ভাইফোঁটা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদি ও অমিত শাহ

Bhai Dooj 2019: দীপাবলির দু'দিন পরে ভাই-বোনের মধ্যে পবিত্র বন্ধনের উদযাপন উপলক্ষে পালন করা হয় ভাইফোঁটা

ভাইফোঁটা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদি ও অমিত শাহ

Bhai Dooj: দীপাবলির দু'দিন পরে পালন করা হয় ভ্রাতৃদ্বিতীয়া, ভাইবোনের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় হয় এই উৎসবে

নয়া দিল্লি:

ভাইফোঁটা (Bhai Dooj) উপলক্ষে দেশবাসীকে টুইটারে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি (Narendra Modi) হিন্দিতে টুইট করেন, "ভাই-বোনের মধ্যে স্নেহ-ভালবাসার প্রতীক ভাইফোঁটার শুভেচ্ছা। (আমি আশা করে) এই পবিত্র অনুষ্ঠানটি আপনাদের সম্পর্কগুলিকে আরও জোরদার করবে"। দীপাবলির দু'দিন পরে ভাই-বোনের মধ্যে পবিত্র বন্ধনের উদযাপন উপলক্ষে পালন করা হয় ভাইফোঁটা। ভাইফোঁটা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানাতে ভোলেননি বিজেপি সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah) সমস্ত দেশবাসীকে এই পবিত্র উৎসবের শুভেচ্ছা জানিয়েছেন। অমিত শাহ টুইট করেছেন, "ভাইফোঁটার অনেক অনেক শুভেচ্ছা।

শুধু প্রধানমন্ত্রী মোদি ও অমিত শাহই নন। হিন্দুদের পবিত্র এই উৎসবের শুভেচ্ছা জানাতে আরও কয়েকজন মন্ত্রী টুইটারকেই মাধ্যম হিসাবে বেছে নিয়েছিলেন। কেন্দ্রীয় আইন ও বিচারমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ টুইটারে পোস্ট করেছেন, "ভ্রাতৃদ্বিতীয়ার শুভ উপলক্ষে আপনাদের জানাই প্রচুর ভালবাসা,সেই সঙ্গে আপনাদের সমৃদ্ধি এবং সুখও কামনা করছি।"

হিন্দু-মুসলিম উভয়ের যোগদানে সম্প্রীতির বার্তা নদিয়ার এই ভাইফোঁটায়

কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যবর্ধন রাঠোর সকল ভাই-বোনদের জন্য "সুন্দর এবং মিষ্টি" বন্ধন কামনা করেছেন। "ভালবাসা এবং বিশ্বাসের এই উৎসবটি সর্বদা এক ভাই এবং এক বোনের সম্পর্ককে সুন্দর ও মধুর রাখুক, আমার সমস্ত ভাই-বোনের উদ্দেশে একটি 'শুভ ভাইফোঁটা' কামনা করছি!"

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এই  উপলক্ষে একটি বিশেষ ভ্রমণ প্রকল্প চালু করেন। ওই পরিকল্পনার আওতায় ফ্রি রাইড প্রকল্পটি গ্রহণের জন্য মহিলা ভ্রমণকারীদের দিল্লি পরিবহন কর্পোরেশন (ডিটিসি) এবং ক্লাস্টার বাসে গোলাপি টিকিট দেওয়া হবে।

নিষেধাজ্ঞা সত্ত্বেও ফাটল উচ্চমাত্রার শব্দবাজি, নথিভুক্ত ১৪০টি অভিযোগ

"গোলাপি টিকিট ... দিল্লির সমগ্র পরিবারের সকল বোনকে আমি ভাইফোঁটার আন্তরিক শুভেচ্ছা জানাই। আপনারা নিরাপদে থাকুন এবং এগিয়ে যান... নারীদের যত অগ্রগতি হবে তখনই দেশ উন্নতি করতে পারবে..." হিন্দিতে টুইট করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ।

More News