Live Updates: UNGA 2019: আজ রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ভাষণ প্রধানমন্ত্রীর

PM Modi UNGA Speech: সরকারের সাফল্য, জলবায়ু পরিবর্তন, এবং সীমান্ত সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তানকে তোপ দাগবেন প্রধানমন্ত্রী, এমনটাই মনে করা হচ্ছে

Live Updates: UNGA 2019:  আজ রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ভাষণ প্রধানমন্ত্রীর

PM Modi UNGA Speech: তৃতীয়বার রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ভাষণ প্রধানমন্ত্রীর

নিউইয়র্ক:

আজ রাষ্ট্র সংঘের সাধারণ সভার ৭৪তম সেশনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদি, উন্নয়ন, নিরাপত্তা, সন্ত্রাসবাদের পাল্টা, এবং জলবায়ু পরিবর্তনের ওপর জোর দেবেন তিনি। নিউইয়র্কে রাষ্ট্রসংঘের সাধারণ সভার বিতর্কের চতুর্থদিনের চতুর্থবক্তা হিসেবে ভাষণ দেবেন নরেন্দ্র মোদি। ভারতীয় সময় ৭.৩০ এ বক্তৃতা দেবেন তিনি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জার্মান চান্সেলর অ্যাঞ্জেলা মর্কেলসহ বিভিন্ন আন্তর্জাতিক নেতাদের সঙ্গে এবারের মার্কিন সফরে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী মোদি। 

বিদেশসচিব বিজয় গোখলে বলেন, প্রধানমন্ত্রী “যা গুরুত্বপূর্ণ অর্থনীতি বোঝায়...রাষ্ট্রসংঘের উচ্চপর্যায়ের বিভাগ, রাষ্ট্রসংঘের একজন দায়িত্বপূর্ণ সদস্য হিসেবে,--প্রধানমন্ত্রী, আমরা উন্নয়নের জন্য কী করছি, নিরাপত্তা, শান্তির জন্য আমরা কী করছি এবং অন্যান্য দেশের থেকে আমাদের চাহিদা কী তা তুলে ধরবেন”।

উন্নয়ন, জলবায়ু পরিবর্তনসহ অন্যান্ দ্বিপাক্ষিক এবং অনেক ইস্যু রয়েছে, যেগুলি ধরবেন বলে জানিয়েছেন বিদেশসচিব। তিনি জানান, “তার মধ্যে রয়েছে সন্ত্রাসবাদ, তবে এটার ওপরেই শুধু জোর দেওয়া হবে না, আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতের ভূমিকাও তুলে ধরা হবে”।

রাষ্ট্রসংঘের এবারের বার্ষিক সাধারণ সভা ৭৪ তম সেশন, তার থিম হল, “দরিদ্র দূরীকরণে বহুমুখী পদক্ষেপ, সমান শিক্ষা, জলবায়ু পদক্ষেপ এবং বিস্তরতা”।

শুক্রবার রাষ্ট্রসংঘের সাধারণ সভায় বক্তব্য রাখবেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানও। প্রধানমন্ত্রী মোদির পর, তিনি তৃতীয় বক্তা, তিনি জানিয়েছে, “আগের মতো কখনই এভাবে কাশ্মীরে জোর খাটানো হয়নি” তা নিয়ে ভাষণে জোর দেবেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তব্যের Live Updates এখানে :

Sep 27, 2019 19:51 (IST)

UNGA 2019: রাষ্ট্রসংঘের সাধারণ সভায়  ভাষণ প্রধানমন্ত্রীর

ভূ-উষ্ণায়ন প্রাকৃতিক দুর্যোগ বাড়িয়ে দিয়েছে এবং তাকে আরও ভয়ঙ্কর করে তুলেছে। সেই কারণেই  আমরা CDRI তৈরি করেছি। আমি বিশ্বকে এই জোটে যোগদানের আহ্বান জানাচ্ছি। রাষ্ট্রসংঘের শান্তিরক্ষায় সবচেয়ে বেশী অবদান রেখেছে ভারত

Sep 27, 2019 19:47 (IST)

UNGA 2019: প্রধানমন্ত্রীর ভাষণ ট্যুইট বিজেপির


Sep 27, 2019 19:46 (IST)

UNGA 2019: রাষ্ট্রসংঘের সাধারণ সভায়  ভাষণ প্রধানমন্ত্রীর

আমরা শুধু দেখানোর জন্য কাজ করছি না, তবে দায়িত্ববোধ থেকে করছি। চেষ্টা আমাদের হতে পারে, তবে ফল সারা বিশ্বের জন্য। অন্যান্য দেশের উন্নয়ন সম্পর্কে জেনে, আমাদের দেশের  উন্নয়নকে আরও এগিয়ে নিয়ে যেতে  আমার চেষ্টাকে আরও শক্তিশালী করছি

Sep 27, 2019 19:43 (IST)

PM Modi speech at UNGA: রাষ্ট্রসংঘের সাধারণ সভায়  ভাষণ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী বলেন, "এখানে আসার আগে, আমি রাষ্ট্রসংঘের দেওয়াল পড়েছি, "একক ব্যবহারী প্লাস্টিক আর নয়"। আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, ভারতে আমরা, একক ব্যবহারী প্লাস্টিক নিষিদ্ধ করার প্রচেষ্টায় প্রচার চালাচ্ছি"

Sep 27, 2019 19:41 (IST)

PM Modi speech at UNGA: রাষ্ট্রসংঘের সাধারণ সভায়  ভাষণ প্রধানমন্ত্রীর

বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্রের সবচেয়ে বড় নির্বাচন হয়েছে। বিশ্বের সবচেয়ে বেশী ভোটে আমি জয়লাভ করেছি। রায় নিয়ে আমি আপনাদের সঙ্গে এখানে

Sep 27, 2019 19:40 (IST)

PM Modi speech at UNGA: রাষ্ট্রসংঘের সাধারণ সভায়  ভাষণ প্রধানমন্ত্রীর

১৩০ কোটি ভারতবাসীর পক্ষে রাষ্ট্রসংঘের সাধারণ সভায়  ভাষণ সুবিধা। এটা বিশেষ, কারণ, সারা বিশ্ব মহাত্মা গান্ধির জন্মের ১৫০ত বার্ষিকি পালন করছে

Sep 27, 2019 19:36 (IST)

রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ভাষণ শুরু প্রধানমন্ত্রীর

Sep 27, 2019 19:32 (IST)

শুক্রবার রাষ্ট্রসংঘের সাধারণসভায় বক্তব্য রাখবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও। শুক্রবার রাষ্ট্রসংঘের সাধারণ সভায় বক্তব্য রাখবেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানও। প্রধানমন্ত্রী মোদির পর, তিনি তৃতীয় বক্তা, তিনি জানিয়েছে, "আগের মতো কখনই এভাবে কাশ্মীরে জোর খাটানো হয়নি" তা নিয়ে ভাষণে জোর দেবেন তিনি। 

 

জম্মু ও কাশ্মীরে ৫ অগস্ট বিশেষ মর্যাদা প্রত্যাহার এবং পরে সেখানে নিরাপত্তার কড়াকড়ি নিয়ে আন্তর্জাতিক  মহলে বারবার সরব হওওয়ার চেষ্টা করেছে পাকিস্তান। সেই চেষ্টাকে উড়িয়ে দিয়ে, বলা হয়েছে, জম্মু ও কাশ্মীর ভারতের "অভ্যন্তরীণ বিষয়"

Sep 27, 2019 19:24 (IST)

রাষ্ট্রসংঘের সাধারণসভায় ভাষণের আগে ট্যুইট প্রধানমন্ত্রীর দফতরের:


Sep 27, 2019 19:23 (IST)

যে বিষয়গুলি নিয়ে প্রধানমন্ত্রীর ভাষণে জোর সেগুলিজলবায়ু পরিবর্তন, সরকারের সাফল্য

নিউইয়র্কে যাওয়ার আগে, গত সপ্তাহে তিনি বলেন, "আন্তর্জাতিক মহলের সামনে অনেক চ্যালেঞ্জ রয়েছে---একটা ভঙ্গুর অর্থনীতি, বিশ্বের বিভিন্ন জায়গায় উত্তেজনা, সন্ত্রাসবাদের বৃদ্ধি জলবায়ু পরিবর্তন এবং দরিদ্রতার স্থানীয় চ্যালেঞ্জ রয়েছে আন্তর্জাতিক মহলের সামনে"। তাঁর কথায়, "শক্তিশালী আন্তর্জাতিক দায়বদ্ধতা, এবং সম্মিলিত বহুমুখী কাজ প্রয়োদন।  আমি আমাদের দায়বদ্ধতা তুলে ধরব, বহুমুখী কাজ, যা হবে প্রত্যুতরমুখী, কার্যকরী এবং বিস্তৃত, যেখানে ভারত তার ভূমিকা পালন করবে।

Sep 27, 2019 19:21 (IST)

রাষ্ট্রসংঘের ৭৪ তম সাধারণ সভার থিম হল:

রাষ্ট্রসংঘের এবারের বার্ষিক সাধারণ সভা ৭৪ তম সেশন, তার থিম হল, "দরিদ্র দূরীকরণে বহুমুখী পদক্ষেপ, সমান শিক্ষা, জলবায়ু পদক্ষেপ এবং বিস্তরতা"

More News