ট্রাম্প, ওবামাকে পিছনে ফেলে ইনস্টাগ্রামে সবচেয়ে বেশী ফলোয়ার্স প্রধানমন্ত্রী মোদির

PM Modi Instagram: ইনস্টাগ্রামে ৩০ মিলিয়ন ফলোয়ার্স প্রধানমন্ত্রী মোদির, দ্বিতীয়স্থানে জোকো উইডোডো তাঁর রয়েছে ২৫.৬ মিলিয়ন ফলোয়ার্স

 Share
EMAIL
PRINT
COMMENTS
ট্রাম্প, ওবামাকে পিছনে ফেলে ইনস্টাগ্রামে সবচেয়ে বেশী ফলোয়ার্স প্রধানমন্ত্রী মোদির

PM Modi Instagram Followers: ইনস্টাগ্রামে ৩০ মিলিয়নের কাছাকাছি ফলোয়ার্স সংখ্যা প্রধানমন্ত্রী মোদির


নয়াদিল্লি: 

ইনস্টাগ্রামে (Instagram) বিশ্বের নির্বাচিত নেতাদের মধ্যে এক নম্বরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi), পিছনে ফেলে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডো (Joko Widodo) এবং প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওমাবাকে (Barack Obama)। ইনস্টাগ্রামে নরেন্দ্র মোদির ফলোয়ার্স সংখ্যা ৩০ মিলিয়ন, ২৫.৬ মিলিয়ন ফলোয়ার্স থাকা জোকো উইডোডো রয়েছেন দ্বিতীয়স্থানে। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রয়েছে ২৪.৮ মিলিয়ন ফলোয়ার্স, ডোনাল্ড ট্রাম্পের ফলোয়ার্স সংখ্যা ১৪.৯ মিলিয়ন। ইনস্টাগ্রামে বিশ্বের সবচেয়ে বেশী ফলোয়ার্স থাকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বাগত জানিয়েছেন বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডা।

প্রধানমন্ত্রী মোদির ফলোয়ার্স সংখ্যার স্ক্রিনশর্ট দিয়ে জেপি নাড্ডা ট্যুইটে লেখেন, “ইনস্টাগ্রামে ৩০ মিলিয়নের বেশী ফলোয়ার্স প্রধানমন্ত্রী মোদি। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের থেকে এগিয়ে তিনি। এটাও তাঁর জনপ্রিয়তা এবং যুব সমাজের সঙ্গে যোগাযোগের প্রমাণ”।

সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী মোদির সক্রিয় থাকার বিষয়টি সবারই জানা, তিনি যে সমস্ত অনুষ্ঠানে যোগদান করেন, বিভিন্ন সময়ে তার ছবি শেয়ার করেন প্রধানমন্ত্রী। চলতি সপ্তাহে তামিলনাড়ুর মাল্লাপুরমে চিনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর সঙ্গে তাঁর অনআনুষ্ঠানিক বৈঠকের ছবিটি ইনস্টাগ্রামে খুবই জনপ্রিয়, এছাড়াও সেপ্টেম্বরে টেক্সাসে “হাউডি মোদি” অনুষ্ঠানের তাঁর যোগদান, বিজেপি সাংসদ সত্যনারায়ণ জাটিয়ার নাতনির সঙ্গে তাঁর খেলার ছবিও খুবই জনপ্রিয়।

মাল্লাপুরমে তাঁর জঞ্জাল সাফাইয়ের ছবিতে প্রায় মিলিয়ন সংখ্যক লাইক পড়েছে। ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়নশিপে সোনা জেতার পর, পিভি সিন্ধুর সঙ্গে তাঁর ছবিও চার মিলিয়ন লাইক পেয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের খুব কাছেই রয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডেউ, তাঁর ফলোয়ার্স সংখ্যা ৩ মিলিয়ন, ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল মাঁকড়, এবং জার্মান চান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল, ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন, তাঁর রয়েছে ২২২৭,০০০ ফলোয়ার্স।

ট্যুইটারেও খুবই জনপ্রিয় প্রধানমন্ত্রী মোদি, সেখানে তার ফলোয়ার্স সংখ্যা ৫০ মিলিয়ন। ২০১৩ পর্যন্ত অফিসিয়াল ওয়েবসাইটে তিনিই সবচেয়ে বেশী জনপ্রিয় ছিলেন বলে দাবি কংগ্রেস সাংসদ শশী থারুরের।

ট্যুইটারে, ডোনাল্ট ট্রাম্পের পিছনে রয়েছেন নরেন্দ্র মোদি, মার্কিন প্রেসিডেন্টের ফলোয়ার্স সংখ্যা ৬৫ মিলিয়ন। অন্যদিকে, দুজনেই পিছনে ফেলে প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার ফলোয়ার্স সংখ্যা ১০৯ মিলিয়ন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................