This Article is From Mar 28, 2020

করোনা ভাইরাস নিয়ে নয়া তহবিল ঘোষণা প্রধানমন্ত্রীর, অক্ষয় কুমার দিলেন ২৫ কোটি

প্রকল্পটির নাম প্রধানমন্ত্রী নাগরিক সহায়তা, এবং জরুরি অবস্থায় সুরক্ষা বা পিএম কেয়ার

করোনা ভাইরাস নিয়ে নয়া তহবিল ঘোষণা প্রধানমন্ত্রীর, অক্ষয় কুমার দিলেন ২৫ কোটি

Coronavirus crisis: হঠাৎ করে লকডাউন ঘোষণা করায় সমস্যায় পড়েছেন বহু মানুষ

নয়াদিল্লি:

করোনা ভাইরাস (Coronavirus) নিয়ে তৈরি হওয়া সঙ্কটের মোকাবিলায় নয়া তবহিল ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, এবং ভবিষ্যতে একইরকম পরিস্থিতির মোকাবিলায় এই তহবিল ঘোষণা করা হয়েছে, একাধিক ব্যক্তি সেই তহবিলে সাড়া দিয়েছেন, তাঁদের মধ্যে রয়েছেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar) । প্রকল্পটির নাম প্রধানমন্ত্রী নাগরিক সহায়তা, এবং জরুরি অবস্থায় সুরক্ষা বা পিএম কেয়ার, এই ট্রাস্টের চেয়ারম্যান হিসেবে রয়েছেন প্রধানমন্ত্রী এবং সদস্য পদে রয়েছেন প্রতিরক্ষা, স্বরাষ্ট্র ও অর্থমন্ত্রী। একটি বিবৃতিতে কেন্দ্রীয় সরকারের তরফে বলা হয়, “করোনা ভাইরাসের ছড়িয়ে পড়া বিপজ্জ্নক, এবং অর্থনৈতিক এবং স্বাস্থ্যক্ষেত্রের ক্ষতি করছে। প্রধানমন্ত্রীর দফতর তৎক্ষণাত এবং  অসংখ্য অনুরোধ পাচ্ছে এই জরুরি পরিস্থিতিতে সরকারকে সহায়তা করার জন্য”।

সেখানে আরও বলা হয়েছে, “যে কোনওরকম পরিস্থিতি বা জরুরি পরিস্থিতির মোকাবিলায় নির্দিষ্ট তহবিলের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে, এমন কোভিড ১৯ এর মোকাবিলা করা, এবং ক্ষতিগ্রস্তদের সাহায্য করা ‘প্রধানমন্ত্রী' নাগরিক সহায়তা এবং পিএম কেয়ারস নামে সরকারি দানছত্র খোলা হয়েছ”.

এই তহবিলে ট্যুইটারে প্রথম দান করেছেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার এবং ক্রিকেটার সুরেশ রায়না।

বিশ্বজুড়ে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার দুমাস পর, সরকারের লকডাউন ঘোষণা নিয়ে দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে, ফলে সমস্যায় পড়েছেন পরিযায়ী শ্রমিক এবং দৈনিক মজুররা।

.