"এখনও দংশন করছে আমাদের": পাক অধিকৃত কাশ্মীর নিয়ে বললেন প্রধানমন্ত্রী মোদি

Diwali 2019: জম্মু ও কাশ্মীরে সেনাদের সঙ্গে সময় কাটানো তাঁকে "দারুণ আনন্দ" দিয়েছে, ভারতীয় সেনার সঙ্গে দীপাবলি উদযাপন করে টুইট প্রধানমন্ত্রীর

এই নিয়ে ভারতীয় সেনার সঙ্গে তৃতীয়বার দীপাবলি উদযাপন করলেন PM Narendra Modi

নয়া দিল্লি:

রবিবার জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) রাজৌরি জেলায় মোতায়েন ভারতীয় সেনাদের নিয়ে দীপাবলি উদযাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আলোর উৎসবে সামিল হওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী (PM Narendra Modi) সেনার প্রশংসায় পঞ্চমুখ হন।  ভারতীয় সেনা (Indian soldiers) যেভাবে পাকিস্তানের "জম্মু ও কাশ্মীর দখল করার ষড়যন্ত্র বানচাল" করেছেন তার জন্যে তারিফ করার পাশাপাশি প্রতিবেশী দেশটিকে উদ্দেশ্য করে তোপ দাগেন তিনি। জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদের পর সেখানে এই প্রথম সফর করলেন প্রধানমন্ত্রী। সেখানে গিয়ে কাশ্মীরের কিছু অংশ অবৈধ দখলের বিষয়ে কথা বলতে গিয়ে পাকিস্তানের উদ্দেশে তিনি বলেন ওরা "এখনও দংশন" করছে। ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে সম্প্রতি ফের আক্রমণ চালায় পাকিস্তান। সে বিষয়ে বলতে গিয়েই ওই মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

"আমাদের দেশ ভাগ করা হয়েছিল ... লক্ষ লক্ষ মানুষ মারা যান এবং আরও অসংখ্য মানুষ শরণার্থী হয়ে পড়েন। তবে আমরা (পাকিস্তান) এর বিরুদ্ধে ওঁদের প্রতি কোন প্রতিশোধ নেওয়ার ইচ্ছা পোষণ করি না। তবে ওঁরা জম্মু ও কাশ্মীর দখল করারও ষড়যন্ত্র করে। যদিও আমাদের সাহসী সৈন্যরা ওঁদের পরিকল্পনা বানচাল করে দিয়েছে এবং আজ আমরা এটি ভারতের অংশ বলে গর্বিত বোধ করতে পারি", বলেন প্রধানমন্ত্রী।

কথা রেখে মুখ্যমন্ত্রীর বাড়ির পুজোয় সস্ত্রীক রাজ্যপাল

"তবে ওঁরা এর কিছু অংশ দখল করতে পেরেছিল, সম্পূর্ণ অবৈধভাবেই এর দখল নেয় ওঁরা- এই বিষয়টি এখনও আমাদের দংশন করে চলেছে", বলেন তিনি।

একটি যুদ্ধের পোশাক পরে, তিনি নিয়ন্ত্রণ রেখায় (এলওসি) মোতায়েন সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি উপলক্ষে শুভেচ্ছা ও মিষ্টি বিনিময় করেন এবং সেনা ঘাঁটিতে প্রায় ঘণ্টা দুয়েক সময় কাটান।

ভারতীয় "সশস্ত্র বাহিনীর সাহসী জওয়ান"-দের নিজের পরিবার হিসাবে বর্ণনা করে প্রধানমন্ত্রী বলেন যে তিনি অন্যান্য অনেকের মতো তাঁর পরিবারের সঙ্গে দীপাবলি উদযাপনের জন্যেই সেখানে গেছেন।

"জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে ভারতীয় সেনাবাহিনীর বীর সেনাদের সঙ্গে # দিপাবলী উদযাপন করলাম। এই সাহসী সেনাদের সঙ্গে আলাপ করতে পারা সবসময়ই আনন্দের বিষয়", টুইট প্রধানমন্ত্রীর।

তাঁর অফিসিয়াল অ্যাকাউন্টে পোস্ট করা একটি ভিডিওতে প্রধানমন্ত্রীকে একটি বাক্স থেকে মিষ্টি খাওয়াতে দেখা গেছে, সেইসঙ্গে একদল সেনার সঙ্গে মজা করতেও দেখা যায় তাঁকে।

অযোধ্যায় সরযূ নদীর তীরে জ্বলল ৬ লক্ষ প্রদীপ, নাম উঠল গিনেস বুকে

প্রধানমন্ত্রী মোদির সঙ্গে সাক্ষাতের পর এক সেনা জওয়ান সংবাদমাধ্যম পিটিআইকে বলেছেন, "আমরা কখনোই ভাবিনি যে প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে সাক্ষাৎ করতে আসবেন এবং আমাদের দীপাবলিকে স্মরণীয় করে রাখবেন... এটা খুবই আশ্চর্যের বিষয় ছিল, তবে আমরা তাঁর সঙ্গে দেখা করার পরে গর্বিত বোধ করছি"।
 

More News