২০১৯-এ ভারতের সবচেয়ে প্রশংসিত মানুষের তালিকায় শীর্ষে প্রধানমন্ত্রী মোদি

ওদিকে বিশ্বের প্রশংসিত মানুষের তালিকায় গত বছরের অষ্টম স্থান থেকে দু’ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছেন নরেন্দ্র মোদি, ইউগভের সমীক্ষায় প্রকাশ তথ্য

 Share
EMAIL
PRINT
COMMENTS
২০১৯-এ ভারতের সবচেয়ে প্রশংসিত মানুষের তালিকায় শীর্ষে প্রধানমন্ত্রী মোদি

২০১৯-এ ভারতের সবচেয়ে প্রশংসিত মানুষের তালিকায় শীর্ষে প্রধানমন্ত্রী মোদি


নয়া দিল্লি: 

ভারতের প্রশংসিত মানুষজনের (most admired man) তালিকায় শীর্ষে এবং বিশ্বের মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi), ব্রিটেনের একটি সংস্থার সাম্প্রতিক সমীক্ষায় সামনে এল এই তথ্য। ইউগভের (YouGov survey) ওই সমীক্ষায় দেখা গেছে, গত বছর ওই তালিকায় অষ্টম স্থানে থাকলেও এ বছর আরও দুই ধাপ এগিয়ে বিশ্বের প্রশংসিত মানুষদের মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছেন নমো। বিশ্বের ৪.৮ শতাংশ ভোট পেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) ওই তালিকায় উত্তরণ ঘটেছে।

“সত্য ও ন্যায়ের জয় হয়েছে”, কুলভূষণ নিয়ে প্রতিক্রিয়া প্রধানমন্ত্রীর

এদিকে ভারতের মহিলাদের মধ্যে সবচেয়ে প্রশংসিত মহিলা হলেন বক্সার মেরি কম (Mary Kom)। তবে তালিকা থেকে বাদ যাননি বলিউডের কুশীলবরাও। বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) , শাহরুখ খান (Shahrukh Khan) ও সলমন খান বিশ্বের সর্বাধিক প্রশংসিত ২০ জন পুরুষের তালিকায় জায়গা করে নিয়েছেন। অন্যদিকে বিশ্বের সর্বাধিক প্রশংসিত ২০ জন মহিলার তালিকায় স্থান পেয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোন (Deepika Padukone), প্রিয়াঙ্কা চোপড়া, ঐশ্বর্য রাই এবং সুস্মিতা সেন।

তবে বিশ্বের সবচেয়ে প্রশংসিত পুরুষদের তালিকায় শীর্ষে রয়েছেন ধনকুবের বিল গেটস (Bill Gates) , তবে তাঁর ঘাড়ে প্রায় নিঃশ্বাস ফেলে দ্বিতীয় স্থানে রয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা (Obama)। পাশাপাশি মহিলাদের তালিকায় যুগ্মভাবে শীর্ষে আমেরিকার প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামা ও মার্কিন টেলিভিশন ব্যক্তিত্ব ওপরাহ উইনফ্রে।

জানা গেছে, গোটা বিশ্বের ৪১টি দেশের মানুষের পছন্দের উপর নির্ভর করেই ওই তালিকাটি তৈরি করা হয়েছে।

ভারতের মধ্যে প্রশংসিত মানুষদের তালিকায় মোদির পরেই দ্বিতীয় স্থানে রয়েছেন ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। ভারতের ৫ জন প্রশংসিত মহিলাদের তালিকায় মেরি কমের পরেই আছেন পুদুচ্চেরির লেফটেন্যান্ট গভর্নর কিরণ বেদি, গায়িকা লতা মঙ্গেশকর, বিজেপি নেত্রী সুষমা স্বরাজ এবং অভিনেত্রী দীপিকা পাডুকোন

আমেরিকার ধনীতম স্বাবলম্বী মহিলাদের তালিকায় তিন ভারতীয় বংশোদ্ভূত মহিলা: ফোর্বস

চলতি বছরের গোড়ার দিকেই ব্রিটিশ হেরল্ড ম্যাগাজিনের সমীক্ষায় বিশ্বের “সর্বাধিক ক্ষমতাশালী নেতা” হয়েছিলেন প্রধানমন্ত্রী মোদি। এমনকি ওই ব্রিটিশ ম্যাগাজিনের জুলাই মাসের সংখ্যার কভার পেজেও স্থান করে নিয়েছেন প্রধানমন্ত্রী মোদি।

“বিশ্বের যে কোনও ব্রান্ডের সঙ্গে তুল্যমূল্য ভাবে পাল্লা দিতে সক্ষম ব্রান্ড #নমো”, বলা হয়েছে ওই ম্যাগাজিনটিতে। “ভারতের যে কোনও অন্য তারকার সঙ্গে পাল্লা দিয়ে অর্থ আনতে সক্ষম মোদি ব্রান্ড” একথাও দাবি করা হয় ওই ম্যাগাজিনে।

পাশাপাশি, সোশ্যাল মিডিয়ার ১০০ মিলিয়নের থেকেও বেশি মানুষের ভোটে বিশ্বের সবচেয়ে বেশি অনুসরণযোগ্য রাজনীতিবিদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................