৬৯ -এ পা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কিভাবে কাটাবেন আজকের দিনটি?

PM Narendra Modi Birthday: আসলে নর্মদা নদীর ওপর যে সর্দার সরবর বাঁধ তৈরি হচ্ছে, সেটিই সরেজমিনে আজ খতিয়ে দেখতে যাবেন তিনি

Happy Birthday Narendra Modi: আজ ৬৯ -এ পা রাখলেন ভারতের প্রধানমন্ত্রী

হাইলাইটস

  • হীরাবেনের বয়স বর্তমানে ৯৮, তিনি তাঁর ছোট ছেলে পঙ্কজ মোদির সাথে থাকেন
  • মায়ের সাথে সাক্ষাৎ সেরে গান্ধীনগর থেকে কেভাডিয়াতে যাওয়ার কথা তাঁর
  • আজ ''মা নর্মদা'' পুজো সারবেন তিনি
নিউ দিল্লি:

৬৯ বছরে পা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। মা হীরাবেন এর সাথে দেখা করেই তিনি নিজের জন্মদিনের দিনটি শুরু করতে চান।গুজরাটের গান্ধীনগরে বাস করেন তাঁর মা। গান্ধী নগর রাজভবনে রাত অতিবাহিত করার পর, মঙ্গলবার সকাল ছয়টা নাগাদ বাসভবনে গিয়ে মায়ের সাথে দেখা করার কথা ছিল তাঁর। হীরাবেনের বয়স বর্তমানে ৯৮, তিনি তাঁর ছোট ছেলে পঙ্কজ মোদির সাথে থাকেন। মায়ের সাথে সাক্ষাৎ সেরে গান্ধীনগর থেকে কেভাডিয়াতে যাওয়ার কথা তাঁর। আসলে নর্মদা (Narmada) নদীর ওপর যে সর্দার সরবর বাঁধ (Sardar Sarovar Dam) তৈরি হচ্ছে, সেটিই সরেজমিনে আজ খতিয়ে দেখতে যাবেন তিনি। গত বছর ৩১ অক্টোবর সর্দার প্যাটেলের (Sardar Patel) জন্মদিন উপলক্ষ্যে বিশ্বের সবচেয়ে দীর্ঘ স্ট্যাচুর উন্মোচন করেছিলেন প্রধানমন্ত্রী। যা আজ সারা পৃথিবীতে 'স্ট্যাচু অফ ইউনিটি'(Statue of Unity) নামে প্রসিদ্ধ।   

সর্দার সরবরের কাজ নিজে চোখে পর্যবেক্ষণের পর ''মা নর্মদা'' পুজো সারবেন তিনি। গারুদেশ্বর গ্রামে দুত্তাত্রেয় মন্দিরে পুজো শেষ চিলড্রেন পার্কে যাবেন তিনি, সেখান থেকে কেভাডিয়া-তে যাবেন জন সাধারনের উদ্দেশে বক্তব্য রাখতে। এই স্থানটি আমেদাবাদ থেকে ২০০ কিমি. দূরে অবস্থিত। 

প্রধানমন্ত্রী মোদির জন্মদিন উপলক্ষে কেবাডিয়াতে 'নমামি দেবী নর্মদা মহোৎসব'-এর আয়োজন করা হবে। এই উপলক্ষে সেখানকার মহিলারাও যোগ দেবেন এই উৎসবে। 'নমামি দেবী নর্মদা মহোৎসব' সারা গুজরাট জুড়েই পালন করা হবে, তবে প্রধান উৎসবের আয়োজন করা হয়েছে কেবাডিয়াতে। এই উৎসবে, নর্মদা, ভরুচ এবং ছোট উদয়পুর জেলার প্রায় ১০ হাজার লোক যোগ দেবে বলে আশা করা হচ্ছে। স্ট্যাচু অফ ইউনিটির পাশে যেখানে বাঁধ নির্মাণের কাজ চলছে সেখানকার বিকাশ কতদূর পৌঁছালো তা পর্যবেক্ষণ করবেন তিনি। 

গত বছর, উত্তর প্রদেশের বারাণসীতে বিদ্যালয়ের বাচ্চাদের সাথেই নিজের জন্মদিনের দিনটি অতিবাহিত করেছিলেন প্রধানমন্ত্রী মোদি।  

More News