মধ্যপ্রদেশে গলায় দড়ি দিয়ে ঝুলছেন মা, গর্ভ থেকে বেরিয়ে নাড়ির সঙ্গে ঝুলছে নবজাতকও

অনেকক্ষণ মায়ের নাড়ির সঙ্গে ঝুলন্ত অবস্থায় থাকে ওই শিশু। এই ঘটনার বেশ পরে পুলিশ আসে এবং চিকিৎসককে খবর দেওয়া হয়। ডাক্তার ঝুলন্ত অবস্থাতেই নাড়ি কেটে শিশুটিকে নিয়ে জেলা হাসপাতালে পৌছে যান।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মধ্যপ্রদেশে গলায় দড়ি দিয়ে ঝুলছেন মা, গর্ভ থেকে বেরিয়ে নাড়ির সঙ্গে ঝুলছে নবজাতকও

আত্মহত্যা করে ঝুলন্ত অবস্থাতেই প্রসব হল নবজাতক


নিউ দিল্লি: 

কথায় বলে, রাখে হরি মারে কে। কিন্তু হরি বা পরিস্থিতি যাকে রাখে, আসলে কি তাঁর জন্য জীবন সত্যিই সুখকর হয়? একটি অদ্ভুত ঘটনাকে কেন্দ্র করে এই প্রশ্ন উঠে আসা স্বাভাবিক। গর্ভবতী মহিলার আত্মহত্যা করতে গিয়ে এক সন্তানের জন্ম দিয়েছেন। ঝুলন্ত অবস্থায় মৃত মায়ের গর্ভ থেকে বেরিয়ে এসে নাড়ির সঙ্গে ঝুলছিল নবজাতক। অভাবের তাড়নায় নিজের জীবন শেষ করেছেন এই মহিলা। কিন্তু পঞ্চম সন্তান ভূমিষ্ঠ হয়েছে, পড়ে রয়েছে অনন্ত এক জীবন। মধ্যপ্রদেশের কাটনি গ্রামের এমন ঘটনা বেশ সাড়া ফেলে দিয়েছে। একবেলায় খাবার জোটে না এমন পরিবারে পঞ্চম সন্তান পেটে নিয়ে মা আত্মহত্যাকেই সহজ পরিত্রাণের পথ হিসেবে বেছে নিয়েছিলেন ঠিকই। কিন্তু শেষ মুহুর্তেও বাঁচার আশাতেই হোক বা লড়াইয়ের জন্যই, পঞ্চম সন্তান জন্ম দিয়েছে চরম হতদরিদ্র এই পরিবারে।

রাজস্থানের রাষ্ট্রপতির নাম কী? দেখুন উত্তরে কে কী বললেন দেখুন!

গলায় ফাঁস লাগিয়ে সবে জীবন শেষ করে দিতে যাবেন মহিলা এমন সময়েই তাঁর প্রসব হয়। গর্ভ থেকে বেরিয়ে দুই পায়ের ফাঁকে ঝুলতে থাকে এই নবজাতক। মা শেষ নিঃশ্বাস ত্যাগ করার আগেই বাচ্চাটি পৃথিবীর আলো দেখে। অনেকক্ষণ মায়ের নাড়ির সঙ্গে ঝুলন্ত অবস্থায় থাকে ওই শিশু। এই ঘটনার বেশ পরে পুলিশ আসে এবং চিকিৎসককে খবর দেওয়া হয়। ডাক্তার ঝুলন্ত অবস্থাতেই নাড়ি কেটে শিশুটিকে নিয়ে জেলা হাসপাতালে পৌছে যান। এখন সম্পূর্ণ সুস্থ আছে নবজাতক।

মধ্যাহ্নভোজে আজব অভিজ্ঞতা! খাবারের মধ্যে থেকে বেরিয়ে এল মূল্যবান মুক্তো

দারিদ্রের তাড়নায় লক্ষ্মী নামের ওই মহিলা আত্মহত্যা করেন বলেই জানিয়েছে পুলিশ। আত্মহত্যার সময় ৯ মাসের গর্ভবতী ছিলেন লক্ষ্মী। তাঁর স্বামী সন্তোষ ঠাকুর শ্রমিক। তদন্তের পরে সাব ইনস্পেক্টর কবিতা সাহিণী বলেন, "যখন আমি ঘটনাস্থলে পৌঁছাই তখন লক্ষ্মী মারা গিয়েছেন। তখনই আমার হঠাত চোখ পড়ে যে, তাঁর পায়ে ঝুলন্ত অবস্থায় রয়েছে একটি নবজাতক শিশু। শিশুটি মৃত মহিলার গর্ভনালীর সঙ্গে যুক্ত ছিল। এই নিয়ে এই শিশুটি মহিলার পঞ্চম সন্তান। অত্যধিক দারিদ্রের কারণে তাঁর সন্তানদের লালন-পালন সঠিকভাবে করতে পারতেন না লক্ষ্মী।”

গর্ভাবস্থায় একাকী মহিলা, দেখুন ভিডিও 

Click for more trending news




লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................