কর্পোরেট কর কমানোর ঘোষণাকে "ঐতিহাসিক" বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

PM Modi বলেন, "গত কয়েক সপ্তাহের ঘোষণাগুলি স্পষ্টভাবে প্রমাণ করে যে আমাদের সরকার ভারতকে ব্যবসায়িকভাবে আরও উন্নত করার কোন সম্ভাবনা ছাড়ছে না"

 Share
EMAIL
PRINT
COMMENTS
কর্পোরেট কর কমানোর ঘোষণাকে

Corporate tax cut: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নির্মলা সীতারামনের ঘোষণার প্রশংসা করেন।


নয়া দিল্লি: 

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের কর্পোরেট কর কমানোর ঘোষণাকে "ঐতিহাসিক" বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই পদক্ষেপ "১৩০ কোটি ভারতীয়ের হৃদয় জিতবে", আশাপ্রকাশ করেন তিনি (PM Modi)। এই ঘোষণা মেক ইন ইন্ডিয়া প্রকল্পকে দুর্দান্ত উদ্দীপনা দেবে বলেও মনে করেন তিনি। প্রধানমন্ত্রী (Narendra Modi) আরও বলেন যে এটি কোটি কোটি ভারতীয়দের কাছে আরও বেশি কর্মসংস্থান সৃষ্টি করবে। "কর্পোরেট ট্যাক্স কমানোর পদক্ষেপটি ঐতিহাসিক। এটি # মেক ইন ইন্ডিয়ার পক্ষে দুর্দান্ত উদ্দীপনা, বিশ্বের বেসরকারি বিনিয়োগ আকৃষ্ট করা, আমাদের বেসরকারি খাতের প্রতিযোগিতামূলক দক্ষতা বাড়ানো, আরও বেশি কর্মসংস্থান সৃষ্টি করা এবং ফলশ্রুতিতে ১৩০ কোটি ভারতীয়দের জয়", অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের (Nirmala Sitharaman) ওই ব্যবস্থা গ্রহণের ঘোষণার  পর প্রধানমন্ত্রী মোদি টুইট করে লেখেন একথা।

কর্পোরেট করের হার ৩০% থেকে কমিয়ে ২৫.১৭% করা হল, ঘোষণা নির্মলা সীতারামনের

প্রধানমন্ত্রী আরও বলেন যে বিগত কয়েক সপ্তাহের ঘোষণাগুলি "গত কয়েক সপ্তাহের ঘোষণাগুলি স্পষ্টভাবে প্রমাণ করে যে আমাদের সরকার ভারতকে ব্যবসায়িকভাবে আরও উন্নত করার কোন সম্ভাবনা ছাড়ছে না, সমাজের সকল অংশের জন্য সুযোগের উন্নতি করতে এবং ভারতকে ৫ ট্রিলিয়ন ডলারের অর্থনীতিতে পৌঁছনোর সমৃদ্ধি বাড়িয়ে তুলতে কোন প্রয়াস ছাড়ছে না।"

গাড়ি শিল্পের মন্দার জন্য নতুন প্রজন্মকে দায়ী করে সমালোচিত অর্থমন্ত্রী

শুক্রবার অর্থমন্ত্রী (Nirmala Sitharaman) জানান যে সরকার দেশীয় সংস্থাগুলি এবং নতুন উৎপাদনকারী সংস্থাগুলির কর্পোরেট করের হার কম করার সিদ্ধান্ত নিয়েছে। গোয়ায় এক সাংবাদিক সম্মেলনে নির্মলা সীতারামন বলেন যে নতুন কার্যকর করের হার ৩০ শতাংশ থেকে কমিয়ে ২৫.২ শতাংশে নামিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এতে সমস্ত সারচার্জ অন্তর্ভুক্ত রয়েছে। তবে যে সমস্ত সংস্থাগুলির বর্তমানে ধুঁকছে তাদের ক্ষেত্রেই এটি প্রযোজ্য হবে বলে জানান নির্মলা সীতারামন। কেন্দ্রীয় অর্থমন্ত্রীর এই ঘোষণার পরপরই দেশের শেয়ার বাজারে গতি আসে, সেনসেক্স ৯০০ পয়েন্ট ছাড়িয়ে যায় এবং নিফটির সূচকও ১০,৯০০ এর উপরে উঠে যায়। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................