বাড়ি থেকে কাজ না করে মন্ত্রীদের নির্দিষ্ট সময় অফিসে আসতে বললেন প্রধানমন্ত্রী

কেন্দ্রীয় মন্ত্রিসভার (Union Ministry) সদস্যরা ‘ কী করতে পারবেন’ আর ‘কী করতে পারবেন না’ সে সম্পর্কে তাঁদের কয়েকটি বিষয় মাথায় রাখতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi )।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বাড়ি থেকে কাজ না করে মন্ত্রীদের নির্দিষ্ট সময় অফিসে আসতে বললেন প্রধানমন্ত্রী

বাড়িতে থেকে কাজ করার অভ্যাস পরিত্যাগ করুন: প্রধানমন্ত্রী মোদী


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. প্রথম বৈঠকে এ ব্যাপারে আলোচনা হয়েছে বলে এনডিটিভি জানতে পেরেছে
  2. বাড়িতে বসে কাজ করার অভ্যাস পরিত্যাগ করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী
  3. ক্যাবিনেট মন্ত্রীদের প্রতিমন্ত্রীর সঙ্গে ফাইল ভাগ করে নিতে হবেঃ মোদী

কেন্দ্রীয় মন্ত্রিসভার (Union Ministry) সদস্যরা ‘ কী করতে পারবেন' আর ‘কী করতে পারবেন না' সে সম্পর্কে তাঁদের কয়েকটি বিষয় মাথায় রাখতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi )।  মন্ত্রিসভার প্রথম বৈঠকে (Cabinet Meeting) এ ব্যাপারে আলোচনা হয়েছে বলে এনডিটিভি জানতে পেরেছে। সেখানে বলা হয়েছে সমস্ত মন্ত্রীকে নিয়মিত ভাবে এবং  নির্দিষ্ট সময় নিজেদের মন্ত্রকে আসতে হবে। বাড়িতে বসে কাজ (Wrokh From Home)  করার অভ্যাস পরিত্যাগ করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী (PM)। পাশাপাশি এবার যাঁরা প্রথমবার মন্ত্রী হয়েছেন তাঁদের সাহায্য করার কথাও বলেছেন মোদী (Narendra Modi)।  সরকারি কাজ কীভাবে হয় সে সম্পর্কে প্রথমবার যারা মন্ত্রী হয়েছেন তাঁদের ধারণা কম। তাই প্রবীণদেরই সাহায্য করতে হবে বলে তিনি জানিয়েছেন।

পাশাপাশি ক্যাবিনেট মন্ত্রীদের তিনি বলেছেন ওই মন্ত্রকের সংশ্লিষ্ট প্রতিমন্ত্রীর সঙ্গে সরকারি ফাইল ভাগ করে নিতে হবে। এতে তাঁদের আগ্রহ বাড়বে এবং আরও ভালো ও দ্রুত কাজ হবে বলে মনে করেন মোদী।একই সঙ্গে দলীয় কর্মীদের সঙ্গে দেখা করার জন্য মন্ত্রীদের একটি করে দিন ধার্য করার কথাও বলেছেন প্রধানমন্ত্রী।সাংসদরা যাতে চাইলেই মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে পারেন সেটাও নিশ্চিত করার কথা বলেছেন মোদী।

একটি সূত্র এনডিটিভি কে জানিয়েছে বৈঠকে মোদী তাঁর মন্ত্রিসভার সদস্যদের বলেছেন নিয়মিত অফিসে আসুন। অফিসে এসেই কাজ করুন। বাড়িতে থেকে কাজ করার অভ্যাস পরিত্যাগ করুন। প্রধানমন্ত্রী নিজে প্রতিদিন ভোরে ঘুম থেকে ওঠেন। শারীরিক কসরতও করেন তিনি। এ হেন প্রধানমন্ত্রী মন্ত্রীদের নির্দিষ্ট সময় অফিসে পৌঁছানোর উপর জোর দিয়েছেন। বলেছেন মন্ত্রকের কাজ সম্পর্কে আধিকারিকদের সঙ্গে নিয়মিত কথা বলতে হবে। কোথায় কোনও সমস্যা থাকলে তা দ্রুত মীমাংসা করে দিতে হবে বলে জানিয়েছেন তিনি।এর পাশাপাশি আগামী পাঁচ বছরের জন্য প্রত্যেকটি মন্ত্রক যাতে একটি করে পরিকল্পনা নেয় সে কথাও বলেন তিনি। পাশাপাশি সরকারের বয়স ১০০ দিন হওয়ার আগেই বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণের উপর জোর দিয়েছেন তিনি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................