This Article is From Jan 31, 2019

গান্ধীজির প্রতিকৃতিতে গুলি চালানো হিন্দু মহাসভার নেত্রীকে দেখা গিয়েছে বিজেপির তাবড় নেতাদের সঙ্গে

মহাত্মা গান্ধীর জন্মদিনে তাঁর প্রতিকৃতিতে গুলি করে আলোচনার কেন্দ্রে এসেছেন হিন্দু মহাসভার নেত্রী পুজা পান্ডে। এবার  প্রকাশ্যে আসা ছবিতে পুজার সঙ্গে  দেখা গেল বিজেপির প্রথম সারির নেতা নেত্রীদের।

গান্ধীজির প্রতিকৃতিতে গুলি চালানো হিন্দু মহাসভার নেত্রীকে দেখা গিয়েছে বিজেপির তাবড় নেতাদের সঙ্গে

  ২০১৭ সালের ১৯ মার্চ ফেসবুকে এই ছবিটি শেয়ার করা হয়েছে।    

হাইলাইটস

  • গান্ধীর প্রতিকৃতিতে গুলি করে আলোচনার কেন্দ্রে হিন্দু মহাসভার নেত্রী
  • এই ঘটনায় পুজা সহ ১৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ
  • শোরগোল পড়তেই টুইট করেন মধ্যপ্রদেশের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী
নিউ দিল্লি:

মহাত্মা গান্ধীর জন্মদিনে তাঁর প্রতিকৃতিতে গুলি করে আলোচনার কেন্দ্রে এসেছেন হিন্দু মহাসভার নেত্রী পুজা পান্ডে। এবার  প্রকাশ্যে আসা ছবিতে পুজার সঙ্গে  দেখা গেল বিজেপির প্রথম সারির নেতা নেত্রীদের। মধ্যপ্রদেশের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী  শিবরাজ সিং চৌহান এবং উমা ভারতীর সঙ্গে  ফ্রেমবন্দি হয়েছেন এই নেত্রী। কয়েকদিন আগে পর্যন্ত মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন শিবরাজ। আর উমা ভারতী এখন কেন্দ্রীয় মন্ত্রী। তবে আগামী নির্বাচনে না লড়ার কথা জানিয়েছেন তিনি।   ২০১৭ সালের ১৯ মার্চ ফেসবুকে এই ছবিটি শেয়ার করা হয়েছে।      

জাতির জনককে হত্যা  করেন নাথুরাম গডসে। তিনি হিন্দু মহাসভার সদস্য  ছিলেন। সেই হিন্দু মহাসভাই বুধবার প্রতিকৃতিতে গুলি করে গান্ধীজির মৃত্যুদিন ‘পালন' করল। পাশাপাশি গডসের মূর্তিতে  মালা দেওয়া হল, মিষ্টিও বিতরণ করা হয়। গোটা ঘটনা নিয়ে তুমুল চর্চা শুরু হয়েছে  রাজনৈতিক মহলে।

আরও পড়ুনঃ প্রতিকৃতিতে গুলি করে মহাত্মা গান্ধীর মৃত্যু বার্ষিকী পালন করল হিন্দু মহাসভা!

সোশ্যাল  মিডিয়ায় ভাইরাল হওয়া একটি  ভিডিয়োয় দেখা  যাচ্ছে হিন্দু মহাসভার জাতীয় সম্পাদক পুজা পান্ডে  গান্ধীজির প্রতিকৃতিতে  গুলি করছেন। সাংবাদিকদের তিনি জানিয়েছেন  তাঁদের সংগঠনে এই নতুন কায়দায় গান্ধীজির মৃত্যু দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে। দশেরায় যেভাবে ‘রাবণ দহন' হয় সেভাবেই এই ব্যাপারটাকে  করা হবে। এই দিনটিকে  সৌর্য দিবস হিসেবে  দেখে  হিন্দু মহাসভা।

এই ঘটনায় পুজা সহ ১৩ জনের বিরুদ্ধে  মামলা দায়ের করেছে  পুলিশ। এদিকে হিন্দু মহাসভার নেত্রীর সঙ্গে  তাঁর ছবি নিয়ে শোরগোল পড়তেই টুইট করেন মধ্যপ্রদেশের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী  শিবরাজ সিং চৌহান। তিনি লেখেন, ‘অশিক্ষা, হিংসা এবং দারিদর থেকে দেশকে যেদিন বের করে আনা সম্ভব  সেদিনই গান্ধীজিকে প্রকৃত শ্রদ্ধা জানানো সম্ভব।'

.