্য সমাপ্ত ষষ্ঠ সমাবর্তনে সার্টিফিকেট সংগ্রহ করতে পারেননি পড়ুয়ারা। তাই তাঁদের জন্য কাল থেকে শুরু হবে সার্টিফিকেট বিতরণের কাজ।

প্রথা ভেঙে এবার নন্দনে  প্রেসিডেন্সির সমাবর্তন হয়েছে। অনুষ্ঠানের মাত্র  একদিন আগে জায়গা পরিবর্তনের সিদ্ধান্ত নেয় প্রেসিডেন্সি। বিগত কয়েক মাস ধরে হিন্দু হস্টেল ফিরিয়ে দেওয়ার দাবিতে প্রেসিডেন্সিতে  আন্দোলন শুরু হয়েছে।

সংস্কাররে কথা বলে বছর  তিনেক আগে  হস্টেল থেকে পড়ুয়াদের অন্য জায়গায় সরিয়ে দেওয়া হয়।  দীর্ঘ সময় বাদে হস্টেল হাতে না পেয়ে শুরু হয় আন্দোলন। সমাবর্তনের ঠিক একদিন আগে বিশ্ববিদ্যালয়ে ঢুকতে বাধা পান উপাচার্য অনুরাধা লোহিয়া।  এরপরেই অনুষ্ঠান সরে যায়।

গোটা ঘটনায় ছাত্রদের দুষেছেন অনুরাধা। আবার পাল্টা তাঁকেই নিশানা করেছে পড়ুয়ারা। উপাচার্য বলেন, হিন্দু হস্টেলে সংস্কারের কাজ পুরোপুরি শেষ হতে এখনও বেশ কিছুটা সময় লাগবে। তাঁর আরও দাবি পড়ুয়ারা প্রেসিডেন্সিতে পড়তে এসেছেন, হিন্দু হস্টেলে থাকতে নয়। পাল্টা পড়ুয়াদের দাবি  উপাচার্যের আচরণের জন্যই তাঁদের সমাবর্তনে থাকা হল না।    

More News