মনমোহন সিং পারেননি, মোদিই দেশের ‘যোগ্য চৌকিদার’! বলছেন প্রতিরক্ষামন্ত্রী

নির্মলা বলেন, মুম্বাই হামলার (Mumbai attack) পরে পাকিস্তানকে যথাযথ উত্তর দেবার মত সাহস ছিল না ইউপিএ সরকারের।

 Share
EMAIL
PRINT
COMMENTS
মনমোহন সিং পারেননি, মোদিই দেশের ‘যোগ্য চৌকিদার’! বলছেন প্রতিরক্ষামন্ত্রী

পাকিস্তানকে যোগ্য জবাব দিয়ে মোদিই দেশের যথার্থ চৌকিদার; নির্মলা সীতারামান


কলকাতা: 

প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারামান (Defence Minister Nirmala Sitharaman) বলছেন, পুলওয়ামার সন্ত্রাসী হামলার পর পাকিস্তানকে যথাযোগ্য জবাব দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi) ‘যথার্থ চৌকিদারে'র (perfect chowkidar) ভূমিকা পালন করেছেন। ২০০৮ সালে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার পরে তাঁর পূর্বসূরি মনমোহন সিং (Manmohan Singh) এমন জবাব দিতে পারেননি। নির্মলা বলেন, “মুম্বাই হামলার (Mumbai attack) পরে পাকিস্তানকে যথাযথ উত্তর দেবার মত সাহস ছিল না ইউপিএ সরকারের। তাঁরা বসেই ছিলেন, বিবৃতি দিয়েছিলেন। বলেছিলেন যে তাঁরা কথা বলবেন, কথা বলে সমস্যা মেটাবেন। ঠিক আছে, এগুলোই করুন। আমরাও করবো। দীর্ঘদিন ধরে, আমরা ভুগছি।” 

প্রয়াত মনোহর পাররিকর, আগামীকাল দেশজুড়ে পালন করা হবে রাষ্ট্রীয় শোক

প্রতিরক্ষা মন্ত্রী আরও বলেন, “এবং পাকিস্তান বিশ্বের সামনে দাবি করে গিয়েছে যে তাঁরা নিজেরাই সন্ত্রাসবাদের শিকার। আপনারাই সন্ত্রাসীদের বানিয়েছেন, তাঁদের প্রশিক্ষণ দিচ্ছেন, এবং তাঁদের ভারতে পাঠাচ্ছেন এবং তারপরও দাবি করছেন যে আপনারাই সন্ত্রাসবাদের শিকার! তাহলে তাঁদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিন।” সন্ত্রাসী দল জাইশ-ই-মোহাম্মাদ (জেএম) নিজেরাই হামলার দায় স্বীকার করেছে বলে উল্লেখ করে সীতারামান বলেন, “এর চেয়ে বেশি কী প্রমাণ আর চায় পাকিস্তান?”

ভারতের জাতীয় নিরাপত্তা নিশ্চিতকরণ বিষয়ক আলোচনায় অংশ নিয়ে সীতারামান বলেন, “মনমোহন সিং যা করেননি, মোদি করেছেন। তিনি নিখুঁত চৌকিদারের মতো কাজ করেছেন এবং পাকিস্তানকে যথাযথ উত্তর দিয়েছেন।" পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ভারতে ফিরিয়ে দিয়ে যে ‘দেশনায়কের' মতো কাজ করেছেন এমনটা যারা মনে করেন সেই সাংবাদিক ও চিন্তকদের বিরুদ্ধেও সরব হন প্রতিরক্ষা মন্ত্রী। তাঁর কথায়, পাকিস্তান কোনও দয়া করেনি। আইন অনুযায়ীই পাইলটের মুক্তি ঘটেছে। 

শিরোনাম বদলে প্রধানমন্ত্রীর টুইটারে লেখা হল 'চৌকিদার নরেন্দ্র মোদী'

এই প্রসঙ্গে মন্ত্রী স্মরণ করিয়ে দেন যে, ভারত ১৯৭১ সালের যুদ্ধের পর যুদ্ধাপরাধী হিসাবে ৯০,০০০ পাকিস্তানি সৈন্যকে নিঃশর্তভাবে ফেরত পাঠিয়েছিল। তাঁর দাবি, এই ধরণের সাংবাদিক এবং বিভিন্ন বিরোধী দলের নেতাদের কথা পাকিস্তানের টেলিভিশন চ্যানেলে দেখিয়ে তাঁরা টিআরপি বাড়িয়েছেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................