This Article is From Dec 18, 2018

রাহুলই প্রধানমন্ত্রী, ডিএমকে প্রধানের বক্তব্যের বিরোধিতা করলেন ইয়েচুরি

দিন দুয়েক আগে  ডিএমকে  প্রধান বলেন ২০১৯ সালের লোকসভা  নির্বাচনের পর দেশের প্রধানমন্ত্রী হবেন  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।

রাহুলই প্রধানমন্ত্রী, ডিএমকে প্রধানের বক্তব্যের  বিরোধিতা করলেন ইয়েচুরি

জনসভা  থেকে  ডিএমকে প্রধান দাবি  করেন দেশের প্রধানমন্ত্রী হবেন রাহুল গান্ধি।

হাইলাইটস

  • স্ট্যালিনের মন্তব্যকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে চাপান উতোর অব্যহত
  • ডিএমকে প্রধান বলেন ২০১৯ সালে দেশের প্রধানমন্ত্রী হবেন কংগ্রেস সভাপতি
  • ইয়েচুরি জানালেন ভোট পর্ব না মেটা পর্যন্ত নেতার নাম ঠিক হবে না
নিউ দিল্লি:

ডিএমকে প্রধান এম কে স্ট্যালিনের মন্তব্যকে কেন্দ্র করে  রাজনৈতিক মহলে চাপান উতোর অব্যহত। দিন দুয়েক আগে  ডিএমকে  প্রধান বলেন ২০১৯ সালের লোকসভা  নির্বাচনের পর দেশের প্রধানমন্ত্রী হবেন  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। এই মন্তব্যের বিরোধিতায় আগেই সরব হয়েছে তৃণমূল সহ অন্য  কয়েকটি বিরোধী  দল। এবার প্রতিক্রিয়া  দিল সিপিএম। দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি দাবি করলেন ভোট পর্ব না মেটা পর্যন্ত বিরোধী জোটের নেতার নাম চূড়ান্ত হবে না। তিনি বলেন, রাহুলের নাম প্রস্তাব  করা স্ট্যালিনের নিজস্ব ব্যাপার। ডিএমকে  প্রধান  নিজের মত জানিয়েছেন। প্রত্যকেরই নিজের মত  জানানো আধিকার আছে। কিন্তু আমরা  ইতিহাস থেকে  শিক্ষা নিয়েছি। আর সেখানেই আমরা দেখেছি একটি বিকল্প সরকারের নেতার নাম ঠিক হয়  নির্বাচনের পরে, আগে নয়।

বিজেপির রথযাত্রা স্থগিতের দাবিতে জনস্বার্থ মামলা দায়ের

বিষয়টির সূত্রপাত রবিবার। একটি জনসভা  থেকে  ডিএমকে প্রধান দাবি  করেন আগামী লোকসভা নির্বাচনের পরদেশের প্রধানমন্ত্রী হবেন রাহুল গান্ধি। তিনি  বলেন  তামিলনাড়ুর মাটি থেকে  দাঁড়িয়ে  প্রধানমন্ত্রী হিসেবে আমি  রাহুল গান্ধির নাম প্রস্তাব করছি। দেশের নেতা হওয়ার সব যোগ্যতা রাহুলের আছে।  এর অব্যবহিত পরেই প্রতিক্রিয়া দেন সিপিআই  নেতা ডি রাজা।  পরে  আপত্তি জানায়  তৃণমূলও। দলের  নেতারা মনে করছেন এখনই নেতার নাম ঘোষণা করে দিলে বিরোধী ঐক্যে ফাটল  ধরতে পারে। আর তাই নেতা  নির্বাচন ভোটের ফল প্রকাশিত হওয়ার পর  করাই ভাল। এ প্রসঙ্গে  দলের এক প্রবীণ নেতা সংবাদ সংস্থা পিটিআইয়ের সঙ্গে  কথা  বলেছেন। তাঁর কথায়,  ‘ শুধু  তৃণমূল নয় অন্য বিরোধী দল  গুলিও মনে করে নেতা নির্বাচন লোকসভা ভোটের পরেই হওয়া উচিত। এখন নেতার নাম ঘোষণা করলে বিরোধী শিবিরে ভাঙন ধরতে পারে।'

দেখুন ভিডিও :

.